সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:৩৫ অপরাহ্ন

সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাতকালে ড. শাহ্ নেওয়াজ ॥ আওয়ামীলীগ সরকারের উন্নয়নের সুফল বানিয়াচং আজমিরীগঞ্জের ঘরে ঘরে পৌছে দিতে চাই

সাংবাদিকদের সাথে সৌজন্য সাক্ষাতকালে ড. শাহ্ নেওয়াজ ॥ আওয়ামীলীগ সরকারের উন্নয়নের সুফল বানিয়াচং আজমিরীগঞ্জের ঘরে ঘরে পৌছে দিতে চাই

স্টাফ রিপোর্টার ॥ যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে অনেক উন্নয়ন হয়েছে। বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জেও উন্নয়ন হয়েছে। কিন্তু সম্ভাবনাময় বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ এলাকায় আরো বেশি উন্নয়ন করা যেত। প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে সমৃদ্ধ বানিয়াচং-আজমিরীগঞ্জ গড়তে বদ্ধপরিকর। জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জের ঘরে ঘরে পৌছে দিতে চাই।
সোমবার দুপুরে হবিগঞ্জ শহরের ফুড ভিলেজ রেস্টুরেন্টে হবিগঞ্জের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে ঈদোত্তর সৌজন্য সাক্ষাতকালে তিনি উপরোক্ত কথা বলেন। তিনি বলেন- ১০ম জাতীয় সংসদ নির্বাচনে আমি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলাম। পরবর্তীতে দলীয় মনোনয়ন না পেয়েও নিজ নির্বাচনী এলাকাসহ হবিগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে কাজ করেছি। ২টি আসনেই আওয়ামীলীগের প্রার্থী নির্বাচিত হয়েছেন। এবার আশা করছি, জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেবেন। আমাকে মনোনয়ন দিলে ইনশাল্লাহ আমি বিপুল ভোটে জয়ী হবো।
সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি-আগামী জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-২ (বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে দলীয় মনোনয়ন চাইবেন বলে জানান।  তিনি বলেন, বানিয়াচঙ্গ-আজমিরীগঞ্জের তৃণমূল থেকে শুরু করে সকলের সাথেই আমার সুসম্পর্ক রয়েছে। দলীয় নেতাকর্মীরাও আমার সাথে সব সময় যোগাযোগ রাখছেন। তিনি বলেন-সকলকে সাথে নিয়েই এলাকার উন্নয়নে কাজ করতে চাই। এজন্য সাংবাদিকসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করি।
সৌজন্য সাক্ষাতকালে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শামীম আহছান, দৈনিক প্রতিদিনের বাণীর সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া, প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, হারুনুর রশিদ চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল বারী লস্কর, সাপ্তাহিক জনতার দলিল সম্পাদক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নির্মল ভট্টাচার্য্য রিংকু, অ্যাডভোকেট শাহ ফখরুজ্জমান, দৈনিক হবিগঞ্জের আয়নার সম্পাদক রাশেদ আহমদ খান, ফ্রিল্যান্স সাংবাদিক মোহাম্মদ আলী মমিন, দৈনিক হবিগঞ্জের বাণী পত্রিকার সম্পাদক জিয়া উদ্দিন দুলাল, যমুনা টিভি প্রতিনিধি প্রদীপ দাস সাগর, বৈশাখী টিভি প্রতিনিধি রাসেল চৌধুরী, এটিএন বাংলা প্রতিনিধি আব্দুল হালীম, দৈনিক আজকের হবিগঞ্জের ভারপ্রাপ্ত সম্পাদক এমএ মজিদ, দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম, একাত্তর টেলিভিশনের শাকিল চৌধুরী, এসএ টিভি প্রতিনিধি আব্দুর রউফ সেলিম, মোহনা টিভি প্রতিনিধি মোহাম্মদ ছানু মিয়া, এশিয়ান টেলিভিশনের হবিগঞ্জ জেলা প্রতিনিধি এমএম সুরুজ আলী, দৈনিক জননীর যুগ্ম সম্পাদক শরীফ চৌধুরী, দৈনিক খোয়াইর বার্তা বিভাগ ইনচার্জ মঈন উদ্দিন আহমেদ, দৈনিক আজকের হবিগঞ্জের বার্তা বিভাগ ইনচার্জ আশরাফুল ইসলাম কহিনুর, নুরুজ্জামান ভূইয়া মামুন, নুরুল হক কবির, জাকারিয়া চৌধুরী, নজরুল ইসলাম, সালাম চৌধুরী, কাউছার আহমেদ, মখলিছ মিয়া, ফয়সাল ইসলাম, অসিত আযার্চ্য অপু, অ্যাডভোকেট তমাল কুমার বিশ্বাস, বানিয়াচঙ্গের সাংবাদিক ইমদাদুল হোসেন খান, মখলিছ মিয়া, আশিকুল ইসলাম প্রমূখ।
