মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ কৃষি বিশ্ব বিদ্যালয় সম্পর্কে নিজের অবস্থান ব্যাখ্যা করলেন আব্দুল মজিদ খান এমপি শহরে স্বস্তির বৃষ্টি হবিগঞ্জে নতুন করে ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত নবীগঞ্জ চৌধুরী বাজারে ফিস সেড নির্মাণ কাজের উদ্বোধন করেছেন ডাঃ মুশফিক হুসেন চৌধুরী সুরতহাল ও ময়নাতদন্তে গড়মিল থাকায় মাধবপুরে ৩ মাস পর লাশ উত্তোলন শায়েস্তাগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান ॥ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা সাংবাদিক রাসেল চৌধুরী’র রোগমুক্তি কামনায় শাকিল চৌধুরীর মিলাদ ও দোয়া মাহফিল বাহুবলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এডভোকেসী সভা মাধবপুরে ৭ জুয়াড়িকে ভ্রাম্যমাণ আদালতের ২০ দিনের কারাদণ্ড ডাঃ মুশফিক হুসেন চৌধুরীর চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন
বৈধ কাগজপত্র না থাকা ও নুংরা পরিবেশের জন্য ॥ খোয়াই ও দি স্কয়ার হাসপাতালকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

বৈধ কাগজপত্র না থাকা ও নুংরা পরিবেশের জন্য ॥ খোয়াই ও দি স্কয়ার হাসপাতালকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের তিন প্রাইভেট ক্লিনিক ও ফার্মেসীকে ১৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। রবিবার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সামছুদ্দিন মোহাম্মদ রেজা ও সাঈদ মোহাম্মদ ইব্রাহিম এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে খোয়াই হাসপাতাল প্রাঃ লিঃ ভিতরে ভ্রাম্যমান আদালত তল্লাসী চালান। এ সময় হাসপাতালের শিশু ওয়ার্ড ও গাইনী ওয়ার্ডে গিয়ে ভ্রাম্যমান আদালত দেখতে পান হাসপাতালের পরিবেশ অপরিচ্ছিন্ন ও দুর্গন্ধ যুক্ত। যাহা শিশু ও গর্ভবতী মায়ের জীবনের জন্য ঝুকিপূর্ণ। হাসপাতাল পরিচালনা করায় যে ধরণের কাগজপত্র থাকার কথা রয়েছে, সেগুলো হাসপাতাল কর্তৃপক্ষের নেই। হাসপাতালের ভিতরে থাকা সেবা ফার্মেসীতে বিপুল পরিমান মেয়াদ উর্ত্তীণ ঔষধ পাওয়া যায়। এসব কারণে হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ হাজার টাকা ও সেবা ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করেন। লাইসেন্স না থাকায় এবং নোংরা পরিবেশের কারনে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে স্কয়ার ডায়গনস্টিক সেন্টার এন্ড হাসপাতালকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সামছুদ্দিন মোহাম্মদ রেজা জানান, খোয়াই হাসপাতাল প্রাঃ লিঃ অবৈধভাবে হাসপাতাল পরিচালনা করছে। তাদের হাসপাতাল পরিচালনা করার যে সামগ্রীয় প্রয়োজন সে ধরণের কিছু নেই। তিনি হাসপাতালের শিশু ও গাইনী ওয়ার্ডের নোংরা পরিবেশ শিশু এবং মায়েদের জীবনের জন্য ঝুকিপূর্ণ। এখানে প্রত্যন্ত অঞ্চল থেকে এখানে এসে প্রতারণার শিকার হন। তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে এর পরিবেশের মানন্নোয়নসহ সকলের কাগজপত্র ঠিক করে হাসপাতাল পরিচালনা করার জন্য নির্দেশ দেন। অন্যথায় এ হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেবেন বলে হুশিয়ারী উচ্চারণ করেন। এসব অভিযোগে প্রাথমিকভাবে হাসপাতালকে ১০ হাজার ও হাসপাতালের ভিতরে সেবা ফার্মেসীকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও দি স্কয়ার হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার এন্ড হাসপাতালকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট সামছুদ্দিন মোহাম্মদ রেজা বলেন-এ ধরণের আরো অনেক প্রাইভেট হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার রয়েছে। এগুলোতে প্রশাসনের অব্যাহত অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com