শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বিবিয়ানা গ্যাস ফিল্ড উড়িয়ে দেয়ার হুমকী

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০১৬
  • ৯৭০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ এশিয়ার বৃহত্তম গ্যাস ফিল্ড নবীগঞ্জের বিবিয়ানা উড়িয়ে দেয়ার হুমকী দিয়েছে ভারতীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফা। এ ধরনের একটি খবর গতকাল বুধবার একটি জাতীয় পত্রিকায় প্রকাশ হলে গতকাল সকাল থেকেই নবীগঞ্জবাসীর মধ্যে এ নিয়ে চলছিল নানা কানা ঘেষা। বিবিয়ানা এলাকায় চাউর হতে থাকে উলফা কর্তৃক বিবিয়ানা গ্যাস ফিল্ডে হামলা হচ্ছে। তবে শেভরনের কোন কর্মকর্তা বা কর্মচারী এ নিয়ে মুখ খোলতে রাজি নন। আতংক নিয়ে প্রশাসনিক তৎপরতা শোনা গেলেও বাস্তবে এর কোন প্রমাণ মিলেনি। গ্যাস ফিল্ড এলাকায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থাও চোখে পড়েনি। প্রতি দিনের ন্যায় নিজস্ব নিরাপত্তা কর্মী দিয়েই চলছে তাদের কার্যক্রম। গতকাল বুধবার বিকেলে সরেজমিন ঘুরে এমন চিত্র দেখা গেছে।
বিবিয়ানা গ্যাস ফিল্ডের দায়িত্বে থাকা শেভরন কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসনের কাছে থেকে নিরাপত্তা জন্য লিখিত না দিলেও বিবিয়ানা গ্যাস ফিল্ডের জনসংযোগ মোঃ হাসান মৌখিক নিরাপত্তা চেয়েছেন এমনটাই জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ মাসুম বিল্লাহ। তিনি জানান, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে তিনি বিবিয়ানার নিরাপত্তার বিষয়ে কথা বলেছেন। তবে গ্যাসফিল্ডের যে কোন বিষয়েই তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকেন।
গ্যাসক্ষেত্রের আশাপাশ এলাকায় স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। অন্যান্য দিনের মতোই কাজকর্ম চলে। সেখানে অতিরিক্ত কোন পুলিশ মোতায়েন নেই। তবে বিবিয়ানার নিজস্ব নিরাপত্তা বাহিনী নিয়মিত টহল দিচ্ছে। আশপাশের রাস্তায় জনগণ ও যানবাহনের চলাচলও স্বাভাবিক রয়েছে। স্থানীয়রা জানান, সব সময় যে অবস্থায় বিবিয়ানা গ্যাসফিল্ড দেখেন তারা আজও (বুধবার) এমন অবস্থায়ই দেখছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com