বুধবার, ২৭ মে ২০২০, ০৩:১০ অপরাহ্ন

প্রশাসনের নির্দেশকে বৃদ্ধাঙ্গুলী ॥ দখলদারদের খুঁটির জোর কোথায়?

প্রশাসনের নির্দেশকে বৃদ্ধাঙ্গুলী ॥ দখলদারদের খুঁটির জোর কোথায়?

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় সংলগ্ন সরকারের কোটি টাকার ভূমি দখলদাররা বহাল তবিয়তে দখলে রয়েছে। প্রশাসনের নির্দেশকে দখলদাররা তোয়াক্কাই করছেনা। প্রশ্ন উঠেছে, তাদের খুঁটির জোর কোথায়? এদিকে নির্দেশ দেয়া ১৫দিন অতিবাহিত হলেও প্রশাসনের পক্ষ থেকে কার্যকরী কোন পদক্ষেপ দেখা যাচ্ছেনা। এতে জনমনে ক্ষোভ সৃষ্টি হচ্ছে।
গত ২৭ জুন এলাকার কতিপয় প্রভাবশালী ব্যক্তি ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নাম ব্যবহার করে সরকারী কোটি টাকা মূল্যের ভূমি দখল করে স্থাপনা তৈরী করে। ইনাতগঞ্জ তহশীল অফিস থেকে অবৈধ দখলদারদের মৌখিতভাবে নিষেধাজ্ঞা প্রদান করা হয়। তা না মানায় ২৮ জুন স্থানীয় তহশীলদার মহসিন ভূইয়া ৮৭ নং স্মারকে উপজেলা সহকারী কমিশনার ভুমি বরাবরে অবৈধ দখলদারদের বিরুদ্ধে একটি পত্র প্রেরণ করেন। এরই প্রেক্ষিতে গত ৩০ জুন সহকারী কমিশনার (ভুমি) মোঃ আনোয়ার হোসেন সরজমিনে গিয়ে অবৈধ দখলদারদের তাদের স্থাপনা ৩ দিনের মধ্যে সরিয়ে নেয়ার জন্য নিদের্শ প্রদান করেন। উক্ত নির্দেশ প্রদানের ১৭ দিন অতিবাহিত হলেও জবর দখলকারীরা তা উচ্ছেদ না করে বরং সাইড বোর্ড ঝুলিয়েছে।
এদিকে ওই ভুমিতে অবৈধভাবে মার্কেট নিমার্নের ফলে গত কয়েক দিনের টানা বর্ষনে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পানি নিষ্কাষনের ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে তলিয়ে গেছে পাশের পাকা রাস্তা। ফলে ওই সড়ক দিয়ে চলাচলরত স্কুলের ছাত্র-ছাত্রীসহ পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এতে জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জলবদ্ধতা দুরীকরণের পাশাপাশি সরকারের কোটি টাকা সম্পত্তি উদ্ধারের দাবী জানিয়েছেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com