শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

ডাক্তার সুবিমলের প্রতিবাদ বিজ্ঞপ্তির বক্তব্যকে চ্যালেঞ্জ করে পরিবার পরিকল্পনার ডিডি’র কাছে সাংবাদিকদের অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮
  • ৫৪৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের মেডিকেল অফিসার ডাক্তার সুবিমল চন্দ্রের অনিয়ম-দুর্নীতি ও যৌন হয়রানির সংবাদ প্রকাশের প্রেক্ষিতে তিনি পত্রিকায় প্রতিবাদ বিজ্ঞপ্তি ছাপিয়ে দুই একজনের অন্যায় আবদার রাখতে না পারায় তার বিরুদ্ধে মিথ্যা এবং বানোয়াট সংবাদ প্রকাশ করা হয়েছে মর্মে যে বক্তব্য রেখেছেন তাকে চ্যালেঞ্জ করে প্রমাণ করার আহ্বান জানিয়েছেন সাংবাদিকরা। তার বিরুদ্ধে প্রকাশিত সংবাদের পর্যাপ্ত তথ্য প্রমাণ হাতে রয়েছে দাবী করে সাংবাদিকরা তদন্তক্রমে সংবাদের সত্যতা যাচাই করে অভিযুক্ত ডাক্তার সুবিমলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য হবিগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা অফিসের ডিডি ডাক্তার নাসিমা খানম ইভার কাছে গতকাল লিখিত আবেদনপত্র দাখিল করে এমন চ্যালেঞ্জ করেছেন বানিয়াচং প্রেসক্লাবের সেক্রেটারী ইমদাদুল হোসেন খান, উপজেলা রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারী জীবন আহমেদ লিটন এবং দৈনিক মানবজমিন এর উপজেলা প্রতিনিধি ও হবিগঞ্জের জনতার এক্সপ্রেসের স্টাফ রিপোর্টার মখলিছ মিয়া। আবেদনপত্রে এই তিন সাংবাদিক উল্লেখ করেন, পত্রিকায় সংবাদ প্রেরণের পূর্বে নিয়ম অনুযায়ী অফিসে গিয়ে ডাক্তার সুবিমলের কাছে তার বক্তব্য চাওয়া হয়। কিন্তু তিনি বক্তব্য না দেয়ায় তার বক্তব্য ছাড়াই সংবাদ প্রেরণ করা হয়। বক্তব্য নেয়ার সময় তার অফিসের কর্মচারীরাও উপস্থিত ছিলেন। কেউ তার কাছে কোন অন্যায় আবদার করেনি। করে থাকলে স্থানীয় প্রশাসনের কাছে তার অভিযোগ করার সুযোগ ছিল। কিন্তু তিনি তা না করে সংবাদ প্রকাশের পর প্রতিবাদের নামে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যাচার করে সত্যকে আড়াল করে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করেন।
উল্লেখ্য, গত মঙ্গলবার দৈনিক প্রতিদিনের বাণী ও দৈনিক খোয়াই পত্রিকায় ডা. সুবিমল প্রকাশিত সংবাদের প্রতিবাদের নামে সাংবাদিকদের বিরুদ্ধে এমন বক্তব্য ছাড়াও তার বিরুদ্ধে অভিযোগকারী নারী কর্মচারী কর্তৃক ইতিপূর্বে দুইজনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে প্রমাণ করতে ব্যর্থ হওয়ায় তাকে বানিয়াচং থেকে অন্যত্র বদলী করার কথা উল্লেখ করেন। কিন্তু ওই নারী কর্মচারী ইতিপূর্বে কারো বিরুদ্ধে এ ধরনের কোন অভিযোগ দায়ের করেননি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। গত রবি ও সোমবার বিভিন্ন জাতীয় এবং স্থানীয় পত্রিকায় ডাক্তার সুবিমলের অনিয়ম-দুর্নীতি ও যৌন হয়রানির সংবাদ প্রকাশ হলে সর্বত্র আলোড়ন সৃষ্টি হয়। অনেকেই দূর্নীতির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ডাঃ সুবিমল চন্দ্রের শাস্তির দাবীও জানিয়েছেন। ডা. সুবিমল চন্দ্র নিজে বিভিন্ন মহলের মাধ্যমে সংবাদ প্রকাশ না করার জন্য তদবির করে ব্যর্থ হয়েছেন অথচ এখন ঘটনাকে ভিন্নখাতে নেয়ার জন্য নিজেকে বাঁচাতে মিথ্যা প্রলাপ করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com