বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জের গয়াহরি আখড়ার সেবাইতের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ১ মে, ২০১৯
  • ৪৯৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ পৌরসভার ৪ নং ওয়ার্ডের গয়াহরি শ্রীশ্রী গবিন্দ জিউড় আখড়ার সেবাইত হরিদাস মোহন্তের বিরুদ্ধে আখড়ার সম্পত্তি বন্ধক, লীজ, জমির শ্রেণী পরিবর্তন ও মাটি বিক্রি করে প্রায় কোটি টাকা ভোগ ও আত্মসাত করার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে গত ২৫ এপ্রিল তার বিরুদ্ধে গ্রামবাসী গনস্বাক্ষর দিয়ে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগে প্রকাশ, ওই গ্রামের শ্রীশ্রী গবিন্দ জিউড় আখড়া ও তার সম্পত্তি গয়াহরি মৌজাস্থ ৮৮ খতিয়ানের ৪০৮, ৪০৯ ও ৪৮১ দাগের অবস্থিত এবং অত্যান্ত প্রাচীন ও স্বনামধন্য আখড়া। সনাতন ধর্ম মতে বিভিন্ন সেবাইত আখড়ার সম্পত্তি দেখাশোনা ও রক্ষণাবেক্ষণসহ সেবা ও পূজা চালিয়ে যান। এমনকি সনাতন ধর্মের রীতি অনুযায়ী সেবাইতগণ অবিবাহিত থাকেন এবং বিভিন্ন শিষ্যদের পোষ্য হিসেবে লালন-পালন করে সেবাইত ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব দিয়ে যান। এরই ধারাবাহিকতায় উক্ত আখড়ার পুর্বের সেবায়েত শ্রী চৈতন্য চরন দাস মোহন্তের পরে দায়িত্ব পান হরিদাস মোহন্ত। কিন্তু তিনি দায়িত্ব পাবার পর সম্প্রতি গ্রামবাসীকে না জানিয়ে আখড়ার প্রায় ২০ একর ভূমি সম্পত্তি বন্ধক, লীজ, শ্রেণী পরিবর্তন, মাটি বিক্রি করে প্রায় ১ কোটি টাকা আত্মসাত করেন। গ্রামবাসী আখড়ার জমির শ্রেণী পরিবর্তন ও মাটি বিক্রির ব্যাপারে হিসাব-নিকাশ চাইলে তাদেরকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করেন সেবাইত হরিদাস মোহন্ত। কোন উপায় না পেয়ে গ্রামবাসী মধ্যে প্রায় অর্ধ শতাধিক লোক স্বাক্ষরিত একটি অভিযোগ গত ২৫ এপ্রিল নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আতাউল গণি ওসমানীর নিকট দায়ের করেন। অভিযোগে সেবাইত হরিদাস মোহন্ত এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও ধর্মীয় প্রতিষ্টানকে রক্ষার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছেন।
অপর একটি সুত্রে জানা যায়, আখড়ার সেবাইত হরিদাস মোহন্ত দু’ফসলার কোটি টাকা জমি প্রায় ৭/৮ লাখ টাকার বিনিময়ে স্থানীয় কাউন্সিলর প্রানেশ চন্দ্র দেব এর নিকট লীজ দেন। লীজ নিয়ে কাউন্সিলর জমির মাটি কেটে বিশাল পুকুর তৈরী করেছেন। এছাড়াও আরও বিভিন্ন জায়গা এভাবে নামে বেনামে লীজ দিয়ে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com