মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের নদী খোকোদের তালিকা প্রকাশ ॥ শীঘ্রই উচ্ছেদ অভিযান মাধবপুরে ছোট ভাইয়ের পিটুনীতে বড় ভাই খুন এমপি আবু জাহিরের প্রচেষ্টায় হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ ॥ আজ এক যোগে উদ্বোধন নবীগঞ্জে সন্ত্রাসী মুছা ১০ দিনেও অধরা কর আদায়ের উপর নির্ভর করে পৌরসভার উন্নয়ন-মেয়র ছাবির চৌধুরী নবীগঞ্জে নারী প্রতারক গ্রেপ্তার মানুষ বাঁচে তার কর্মে, বয়সের মধ্যে নয়-মিলাদ গাজী এমপি নবীগঞ্জে সাবেক ইউপি সদস্যের দাফন সম্পন্ন ॥ শোক প্রকাশ ‘হবিগঞ্জের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী-মেয়র মিজান দুর্নীতি আর লুটপাটের মহাসাগরে নিমজ্জিত আওয়ামীলীগের পতন হবেই- জিকে গউছ
২০২১ সালের মধ্যে আইটি পেশাজীবির সংখ্যা ২০ লাখে উন্নীত করতে চায় সরকার

২০২১ সালের মধ্যে আইটি পেশাজীবির সংখ্যা ২০ লাখে উন্নীত করতে চায় সরকার

স্টাফ রিপোর্টার ॥ শিক্ষিত তরুণ প্রজন্মের স্বপ্নের প্লাটফর্ম আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বৃন্দাবন সরকারী সরকারী কলেজে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। হবিগঞ্জ জেলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) লিভারেজিং আইসিটি ফর গ্রোথ গভর্নেন্স (এলআইসটি) প্রকল্প আয়োজিত আইসিটি ক্যারিয়ার ক্যাম্প উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব পার্থ প্রতীম দেব, বৃন্দাবন সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আব্দুল মালেক, হবিগঞ্জ জেলা প্রশাসক সাবিনা আলম, হবিগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এমরান হোসেন, বৃন্দাবন সরকারী কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক আবু আহমেদ আহসান কবির, এলআইসিটির টেকনিক্যাল স্পেশালিস্ট আসাদ-উর-রহমান নাইল ও ওমেন ইন ডিজিটাল এর কনটেন্ট রাইটার রাইসা বিনতে হক। এছাড়াও বিশ^বিদ্যায় থেকে বিপুল সংখ্যক শিক্ষার্থী এ অনুষ্ঠানে যোগ দান করেন। তথ্য ও যোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব পার্থ প্রতীম দেব বক্তব্যে বলেন, আইসিটি ডিভিশনের অধীনে এলআইসিটি প্রজেক্টের মধ্যমে সারাদেশ ব্যাপী ছাত্র-ছাত্রীদের দ্বারপ্রান্তে যে ট্রেনিং এর ব্যবস্থা করা হচ্ছে তা যেন ছাত্র-ছাত্রীরা সঠিক ব্যবহার করে। একই সাথে তিনি তরুণ সমাজকে আইটিতে তাদের ভবিষ্যত গড়ার ও আহবান জানান। বক্তারা কলেজের শিক্ষিত তরুণ তরুণীদের তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষণ গ্রহণের জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ায় অবদান রাখতে হলে শিক্ষিত তরুণ তরুণীদের তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষিত হওয়া ছাড়া কোন বিকল্প নেই।
আসাদ উর রহমান নাইল এর পরিচালনায় প্যানেল আলোচনায় অন্যান্য বক্তারা আইটিতে অমিত সম্ভাবনার কথা তুলে ধরে দেশের শিক্ষিত তরুণ তরুণীদের আইসিটিতে ক্যারিয়ার গড়ার আহ্বান জানান। ক্যাম্পে বক্তারা বলেন, সরকার ২০২১ সালের মধ্যে আইটি পেশাজীবির সংখ্যা বর্তমান সাত লাখ থেকে ২০ লাখে উন্নীত করতে চায়। এ জন্য নেয়া হয়েছে নানা কার্যক্রম। আইটি শিল্পের চাহিদা অনুযায়ী এলআইসিটি প্রকল্পের মাধ্যমে আইটিতে বিশ্বমানের প্রশিক্ষণে ৪৫ হাজার দক্ষ মানব সম্পদ গড়ে তুলছে।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে অনলাইন কুইজে অংশ গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে থেকে একজন বিজয়ী শিক্ষার্থীকে ও অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে থেকে একজন শিক্ষার্থীকে একটি করে স্মার্ট মোবাইল ফোন পুরষ্কার হিসাবে দেয়া হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com