সংবাদ শিরোনাম : 

 **  শহরে গভীর রাতে ডাকাতি গৃহকত্রীকে কুপিয়ে ক্ষতবিক্ষত ১৫ ভরি স্বর্ণসহ নগদ টাকা লুট **  হবিগঞ্জে শিশু অপহরণের ৩ ঘন্টার মধ্যে উদ্ধার, অপহরণকারী আটক **  চুনারুঘাটে দোকান থেকে ১৪টি ককটেল ও পেট্রোল বোমা উদ্ধার **  যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে এমপি আবু জাহিরের যোগদান **  শহরতলীর ছোট বহুলায় শিশু খুন আসামীরা ১৭ মাসেও অধরা **  অনিয়ম ও ভোগান্তির অন্য নাম চুনারুঘাট হাসপাতাল **  হবিগঞ্জের সাব-রেজিস্ট্রারসহ সিলেটের ৩০ জন বদলী **  আজমিরীগঞ্জে আ’লীগ কেন্দ্রীয় নেতা ময়েজ উদ্দিন শরীফের দিনভর গণসংযোগ **  নবীগঞ্জে তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ॥ জঙ্গীবাদ ও মাদকসেবীদের বিরুদ্ধে ঐক্যের বিকল্প নেই **  পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাকে হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের ফুলেল শুভেচ্ছা **  বানিয়াচঙ্গের বসস্তপুর বিদ্যালয়ের গাছ কেটে নিয়ে গেছে প্রভাবশালী **  লাখাইয়ে পুলিশের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক **  নবীগঞ্জের এক মহিলা হবিগঞ্জ শহরে সড়ক দুর্ঘটনায় আহত **  এমপি প্রার্থী রেজার সমর্থনে মন্দরী ও সুজাতপুর ইউনিয়নে পথসভা **  নবীগঞ্জ বাজার কেন্দ্রীয় গোবিন্দ জিউড় আখড়ার দুর্গাপুজার কমিটি গঠন ॥ প্রমথ সভাপতি, দিপক সম্পাদক **  বাহুবলে কাজিহাটায় স্বামীর প্রহারে স্ত্রী গুরুতর আহত **  বাহুবলে প্রাণ কোম্পানীর কর্মকর্তার স্ত্রী ট্রাক চাপায় নিহত ॥ সন্তানসহ আহত ২ **  মিরপুরে ৬৮ মেধাবী শিক্ষার্থী পেলো নীলকান্ত সাহা শিক্ষাবৃত্তি প্রদান **  নবীগঞ্জে পৃথক স্থানে সড়ক দূর্ঘটনায় আহত ৪ **  নবীগঞ্জের বিভিন্ন ইউনিয়নে পৃথক সংঘর্ষে মহিলাসহ আহত ৮ **  যশেরআব্দা যুব কল্যাণ সংস্থার টিভি কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত **  নবীগঞ্জ থানার নতুন ওসি সোহেল রানার যোগদান

আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের “উইনেবল” তালিকা হচ্ছে ॥ হবিগঞ্জ জেলার তালিকায় একমাত্র আবু জাহির এমপি’র নাম রয়েছে

