বুধবার, ২৭ মে ২০২০, ০৮:৪০ অপরাহ্ন

আবারো তিন বাঙালী কন্যার ব্রিটেন জয়

আবারো তিন বাঙালী কন্যার ব্রিটেন জয়

স্টাফ রিপোর্টার ॥ যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভূত তিন বাঙালি নারী জয়ী হয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রূপা হক এবং রুশনারা আলী পুনরায় বিজয়ী হওয়ায় অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপিসহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠন। শুক্রবার পৃথক পৃথক বিবৃতিতে এ অভিনন্দন জানানো হয়। ব্রিটিশ পার্লামেন্টে পুননির্বাচিত তিন বাংলাদেশী নারীকে রাষ্ট্রপতির অভিনন্দনঃ রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক বঙ্গবন্ধুর নাতনী টিউলিপ রিজওয়ানা সিদ্দিক, রুশনারা আলী ও ড. রূপা হককে যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে পুননির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন।
‘তিন কন্যাকে প্রধানমন্ত্রীর অভিনন্দনঃ ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে জয়ী হওয়ায় বাংলাদেশি বংশোদ্ভূত ‘তিন কন্যা’ টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রুশনারা আলী এবং রূপা হককে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার প্রধানমন্ত্রীর মিডিয়া উইংয় এ তথ্য নিশ্চিত করেছে। প্রধানমন্ত্রীর বরাত দিয়ে প্রেস সচিব ইহসানুল করিম বলেন, টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রুশনারা আলী এবং ড. রূপা হক এই তিন কন্যার বিজয় আমাদের জন্য গর্বের বিষয়। আমি আশা করি, তারা যে বিজয়ের মুকুট অর্জন করেছে তার আলোর বর্ণালী সর্বত্র ছড়িয়ে পড়বে।
টিউলিপ, রুশনারা ও রূপা: ২০১৫ সালের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। সেই নির্বাচনে জয়ী হয়েছিলেন টিউলিপ, রুশনারা ও রূপা। এবারের নির্বাচনে বাংলাদেশি প্রার্থীর সংখ্যা আরো তিনজন বেড়ে ১৪ জন হয়। এদের মধ্যে ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন লেবার পার্টি থেকে, একজন লিবারেল ডেমোক্র্যাট পার্টি থেকে এবং ৪ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন।
আওয়ামী লীগের অভিনন্দনঃ যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভূত তিন বাঙালি নারীর পুনরায় বিজয়ী হওয়ায় অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এক বিবৃতিতে তিনি বলেন, যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, ড. রূপা হক ও রুশনারা আলী পুনরায় বিজয়ী হওয়ায় বিশ্বের কাছে সামগ্রিকভাবে বাংলাদেশের ভাবমূর্তি ও মর্যাদা আরো উজ্জ্বল হয়েছে। এ বিজয় পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাঙালিদের মধ্যে এক নবতর অনুপ্রেরণার সৃষ্টি করবে। বিশ্ব নেতৃত্বে শান্তির অগ্রদূত জননেত্রী শেখ হাসিনার অব্যাহত সাফল্যের ধারাবাহিকতা এবং যুক্তরাজ্যের গণতন্ত্রে তিন বাঙালি কন্যার ঐতিহাসিক বিজয় বাঙালির বিশ্বজয়ের অভিযাত্রায় অনন্য মাইল ফলক হিসেবে বিবেচিত হবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com