শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে ১টি সড়ক বিবিয়ানা গর্ভে বিলীন ॥ হুমকির মুখে ঈদগাহ ও কবরস্থান

  • আপডেট টাইম শনিবার, ২০ অক্টোবর, ২০১৮
  • ৪৮৭ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জে বিবিয়ানা নদীগর্ভে বিলিন হয়ে গেছে ইনাতগঞ্জ ইউনিয়নের লতিবপুর- লালাপুর ভায়া প্রজাতপুর সড়কের কিছু অংশ। কিছু অংশ বিলীন হওয়ার ফলে এই সড়ক দিয়ে এলাকাবাসীর চলাচল পুরোপুরি বন্ধ গেছে। ফলে কয়েক কিলোমিটার ঘুরে ওই এলাকাবাসীকে চলাচল করতে হচ্ছে। জানা যায়, কলেজ ব্রিজ থেকে প্রজাতপুর পর্যন্ত সড়কটির দৈর্ঘ্য প্রায় ২ কিলোমিটার। বিবিয়ানা নদীর পাশ দিয়ে নির্মিত এ সড়ক দিয়ে ওই এলাকার লতিবপুর, লালাপুর ও প্রজাতপুরসহ কয়েকটি গ্রামের লোকজন এবং শিক্ষার্থীরা চলাচল করে থাকেন। কয়েক বছর আগে থেকে দীঘিরপাড় গ্রামের কাছে সড়কের কিছু অংশে ভাঙন শুরু হয়। ভাঙতে ভাঙতে বর্তমানে ভাঙন অংশের পুরোটাই বিবিয়ানা নদীগর্ভে বিলীন হয়ে হুমকির মুখে পড়েছে গ্রামের ঈদগাহ ও কবরস্থান। যে পরিমাণ সড়ক বিলীন হয়েছে তা অতিক্রম করতে মাত্র ১ মিনিট সময় লাগত। এই ১ মিনিটের রাস্তার জন্য এখন প্রায় ৫ কিলোমিটার ঘুরে এলাকাবাসী চলাচল করতে হয়।
এ ব্যাপারে, স্থানীয় বাসিন্দা আব্দুল আজাদ শাহজাহান বলেন, আজ থেকে ৫ বছর ধরে সড়কটিতে ভাঙন ধরেছিলো। সময়মতো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করলে হয়তো চলাচলের এই সড়কটি রক্ষা করা যেতো। তিনি কবরস্থান এবং ঈদগাহ রক্ষায় সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
লালাপুর গ্রামের বাসিন্দা দিলদার হোসেন বলেন, খুবই কষ্টে আছি। রাস্তাটি গাইডওয়াল স্থাপন করে সংস্কারের জন্য অনেক ধরণা দিয়েছি। কোন লাভ হয়নি। শেষ রক্ষা হলনা। এমন অবস্থায় যদি কেউ অসুস্থ হয়ে পড়েন, দ্রুত চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া অসম্ভব। লতিবপুর গ্রামের জাহাঙ্গীর আলম বলেন, রাস্তাটি বিলীন হয়ে যাওয়ায়, আমার গ্রামের কেউ যদি এখন মারা যান, কবরস্থানে নিয়ে যাওয়া যাবেনা। দ্রুত সড়কটির পাশে গাইডওয়াল স্থাপন করে নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com