মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৬:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
মাধবপুরে চা-বাগানে কাকাতো ভাইয়ের হাতে জেঠাতো ভাই খুন যুক্তরাজ্যে গাড়ির নাম্বার প্লেটের রেজিষ্ট্রেশন নিয়ে জটিলতা ॥ আইনি লড়াইয়ে জয়ী হলেন এনটিভির ইউরোপ ব্যুরো চিফ ফারছু আহমেদ চৌধুরী শহরে প্রকাশ্যে ছাত্রলীগ নেতা আসিফ চৌধুরীকে কুপিয়ে ক্ষতবিক্ষত করেছে দূর্বৃত্তরা আজমিরীগঞ্জে হাওর থেকে যুবতীর বিকৃত লাশ উদ্ধার নবীগঞ্জে ছাতল বিলের ইজারা সমিতির সদস্যদের স্বাক্ষর জাল ইউএনও বরাবর অভিযোগ বানিয়াচঙ্গের এক মহিলাকে বিদেশ পাঠানোর নামে পাচারের অভিযোগ স্কুল-কলেজের সামনে বখাটেদের উৎপাত বন্ধে পুলিশকে কঠোর হওয়ার নির্দেশ হবিগঞ্জে ‘বিবর্তন বিজ্ঞান চক্র’র উদ্যোগে ২ দিনব্যাপী জ্যোতির্বিজ্ঞান বিষয়ক কর্মশালা সম্পন্ন মাধবপুরে গাছ থেকে পড়ে স্কুল ছাত্রের মৃত্যু বাহুবলে প্রবীন আওয়ামীলীগ নেতা আকবর আলী আর নেই
বিবিয়ানা গ্যাস ফিল্ড উড়িয়ে দেয়ার হুমকী

বিবিয়ানা গ্যাস ফিল্ড উড়িয়ে দেয়ার হুমকী

নবীগঞ্জ প্রতিনিধি ॥ এশিয়ার বৃহত্তম গ্যাস ফিল্ড নবীগঞ্জের বিবিয়ানা উড়িয়ে দেয়ার হুমকী দিয়েছে ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফা। এ ধরনের একটি খবর গতকাল বুধবার একটি জাতীয় পত্রিকায় প্রকাশ হলে গতকাল সকাল থেকেই নবীগঞ্জবাসীর মধ্যে এ নিয়ে চলছিল নানা কানা ঘেষা। বিবিয়ানা এলাকায় চাউর হতে থাকে উলফা কর্তৃক বিবিয়ানা গ্যাস ফিল্ডে হামলা হচ্ছে। তবে শেভরনের কোন কর্মকর্তা বা কর্মচারী এ নিয়ে মুখ খোলতে রাজি নন। আতংক নিয়ে প্রশাসনিক তৎপরতা শোনা গেলেও বাস্তবে এর কোন প্রমাণ মিলেনি। গ্যাস ফিল্ড এলাকায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থাও চোখে পড়েনি। প্রতি দিনের ন্যায় নিজস্ব নিরাপত্তা কর্মী দিয়েই চলছে তাদের কার্যক্রম। গতকাল বুধবার বিকেলে সরেজমিন ঘুরে এমন চিত্র দেখা গেছে।
বিবিয়ানা গ্যাস ফিল্ডের দায়িত্বে থাকা শেভরন কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসনের কাছে থেকে নিরাপত্তা জন্য লিখিত না দিলেও বিবিয়ানা গ্যাস ফিল্ডের জনসংযোগ মোঃ হাসান মৌখিক নিরাপত্তা চেয়েছেন এমনটাই জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ। তিনি জানান, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে তিনি বিবিয়ানার নিরাপত্তার বিষয়ে কথা বলেছেন। তবে গ্যাসফিল্ডের যে কোন বিষয়েই তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকেন।
গ্যাসক্ষেত্রের আশাপাশ এলাকায় স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। অন্যান্য দিনের মতোই কাজকর্ম চলে। সেখানে অতিরিক্ত কোন পুলিশ মোতায়েন নেই। তবে বিবিয়ানার নিজস্ব নিরাপত্তা বাহিনী নিয়মিত টহল দিচ্ছে। আশপাশের রাস্তায় জনগণ ও যানবাহনের চলাচলও স্বাভাবিক রয়েছে। স্থানীয়রা জানান, সব সময় যে অবস্থায় বিবিয়ানা গ্যাসফিল্ড দেখেন তারা আজও (বুধবার) এমন অবস্থায়ই দেখছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com