বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০১:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
গ্রীসে নিহত নবীগঞ্জের দু’ব্যক্তিকে শেষ বিদায় জানালো এলাকাবাসী চুনারুঘাটে রাস্তার কাঁদায় ধান রোপন করে প্রতিবাদ নবীগঞ্জে হত্যা মামলার ৭০ আসামীর জামিন নামঞ্জুর কারাগারে প্রেরণের নির্দেশ শহরের গাণিংপার্ক থেকে নতুন বিবাহিত যুবকের লাশ উদ্ধার বাঙ্গালীর আশার বাতিঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এমপি আবু জাহির হবিগঞ্জে নতুন করে ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত শহরে নকল সোনা বিক্রেতা আটক আমার হবিগঞ্জের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জেলা কৃষক লীগের নব নির্বাচিত সভাপতি শরীফ উল্লাহকে শচীন্দ্র কলেজের রোভার স্কাউট গ্রুপের ফুলেল শুভেচ্ছা নবীগঞ্জে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ
হবিগঞ্জে জঙ্গিবাদ-মাদক ও ধর্ষণকে লাল কার্ড

হবিগঞ্জে জঙ্গিবাদ-মাদক ও ধর্ষণকে লাল কার্ড

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে জঙ্গিবাদ, মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করেছে হাজারো শিক্ষার্থী। এ সময় শিক্ষার্থীরা এসবের প্রতিবাদ ও প্রতিরোধ করারও শপথ নিয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় হবিগঞ্জের জে কে এন্ড এইচ কে হাইস্কুল এন্ড কলেজ মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে জঙ্গিবাদ, মাদক, যৌন হয়রানি, বাল্য বিবাহ, ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে এবং দেশপ্রেম ও সত্যবাদিতাকে সবুজ কার্ড প্রদর্শন করে। পরে কলেজ মিলনায়তনে শিক্ষার্থীদের নিয়ে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীরা সমাজের নানান সামাজিক সমস্যা নিয়ে প্রশাসনের কাছে প্রশ্ন রাখেন। পুলিশ প্রশাসনের কর্মকর্তারা শিক্ষার্থীদের প্রশ্নের জবাব ও সমস্যা সমাধানে পরামর্শ দেন। মা বাবার চাপে অনেক মেয়ে বাল্য বিবাহের শিকার হয়, কি করলে প্রতিকার মিলবে এমন প্রশ্ন ছিলো দশম শ্রেণির ছাত্রী হ্যাপী আক্তারের।
উত্তরে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন প্রথমে মা বাবাকে বুঝাতে হবে তাতে কাজ না হলে স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউএনও, থানায় জানাতে হবে।
দশম শ্রেণির ছাত্র মুনিম প্রশ্ন করেন জঙ্গিবাদ কি করে দেশ থেকে নির্মুল করবো ? উত্তরে পুলিশ সুপার বলেন জঙ্গিবাদে বেশিরভাগ তরুণরাই জড়িয়ে পরছে, তাদের বিভিন্নভাবে ভুল ধারণা দেয়া হচ্ছে, তাই সঠিক তথ্য জানতে ও জানাতে হবে এবং তোমাদের মত তরুনরাই জঙ্গিবাদের মোকাবেলা করতে ভূমিকা রাখতে হবে। এমন প্রায় শিক্ষার্থীদের ১৫ টি প্রশ্নের জবাব দেন পুলিশ সুপার।
অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম, সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাজু আহমেদ, ডিবির ওসি মোঃ মানিকুল ইসলাম প্রমুখ।
অনুষ্ঠানে শিক্ষার্থীরা নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, ধুমপান অথবা মাদক সেবন না করতে এবং ছেলের ২১ বছর ও মেয়েরা ১৮ বছর বয়সের আগে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ করেন। শপথ পাঠ করান সংগঠনের সভাপতি কাওসার আলম সোহেল।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com