মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১২:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
তিন দিনেও মেরামত হয়নি বানিয়াচং সড়কে ভেঙ্গে পড়া ব্রীজ \ জনদুর্ভোগ চরমে

তিন দিনেও মেরামত হয়নি বানিয়াচং সড়কে ভেঙ্গে পড়া ব্রীজ \ জনদুর্ভোগ চরমে

পাবেল খান চৌধুরী \ বানিয়াচং সড়কের সুনারু গ্রামের নিকট ডাইবার্সন ব্রীজ ভেঙ্গে পড়ার ৩ দিনেও মেরামত হয়নি। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে বানিয়াচঙ্গ ও আজমিরীগঞ্জ উপজেলার জনসাধারণের দুর্ভোগ চরম আকার ধারন করেছে। এতে বিক্ষুব্ধ হয়ে উঠছে ভুক্তভোগী জনতা।
উলে­খ্য, গত বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে পাথর বোঝাই একটি ট্রাক বানিয়াচং যাচ্ছিল। প্রায় ১৫ টন পাথরবাহী ট্রাকটি বানিয়াচং সড়কের সুনারু গ্রামের নিকট ডাইভার্সন সড়কে স্থাপিত লক্কর ঝক্কর বেইলী ব্রীজে উঠামাত্র ব্রীজটি ধ্বসে পড়ে। এতে ট্রাকটি উল্টে যায়। এতে করে হবিগঞ্জ জেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে বানিয়াচং ও আজমিরীগঞ্জ উপজেলাবাসীর। ব্রীজ ভেঙ্গে পড়ার পর উভয় পাশে বিপুল পরিমাণ যানবাহন আটকা পড়ে। দেখা দেয় জনদুর্ভোগ। খবর পেয়ে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীসহ কর্মকর্তারা ঘটনাস্থল যান। সেখানে বিছু সময় অবস্থান করে চলে আসেন। এর পর ৩ দিন অতিবাহিত হলেও জনদুর্ভোগ লাগবে তাদের তৎপড়তা নেই। যা করা হয়েছে তা যেন লোক দেখানো। ফলে ৩ দিনেও তারা যান চলাচলে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেননি। বর্তমানে বানিয়াচং যেতে হলে দু-দু বার পরিবর্তন করতে হয় গাড়ী। অনেক সময় ঘন্টার পর ঘন্টাও দাড়িয়ে থাকতে হচ্ছে যাত্রীদেরকে। এতে সব চেয়ে বেশি দূর্ভোগ পোহাতে হচ্ছে হাসপাতালে আসা-যাওয়াকারী রোগীদেরকে।
এদিকে একটি সুত্র জানায়, সড়ক ও জনপথ বিভাগ যেভাবে কাজ করছে তাতে করে আরো ৩/৪ দিন লাগতে পারে যোগাযোগ ব্যবস্থা সচল হতে। তাই ভূক্তভোগীদের দাবী দ্রুত ব্রিজটি মেরামত করে বানিয়াচং ও আজমিরীগঞ্জবাসীর দূর্ভোগ লাগবে এগিয়ে আসবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com