শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বানিয়াচং উপজেলা নির্বাচন ভোট যুদ্ধ হবে ত্রিমুখী

  • আপডেট টাইম শুক্রবার, ২৮ মার্চ, ২০১৪
  • ৯২২ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ আর মাত্র ২দিন পরই সর্বশেষ ৫ম পর্যায়ে বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। জেলার ৮টি উপজেলার মধ্যে ৭টিতে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ফলে জেলাবাসীর দৃষ্টি এখন বানিয়াচংয়ে। ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত হাওর বেষ্টিত বানিয়াচং উপজেলা। হবিগঞ্জ জেলার মধ্যে সবচেয়ে বড় এটি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৭, ভাইস চেয়ারম্যান পদে ১১ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫জন সহ মোট ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হচ্ছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান (কাপ-প্লেইট), উপজেলা আওয়ামীলীগ সভাপতি আমির হোসেন মাস্টার (হেলিকপ্টার), বিএনপি নেতা নুরুল আমীন চৌধুরী (দোয়াত কলম), বিএনপি মনোনীত শেখ বশির আহমেদ (ঘোড়া), আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির রেজা (আনারস), আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী (মটর সাইকেল) ও স্বতন্ত্র প্রার্থী ছাদিকুর মিয়া তালুকদার (চিংড়ী)।
ভাইস চেয়ারম্যান পুরুষ পদে প্রার্থীরা হচ্ছেন-মোঃ ফারুক আমীন (সিংহ), ইকবাল বাহার খান (চশমা), মোঃ আহাদ মিয়া (ঘুড়ি), এহতেশামুল হক (উড়োজাহাজ), স্মৃতি চ্যাটার্জি কাজল (টিয়া পাখি), প্রিয়তোষ রঞ্জন দেব (বৈদ্যুতিক বাল্প), হাজী শেখ ফরিদ আহমদ (তালা), আবদুল জলিল ইউসুফী (বই), ফরহাদ হোসেন বকুল (টিউবয়েল), নিলেশ দাশ (মাইক) ও শেখ মোঃ ইব্রাহিম খলিল (জাহাজ)।
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন-ফেরদৌস আক্তার ঠাকুর (হাঁস), বর্তমান ভাইস চেয়ারম্যান জাহেনারা আক্তার বিউটি (প্রজাপতি), মোছাঃ জেছমিন আক্তার (কলস), তানিয়া খানম (পদ্মফুল) ও বেলী ইসলাম (ফুটবল)। মোট কেন্দ্র রয়েছে ১০৫টি। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ৯ শ ৫৬ জন। তন্মধ্যে পুরুষ ভোটার হলো ৯৮ হাজার ৫শ ৬ জন এবং মহিলা ভোটার হলো ১ লাখ ৪শ ৫০ জন।
নির্বাচন ঘোষণার পর থেকেই প্রার্থীরা আরাম আয়েশকে হারাম করে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। নির্বাচনী বৈতরণী পাড় হতে নির্বাচিত হলে এলাকার উন্নয়নের প্রতিশ্র“তি দিচ্ছেন। অপরদিকে ভোটারদের মাঝেও চলছে হিসাব নিকাস। ব্যক্তি ইমেজ এবং প্রার্থীদের অতীত কর্মকান্ড নিয়েও ভোটাররা নানা বিশ্লেষণ করছেন। দেশব্যাপি দলীয় আদলে নির্বাচন হলেও এ উপজেলায় বড় দুটি দলেরই রয়েছে একাধিক প্রার্থী। আওয়ামীলীগ থেকে একক প্রার্থী মনোনীত করতে একাধিকবার সমঝোতা বৈঠক হয়েছে। কিন্তু সমঝোতা সম্ভব না হওয়ায় শেষ পর্যন্ত দলের ৪ জন প্রার্থীই প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে বিএনপি নেতা নুরুল আমিন চৌধুরী এবং শেখ বশীর নিজেদেরকে বিএনপির একক প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেন। অনেক নাটকীয়তার পর শেষ পর্যন্ত বিএনপির হাইকমান্ড থেকে শেখ বশিরকে একক প্রার্থী ঘোষণা দেয়া হয়। ফলে বানিয়াচং উপজেলা নির্বাচনে খুব একটি দলীয় প্রভাব পড়বে না বলে অনেকে মনে করছেন। বেশীর ভাগ ভোটারই সৎ এবং যোগ্য ব্যক্তিকে নির্বাচিত করতে মতামত ব্যক্ত করেছেন। সর্বশেষ ৭ জন প্রার্থীর মধ্যে ত্রিমুখী লড়াই হবে বলে সচেতন মহল ধারণা করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com