সংক্ষিপ্ত পরিচিতি
ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ বানিয়াচং গ্রামের মহাজন বাড়িতে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা মোহাম্মদ আব্দুর রাজ্জাক (রাজা) এর সরকারী চাকুরীর সুবাদে তিনি বাংলাদেশের বিভিন্ন শহরে প্রাতিষ্ঠানিক শিক্ষা লাভ করেন। তিনি হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও সিলেটের ঐতিহ্যবাহী এম.সি. কলেজ থেকে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পদার্থবিদ্যা (সম্মান) বিষয়ে অধ্যয়ন করেন এবং কেন্দ্রীয় ছাত্র সংসদের প্রথম নির্বাচিত সাহিত্য, বিতর্ক ও বার্ষিকী সম্পাদকের দায়িত্ব পালন করেন। ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ বাংলাদেশ ছাত্র ইউনিয়ন শাহ্জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক নির্বাচিত হন এবং পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হয়ে বলিষ্ট নেতৃত্বদানের মাধ্যমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাম্প্রদায়িক ও মৌলবাদী শক্তি এবং সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে আন্দোলন করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ অব্যাহত রাখেন। যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ নিয়মিতভাবে বৃটেন থেকে প্রচারিত বিভিন্ন টেলিভিশন চ্যানেলে টকশো প্রোগ্রামে অংশগ্রহণ করে আওয়ামীলীগ সরকারের বিভিন্ন অর্জন ও ইতিবাচক দিকগুলি সফলতার সাথে উপস্থাপন করছেন এবং বিলেতে বাংলাদেশ আওয়ামী লীগের মজবুত ভিত্তি গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। পরবর্তীতে ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ উচ্চ শিক্ষার্থে যুক্তরাষ্ট্রে গমন করেন এবং ইউরোপ ও আমেরিকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা, ব্যবস্থাপনা এবং জঙ্গিবাদ দমনের উপর স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। স্বচ্ছ ইমেজের অধিকারী মেধাবী ও চৌকস সাবেক এই ছাত্রলীগ নেতা কর্মজীবনেও অত্যন্ত সফলতার সাথে বৃটেনের বিভিন্ন আঞ্চলিক, জাতীয়, আন্তর্জাতিক সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারী প্রতিষ্ঠানে একজন উর্ধ্বতন কর্মকর্তা হিসেবে ২০ বছরেরও অধিক সময়ের কাজের অভিজ্ঞতা অর্জন করেন। বাংলাদেশে প্রত্যাবর্তনের পূর্বে তিনি বৃটেনে স্থানীয় সরকারের প্রিন্সিপাল পলিসি অফিসার এবং জঙ্গিবাদ দমনের জন্য ব্রিটিশ সরকারের আন্ত:মন্ত্রণালয় ফান্ডিং প্রোগ্রাম চৎবাবরঃরহম ঠরড়ষবহঃ ঊীঃৎবসরংস ঋঁহফ এর প্রোগ্রাম ডাইরেক্টর হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ বাংলাদেশে তাঁর নিজ নির্বাচনী এলাকা (বানিয়াচং-আজমিরীগঞ্জ) এর বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ মাদ্রাসা, প্রতিষ্ঠা ও পরিচালনা, সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক উন্নয়ন কর্মকান্ডের সাথে জড়িত। বাংলাদেশ, ইউরোপ ও আমেরিকার শিক্ষায় শিক্ষিত এই শিক্ষাবিদ ও রাজনীতি বিশেষক প্রাচ্য আর পাশ্চাত্যে তাঁর দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা, দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান, রাজনৈতিক ব্যক্তিত্ব ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে তাঁর সু-সম্পর্ককে কাজে লাগিয়ে বাংলাদেশের রাজনীতিতে উল্লেখযোগ্য অবদান রেখে দেশ ও জনগণের সেবা করতে আগ্রহী। তিনি পেশাগত দায়িত্ব পালন ও ব্যবসায়িক কারণে ইতোমধ্যে ইউরোপ, আমেরিকা, আফ্রিকা, মধ্যপ্রাচ্য ও এশিয়া মহাদেশের বিভিন্ন দেশে ভ্রমণ করেছেন এবং ২০০৩ সালে পবিত্র হজব্রত পালন করেন। ড. মোহাম্মদ শাহ্ নেওয়াজ ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং তিনি পারিবারিক জীবন ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com