শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৪:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড ১৫ লাখ টাকার ক্ষতি মাধবপুরে গাছ এবং বৈদ্যুতিক খুঁটি ॥ প্রাণ বাঁচাল শিশু ও বৃদ্ধসহ ৪০-৫০ জন বাস যাত্রীর চুনারুঘাটের স্ত্রী-বিজয়নগরের স্বামী বিপুল গাঁজাসহ ভৈরব রেলওয়ে পুলিশের খাঁচায় হবিগঞ্জে আরো ৭০৩ জন করোনা টিকা নিয়েছেন চুনারুঘাট এসোসিয়েশন ইউকে ও শায়েস্তাগঞ্জ সমিতি ইউকের ভার্চুয়াল শোক সভা ও দোয়া মাহফিল হবিগঞ্জে জাতীয় জীবন বীমা দিবস উপলক্ষে র‌্যালী নব নির্বাচিত মেয়র সেলিমের সাথে আইনজীবীদের শুভেচ্ছা বিনিময় শহরের মাদক ব্যবসায়ী সৈয়দ আলী কারাগারে ॥ রিমান্ডের আবেদন কাঁচা সুপারি দিয়ে পান খেয়ে এক ব্যক্তির মৃত্যু মাধবপুরে মাদক বিরোধী জনসচেতনতার লক্ষ্যে বিটং পুলিশিং এর সভা অনুষ্টিত
চুনারুঘাটে মিছিলে ঢিল ছুড়া নিয়ে- আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষ ॥ আটক ১৩ ॥ পুলিশ-বিজিবি’র গুলি

চুনারুঘাটে মিছিলে ঢিল ছুড়া নিয়ে- আওয়ামীলীগ-বিএনপি সংঘর্ষ ॥ আটক ১৩ ॥ পুলিশ-বিজিবি’র গুলি

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাট উপজেলা সদরে মিছিলে ঢিল ছুঁড়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে পুলিশ, সাংবাদিক সহ উভয় পক্ষের প্রায় ২০ জন আহত হয়েছেন। সোমবার সন্ধ্যা ৬টায় চুনারুঘাট মধ্যবাজারে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ও বিজিবি ১৩ রাউন্ড রাবার বুলেট ও ২ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ১৩ জনকে আটক করেছে।
স্থানীয় সূত্রে জানা যায়- চুনারুঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে সন্ধ্যায় দশম জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে জয়ী আওয়ামীলীগের প্রার্থী অ্যাডভোকেট মাহবুব আলীর সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে যুবলীগ। এ উপলক্ষ্যে সন্ধ্যা ৬টায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জয়ী প্রার্থী মাহবুব আলীকে নিয়ে চুনারুঘাট মধ্যবাজারে একটি আনন্দ মিছিল বের করে। মিছিল শেষে তারা মধ্য বাজারে অবস্থান নেয়। এ সময় ওই এলাকায় হরতালের সমর্থনে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করে। এ সময় মিছিল থেকে আওয়ামীলীগের লোকজনের উপর কে বা কারা ঢিল ছুঁড়ে। এর জের ধরে উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।
প্রায় ২ ঘন্টা ব্যাপী ইটপাটকেল ও সংঘর্ষ চলাকালে পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে বলে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাশহুদুল কবীর জানান। সংঘর্ষে চুনারুঘাট প্রেসক্লাবের সেক্রেটারী জামাল হোসেন লিটন, চুনারুঘাট থানার এসআই আবু আব্দুল্লাহ জাহিদ ও আরিফুর রহমান, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক আজাদ তালুকদার, পথচারী রফিক মিয়া সহ প্রায় ২০ জন আহত হয়েছে। গুরুতর আহত ছাত্রদল নেতা আজাদ তালুকদার (২৮)কে ঢাকা প্রেরণ করা হয়েছে।
এদিকে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে পুলিশ ও বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করে। এরা হচ্ছে- রাজু দেব (২৪), মোঃ ফরিদ মিয়া (২৬), সুহেল মিয়া (১৯), আমির আলী (১৫), কাশেম মিয়া (২২), রকিব মিয়া (১৫), এইচ এম সাইফুর রহমান নাহিদ (২১), বাদল মিয়া (২৪), সাইফুর আলম (২৬), নুরুল ইসলাম (৪০), সুহেল মিয়া (২২), কাউছার মিয়া (২৮) ও হাবিবুর রহমান (১৮)।
চুনারুঘাট থানার ওসি অমূল্য কুমার চৌধুরী জানান, আটককৃতরা ওই ঘটনার সাথে জড়িত কি-না তা যাচাই-বাছাই করা হচ্ছে।
এ ঘটনার প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে এক প্রতিবাদ সভা চুনারুঘাট মধ্যবাজারে অনুষ্ঠিত হয়। এতে নব নির্বাচিত সংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী, উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী মোঃ আবু তাহের, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ আবু তাহের মহালদার বক্তব্য রাখেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com