বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

সুশিক্ষা নিশ্চিতে অভিভাবকদের সচেতন থাকতে হবে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম মঙ্গলবার, ২২ জানুয়ারী, ২০১৯
  • ৪৫০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে অত্যন্ত আন্তরিক। বছরের প্রথম দিনে বিনামূল্যে বই বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, নতুন ভবন নির্মাণ, উপবৃত্তি প্রদানসহ নানা উদ্যোগের কারণে দেশে শিক্ষার হার বেড়েছে। তবে সরকারের আন্তরিকতার পাশাপাশি শিক্ষার অগ্রগতিতে শিক্ষক এবং অভিভাবকদেরও ভূমিকা রাখতে হবে। তরুণ প্রজন্মের সুশিক্ষা নিশ্চিতে অভিভাবকদের সচেতন থাকতে হবে।
সোমবার বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার রিচি হাজী চেরাগ আলী কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এসব কথা বলেন।
তিনি আরো বলেন, বর্তমানে বাংলাদেশ তথ্য প্রযুক্তিতে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে। এর ব্যবহারের মাধ্যমে তরুণ প্রজন্মও নিজেকে যোগ্য করে গড়ে তুলতে সক্ষম হচ্ছে। তবে এই তথ্য প্রযুক্তির খারাপ দিক বর্জন করতে হবে। সেই ক্ষেত্রে অভিভাবকদেরও আরো সচেতন হতে হবে। নিজের সন্তান কোন সময় কি করছে সেইদিকে সকলকেই খেয়াল রাখতে হবে।
এডঃ আবু জাহির এমপি আরো বলেন, অর্থ-সম্পদ অনেকেই অর্জন করতে পারেন। কিন্তু সবাই সুনাম অর্জন এবং মানুষের হৃদয়ে স্থান দখল করতে পারেন না। একটা শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলতে পারলে, এলাকার লোকজন আজীবন তাকে স্মরণ করেন। হাজী সিদ্দিক আলী ছিলেন সু-শিক্ষিত এবং অত্যন্ত শিক্ষানুরাগী মনোভাবের লোক। যে কারণে তিনি এই কলেজটি প্রতিষ্ঠিত করেছিলেন। এ সময় তিনি নিজ নিজ এলাকা তথা দেশের অগ্রগতির স্বার্থে সকলকে শিক্ষাক্ষেত্রে আরো আন্তরিক হওয়ার আহবান জানান।
কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি আছিয়া সিদ্দিকের সভাপতিত্বে ও সদস্য মোঃ জিতু মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তৃতা করেন রিচি গ্রাম পঞ্চায়েতের সভাপতি আলহাজ্ব আছান উল্লাহ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ হুমায়ুন রশিদ, আজীবন দাতা সদস্য আব্দুর রহিম, লাখাই মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ মোঃ জাবেদ আলী, রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজী মোঃ কামাল উদ্দিন, রিচি সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মান্নান, শিক্ষানুরাগী শাহ অলম, ওয়াসিম উদ্দিন খান, প্রভাষক আব্দুল কাইয়ুম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রভাষক আব্দুল কাইয়ুম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com