রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ১২:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
চুনারুঘাট সীমান্তের মাদক সম্রাট দুলন গ্রেফতার ॥ এলাকায় উল্লাস, মিষ্টি বিতরণ শহরের চাঞ্চাল্যকর মা ও মেয়েকে হত্যার দায়ে তাজুল গ্রেফতার হবিগঞ্জে কনফারেন্সে ড. বোরহান উদ্দিন ॥ ভারত উপমহাদেশে আ’লা হযরত ছিলেন আশির্বাদ স্বরূপ বাহুবলে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত খেলাধূলার উন্নয়নে আন্তরিকতা অব্যাহত থাকবে-এমপি আবু জাহির বাহুবলে ৭ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি হবিগঞ্জ জেলা শাখার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে বিশেষ পরামর্শ সভা অনুষ্টিত বানিয়াচঙ্গের এক গৃহবধূ সাপের কামড়ে আক্রান্ত হয়ে হাসপাতালে বাইপাস সড়কে অবৈধভাবে আবারো জায়গা দখল চলছে
নবীগঞ্জের শতক বাজার কমিটির নির্বাচনকে কেন্দ্র করে ॥ ৩ গ্রামবাসীর সংঘর্ষ আহত অর্ধশতাধিক ॥ বাজারে পুলিশ মোতায়েন

নবীগঞ্জের শতক বাজার কমিটির নির্বাচনকে কেন্দ্র করে ॥ ৩ গ্রামবাসীর সংঘর্ষ আহত অর্ধশতাধিক ॥ বাজারে পুলিশ মোতায়েন

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার শতক বাজার ব্যবস্থাপনা কমিটির নির্বাচনকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে ৩ গ্রামবাসীর মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে অর্ধশতাধিক লোক আহত হয়েছে। আহতদেরকে সিলেট, মৌলভীবাজার ও নবীগঞ্জ হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করায় এবং আবারো ভয়াবহ সংঘর্ষের আশংকার খবর পেয়ে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খাঁন একদল পুলিশ নিয়ে রাতেই এলাকায় ছুটে যান। পরে উভয় পক্ষের সাথে আলোচনা করে পরিস্থিতি স্বাভাবিক করেন। এদিকে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে শতক বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার গজনাইপুর ইউনিয়নের শতক বাজার ব্যবস্থাপনা কমিটির মেয়াদ প্রায় ৪/৫ বছর ধরে উত্তীর্ণ। দীর্ঘদিন ধরে নতুন কমিটি গঠনের কোন উদ্যোগ না নেয়ায় নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। সম্প্রতি ওই এলাকার লন্ডন প্রবাসী মাজহারুল আলম বজলু বাড়িতে আসলে স্থানীয় লোকদের নিয়ে বসে নির্বাচনের উদ্যোগ নেন। গত সোমবার রাতে সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে শেখেরগাঁও গ্রামের প্রাক্তন মেম্বার দিলাওর মিয়া, কামারগাওঁ গ্রামের সাবের মিয়া এবং নোয়াপাড়া গ্রামের সাইফুল চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটার হিসাবে নেয়া হয় ৫ মৌজার ২ জন করে ১০ জন। ব্যবসায়ী কমিটির সভাপতি ও সেক্রেটারী এবং ১ জন উপদেষ্টা। মোট ১৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা। কিন্তু ভোট পরে ১৪টি। এরমধ্যে সাবের মিয়া ৬ ভোট, সাইফুল চৌধুরী ২ ভোট এবং দিলাওর মিয়া ৬ ভোট পান। নির্বাচন পরিচালনার দায়িত্বের লোকজন দিলাওর মিয়াকে বিজয়ী ঘোষণা করলে প্রতিদ্বন্দ্বি সাবের মিয়া লিখিত অভিযোগ করেন। অভিযোগে তিনি ১৩ ভোটের মধ্যে ১৪ ভোট কি ভাবে হল তার ব্যাখ্যা দাবী করেন। এ ব্যাপারে গত বৃহস্পতিবার রাতে বাজারে উভয় পক্ষের লোকজনদের নিয়ে আলোচনা বসেন। এ সময় উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে উল্লেখিত ৩ গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বাধে। এক পক্ষে নেতৃত্ব দেন শেখেরগাঁও গ্রামের সমছু মিয়া। অপর পক্ষের কামারগাঁও গ্রামের সাবের মিয়া। সংঘর্ষে গুরুতর আহত সাবের মিয়া (৩৯), দুরুদ মিয়া (৩৫), নুরেমান চৌধুরী (২৪), মাসুক মিয়া (৩২)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, বশির মিয়া (৩৫) কে মৌলভী বাজার হাসপাতাল, সমছু মিয়া (৫৪) ও ইউছুপ মিয়া (২৪)কে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং বাকী আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষের পরই স্ব-স্ব গ্রামে মিটিং করে শুক্রবার সকালে উভয় পক্ষ হাকডাক দিয়ে সংঘর্ষের প্রস্তুতি নেয়। দেশীয় অস্ত্রশস্ত্র তৈরী করে। এলাকায় ছড়িয়ে পড়ে চরম উত্তেজনা ও উৎকন্ঠা। খবর পেয়ে বৃহস্পতিবার রাতেই থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খাঁন একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। হবিগঞ্জ থেকে দাঙ্গা পুলিশও আসে। এক পর্যায়ে পুলিশের কঠোর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। এ সময় ওসি (তদন্ত) গৌর চন্দ্র মজুমদার উপস্থিত ছিলেন। পরে রাত থেকেই যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। শতক বাজারে টহলরত পুলিশ কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি জানান, রির্পোট লেখা পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে উৎকন্ঠা ও আতংক কাটেনি গ্রামবাসীর। অপর একটি সুত্রে জানা যায়, ঘটনার প্রেক্ষিতে রাতেই লন্ডন প্রবাসী মাজহারুল ইসলাম বজলু লন্ডন ফাড়ি দেন বলে জানা যায়। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com