শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জের বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্টের টাকা ছিনতাই ॥ আসামী সাজু-সাহেদের ২ দিন করে রিমান্ড মঞ্জুর

  • আপডেট টাইম বুধবার, ২২ মে, ২০১৯
  • ৪১৭ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নে বিবিয়ানা বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্টের নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্টান ‘দি বেঙ্গল ইলেক্ট্রনিক্স লিমিটেড এর অফিস থেকে ফিল্মি স্টাইলে ১২ লাখ ২৬ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় দায়েরকৃত মামলায় আসামী সাজু মিয়া ও সাহিদ মিয়াকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হবিগঞ্জ এর বিচারক তাহমিনা বেগমের আদালতে নবীগঞ্জ থানার এস.আই ও মামলার তদন্তকারী কর্মকর্তা কাওছার হোসেন আসামীদের ব্যাপকতর জিজ্ঞাসাবাদের জন্য এবং মূল রহস্য উদঘাটনের জন্য আসামীদের ৩দিন করে রিমান্ড আবেদন করেন। এসময় আদালত ২দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
নবীগঞ্জ থানার ওসি মো. ইকবাল হোসেন রিমান্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীদের জিজ্ঞাসাবাদ করে এঘটনার মূল হোতা ও মূল রহস্য উদঘাটন করা হবে।
মামলার বিবরণে জানা যায়, গত বুধবার বিকেল ৩ টার সময় পুলিশ স্কটের মাধ্যমে কোম্পানীর কর্মচারিদের বেতন বাবদ নগদ ৭৯ লাখ ১৩ হাজার ৫২০ টাকা মৌলভীবাজার পূবালী ব্যাংক থেকে উত্তোলন করে অফিসে এসে বিভিন্ন সাইডের কর্মকর্তা কর্মচারিদের মধ্যে বণ্টন করাকালীন উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামের আব্দুল আজিজের পুত্র সাজু মিয়া (৩০) ও একই গ্রামের রাহাত উল্লা প্রকাশ রাত উল্লার পুত্র সাহিদ মিয়া (৩৫) তাদের আরো ২ সহযোগীসহ রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে দি বেঙ্গল ইলেক্ট্রনিক্স এর অফিসে প্রবেশ করে। এরা মামলার বাদিসহ অফিসের অন্যান্য কর্মকর্তা কর্মচারীদেরকে অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে জোরপূর্বক ১২ লাখ ২৬ হাজার ১৫৬ টাকা ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়। এ সময় তারা চিৎকার করে এবং নবীগঞ্জ থানা পুলিশকে অবগত করলে একদল পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পারকুল গ্রামে দুলাল মেম্বারের বাড়িতে অভিযান পরিচালনা করে সাজু ও সাহিদকে আটক করে এবং তাদের কাছ থেকে ৭ লাখ ৫৮ হাজার টাকা উদ্ধার করে। এ সময় আটককৃতরা জানায় বাকি টাকা অজ্ঞাত ২ জন নিয়ে যায়।
অপর দিকে একটি বিশ্বস্ত সূত্র জানায়, ওই এলাকার প্রভাবশালী একটি মহল ও জনপ্রতিনিধিদের নেতৃত্বে একটি সিন্ডিকেট গড়ে উঠেছে। এ মহলটি বিদ্যুৎ পাওয়ার প্ল্যান্টে নিয়োজিত দি বেঙ্গল ইলেক্ট্রনিক্স কোম্পানীর নিকট থেকে প্রতি মাসেই মাসিক চাঁদা আদায় করে থাকেন। এমনকি পুলিশের নাম ভাঙ্গিয়ে কোম্পানীর কাছ থেকে দীর্ঘদিন ধরে চাঁদাবাজী করে আসছেন বলেও সূত্র জানায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com