বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

চাঁদাবাজির কারণে থমকে গেছে গুঙ্গিয়াজুরী হাওরে ৪০ হাজার মন ধান উৎপাদন ্॥ কৃষকদের ৪ কোটি টাকা ক্ষতির আশংকা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৬৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার গোবিন্দপুর, আউরা, মজলিশপুর ও রামপুর গ্রামের কৃষকদের প্রায় ১৫শ একর জমি চাঁদাবাজির কারণে অনাবাদি থাকায় প্রায় ৪০ হাজার মন বোরো ধান উৎপাদন থমকে আছে। এব্যাপারে হবিগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রে আদালত কগ-১ এ চাঁদাবাজী ও সন্ত্রাসী অভিযোগ এনে মামলা দায়ের করেছেন মোঃ আছির মিয়া নামে এক ব্যক্তি। মামলায় সংশ্লিষ্ট ওসিকে দ্রুত তদন্তপূর্বক প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দিয়েছে আদালত। মামলার আসামীরা হলেন- গোবিন্দপুর গ্রামের মৃত আব্দুল করিম এর পুত্র ছাদিকুর রহমান (৩২), কামাল মিয়া (৪০), জামাল মিয়া (৩৫), মহিবুর রহমান (৩০), ও মৃত হাজী হায়দর আলীর পুত্র শাহিন মিয়া। মামলায় উল্লেখ করা হয়, হবিগঞ্জ সদর উপজেলার ৩নং তেঘরিয়া ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের বৃটেন প্রবাসী মোঃ ছালেক মিয়ার বিষয়াদি ও সম্পত্তি দেখা শোনা করেন মামলার বাদী আছির মিয়া। তার তত্ত্বাবধায়নেই গোবিন্দপুর, আউরা, মজলিশপুর, রাম গ্রামের কৃষকদের গুঙ্গিয়াজুরী হাওরে সেচ প্রকল্প। যেখানে প্রায় ১৫শ একর বোরো জমি চাষ করে প্রায় ৪০ হাজার মন ধান উৎপাদন করেন স্থানীয় কৃষকরা। যার সরকারী বাজার মূল্যে প্রায় ৪ কোটি টাকা। আর এই সেচ প্রকল্পের পরিচালক বৃটেন প্রবাসী ছালেক মিয়া।
সম্প্রতি এই প্রকল্পে কুদৃষ্টি করে তার ভাই গোবিন্দপুর গ্রামের ছাদিকুর রহমান গংদের। তারা সেচ প্রকল্পের কাজে বাঁধা সৃষ্টি করে, সেচ মেশিনের যন্ত্রাংশ চুরি করে নিয়ে যায়, সেচ প্রকল্পের আওতাধীন পানির ড্রেন ভরাট করে ফেলে। মামলায় আরো উল্লেখ করা হয়, গত বছরের ১১ নভেম্বর ওই সেচ প্রকল্পের ড্রেনের কাজ তদারকি কার জন্য যান মামলার বাদী আছির মিয়া। গোবিন্দপুর পঞ্চায়েত কবরস্থানের পাশে পৌছলে তার গতিরোধ করে ছাদিকুর রহমান গংরা। এ সময় আছির মিয়াকে খুন করার হুমকি দিলে, বলে সেচ প্রকল্প চালাতে হলে তাদের ২৪ ঘন্টার মধ্যে ৫ লাখ টাকা চাঁদা দিতে হবে। না দিলে যেন সেচ প্রকল্প এলাকায় তকে না দেখি। এছাড়া তারা বাদীকে বিভিন্নভাবে হেয়নস্ত করেন। এমতাবস্থায় উল্লেখিত আসামীদের ভয়ে আছির মিয়া সেচ প্রকল্পের এলাকায় যাতায়াত করতে পারছেন না। বর্তমানে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভূগছেন। শ্রমিকরাও প্রাণ ভয়ে তাদের কাজ বন্ধ রেখেছে। তাই ওই প্রকল্পের এলাকায় বোরো মৌসুমে প্রায় ১৫শ একর জমি পানির অভাবে বিরান ভূমিতে পরিণত হচ্ছে। এতে প্রায় ৪ কোটি টাকা আর্থিক ক্ষতির আশংকা বিদ্যমান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com