বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

নিজেই অ্যাম্বুলেন্স চালিয়ে রোগী নিয়ে গেলেন কর্ণেল

  • আপডেট টাইম মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১৮
  • ৩৫৪ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে ॥ রোগীর জীবন বাচাতে নিজেই অ্যাম্বুলেন্স চালিয়ে রোগী নিয়ে গেলেন কর্ণেল। চালকের অপেক্ষা না করে ড্রাইভারের আসনে বসলেন ৪৬ বিজিবি’র অধিনায়ক কর্ণেল আব্দুল্লাহ আল মোমেন। ঘটনাটি ঘটেছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিজিবি ক্যাম্পের পার্শ্ববর্তী শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জয়নাল আবেদীন টিটু জানান, গত শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকাল ৩টার দিকে যখন অফিস প্রায় শেষের দিকে তখন হাসপাতালে একটি এ্যাম্বুলেন্স প্রবেশ করে ৫৫ বছরে একজন মুমুর্ষ রোগীকে নিয়ে তা দেখে আমি এগিয়ে গেলাম। রোগীকে পরীক্ষা করা শুরু করলাম। তার এষধংমড়ি ঈড়সধ ঝপধষব এর মাত্রা নেমে ছয় এ (ঙৎড়ঢ়যধৎুহী) ফেনা জমছে। তার হাত পায়ে মোচড়ানো শুরু হয়ে গেছে। পিউপিলদ্বয় সংকুচিত হয়ে আছে। রোগীর সাথে থাকা এক তরুনের সাথে কথা বলে বুঝতে পারলাম এটা স্ট্রোক হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশী। তাকে দ্রুত সিলেটে মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করলাম। ঠিক তখন বিজিবির একটি পাজেরো জিপ হাসপাতালে প্রবেশ করল। ৪৬ বিজিবির কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল আব্দুল্লাহ আল মোমেন। গাড়ী থেকে নেমে আমার দিকে এগিয়ে আসলেন চেহেরা দেখেই বুঝতে পারলাম জানতে চাচ্ছেন কি হচ্ছে তাই প্রশ্নের অপেক্ষা না করেই আমি বললাম, খুব সম্ভবত রোগী ব্রেইন স্ট্রোক করেছে। দ্রুত থাকে সিলেট পাঠাতে হবে। এবং আমি রেফার করে দিয়েছি লেঃ কর্ণেল সাহেব তার সহকর্মী সৈনিকদের জিজ্ঞেস করলেন, “আমাদের এ্যাম্বুলেন্স ড্রাইভার কোথায়? জবাব এল, “তিনি এখনও আসেননি পোষাক পরছেন। লেঃ কর্ণেল সাহেব কোন কথা না বলে ড্রাইভিং সিটে বসে এ্যাম্বুলন্স স্টার্ট দিলেন ড্রাইভারের অনুপস্থিতিতে তিনি নিজেই এ্যাম্বুলেন্স নিয়ে এগিয়ে চললেন।
লেঃ কর্ণেল আব্দুল্লাহ আল মোমেন বলেন, ডাক্তার যখন জানান রোগীর অবস্থা খুব খারাপ তখন বুঝতে পারছিলাম প্রতিটা মিনিট এই রোগীর জীবন বাচানোর জন্য খুব দামী। তাই আমাদের চালক আসতে যে সময় লাগবে তা আমি নষ্ট করতে চাইনি। রোগী এখন সিলেট আছে। আগের থেকে ভালো আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com