স্টাফ রিপোর্টার ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘উইনেবল’ প্রার্থীদেরই দলীয় মনোনয়ন দেবে আওয়ামী লীগ। দলীয় মনোনয়ন চূড়ান্ত করতে অনেক আগেই কাজও শুরু করেছে দলটি। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রার্থী বাছাইয়ে চালাচ্ছেন বিভিন্ন স্তরের জরিপ। সাংগঠনিক নেতাদের মতামত, বিভিন্ন সংস্থার জরিপ, মাঠ পর্যালোচনা ও অতীত কর্মকাণ্ড বিবেচনা করে ইতিমধ্যে উইনেবল প্রার্থীদের তালিকা আলাদা করার কাজও শুরু করেছে দলটি। আওয়ামী লীগ শীর্ষ পর্যায়ের বিভিন্ন নেতা ও দলীয় সূত্রে এসব তথ্য উঠে এসেছে প্রধানমন্ত্রীর কাছে। বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও দলীয় সুত্রে এখন পর্যন্ত হবিগঞ্জের ৪টি আসনের মধ্যে শুধু মাত্র হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনে একমাত্র প্রার্থী হিসেবে আবু জাহিরের নামই উঠে এসেছে ইউনেবল তালিকায়।
এই আসনটিতে এখন পর্যন্ত জনপ্রিয়তা ও দলীয়ভাবে এগিয়ে আছেন হবিগঞ্জ-৩ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। হবিগঞ্জের বাকি ৩টি আসনের মধ্যে অন্য কোন প্রার্থীর নাম এখনো প্রকাশ হয়নি। দলীয় সুত্র জানিয়েছে বাকি আসনগুলোতে এখনো গোয়েন্দা সংস্থা ও দলীয় জরিপ চলমান রয়েছে।
এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নমিনেশন দেবেন নেত্রী। তার কাছে সবার এসিআর আছে। অসুস্থ প্রতিযোগিতা করে মনোনয়ন পাওয়া যাবে না। সবার আশা আছে, আকাংখা আছে। কিন্তু নেত্রী জনমত জরিপ, তৃণমূলের মতামত, সব কিছু মিলিয়ে যিনি উইনেবল ক্যান্ডিডেট তাকেই মনোনয়ন দেবেন। তাকে নিয়েই সবাইকে কাজ করতে হবে। স্থানীয় সরকার নির্বাচনে অনেককে ক্ষমা করা হয়েছে। কিন্তু জাতীয় নির্বাচনে এই উদারতা আর দেখানো হবে না।
আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, নির্বাচনের আগেই সব দিক দিয়ে এগিয়ে থাকতে চাইছেন ক্ষমতাসীনরা। দলীয় প্রার্থী বাছাই থেকে শুরু করে অভ্যন্তরীণ কোন্দল নিরসন, উন্নয়ন প্রচার, বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মকাণ্ড জনগণের সামনে তুলে ধরতে উঠান বৈঠক, বর্ধিত সভা, কর্মিসভা, পথসভা, জনসভাসহ নানা কর্মসূচি নিয়ে মাঠে নেমে পড়েছেন তারা।
গত বৃহস্পতিবার সংসদ ভবনে আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে দলীয় এমপিদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আগামী নির্বাচন অংশগ্রহণমূলক হবে। সেভাবেই নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে। তিনি বলেন, যারা এখন এমপি আছেন তারাই যে মনোনয়ন পাবেন বিষয়টি তা নয়। অনেকে বাদ পড়বেন। কে কী করছেন সব খবর আমার কাছে আছে। নতুন অনেকে মনোনয়ন পাবেন। আমি জনপ্রিয়তা দেখে নমিনেশন দেব। তবে, যাকে নমিনেশন দেব তার জন্য সবাইকে ঐকবদ্ধ হয়ে কাজ করতে হবে।
এদিকে শেখ হাসিনার এমন বক্তব্যের পরে সারা দেশেই মনোনয়নের সমীকরণ শুরু হয়ে গেছে। এলাকায় জনপ্রিয় ও গ্রহণযোগ্যরা আগের চেয়ে অনেক বেশি সময় মাঠে থাকছেন। কারণ নির্বাচনের খুব বেশি সময় বাকি নেই। তবে নির্বাচনী এলাকার মানুষের কাছে প্রিয় ও গ্রহণযোগ্যরা যে এগিয়ে আছেন, তা বলা যায় সহজেই।
বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে এবং দলীয় সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী সিলেট বিভাগে এখন পর্যন্ত যারা এগিয়ে আছেন তারা হলেন, সুনামগঞ্জ-২ জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-৫ মহিবুর রহমান মানিক, সিলেট-১ সদর আসনে আবুল মাল আবদুল মুহিত, সিলেট-৪ ইমরান আহমেদ, মৌলভীবাজার-১ শাহাব উদ্দিন, মৌলভীবাজার-৩ সৈয়দা সায়রা মহসীন, মৌলভীবাজার-৪ উপাধ্যক্ষ আবদুস শহীদ আর হবিগঞ্জ জেলার ৪টি আসনের মধ্যে এখন পর্যন্ত জনপ্রিয়তা ও দলীয়ভাবে এগিয়ে হবিগঞ্জ-৩ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। তবে হবিগঞ্জের বাকি ৩টি আসনের মধ্যে অন্য কোন প্রার্থীর নাম এখনো প্রকাশ হয়নি।

Powered by WordPress | Designed by: search engine rankings | Thanks to seo services, denver colorado and locksmiths

Design & Developed BY PopularServer.Com