বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বাহুবলে কারণ দর্শানোর নোটিশ পাচ্ছেন ১৪ প্রাথমিক শিক্ষক

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮
  • ৪৫৩ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের ৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় আকস্মিক পরিদর্শন করে বিলম্বে উপস্থিতির জন্য ১৪ জন শিক্ষককে সনাক্ত করেন উপজেলা নির্বাহী অফিসার জসীম উদ্দিন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত বার্তা তিনি তাদের শোকজ করা হবে বলে জানিয়েছেন। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার সকালে।
সূত্র জানায়, উপজেলা নির্বাহী অফিসার জসীম উদ্দিন সোমবার সিলেট যাবার পথে সকাল ৯টা ২০ মিনিটে (বিদ্যালয় শুরুর সময় ৯টা ১৫ মিনিট) বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হন। এ সময় তিনি একজন সহকারী শিক্ষক ছাড়া কাউকে উপস্থিত পাননি। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে রিপা দত্ত ছাড়াও সহকারী শিক্ষক নাজমা আক্তার, লক্ষ্মী রানী দাশ, তানিয়া আক্তার জুঁই, শামীমা নাসরিন, শৈব্যা রানী নাথ, নূরজাহান বেগম পপি ছাড়াও আরো একজন শিক্ষিকা কর্মরত আছেন। এ ব্যাপারে বার বার যোগাযোগ করেও বিষ্ণুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছ থেকে কোন তথ্য পাওয়া যায়নি।
সকাল ৯টা ৪০ মিনিটে তিনি ডুবাঐ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে ৫ জন শিক্ষকের মাঝে শুধু প্রধান শিক্ষককে উপস্থিত পান। অনুপস্থিত শিক্ষকরা হলেন-শ্রী নন্দন দাশ (প্রধান শিক্ষক চ.দা হিসেবে পদোন্নতি প্রাপ্ত), হাবিবা ইয়াছমিন, মাসুদা পারভীন ও অভিজিৎ চক্রবর্তী।
সকাল ১০টায় তিনি কালীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে ৫ জন শিক্ষকের মাঝে প্রতিবন্ধী শিক্ষক মুজিবুর রহমানকে উপস্থিত পাননি। সকাল ১০টা ৩০ মিনিটে মোবাইল ফোনে ভিজিট করে গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ জন শিক্ষকের মাঝে আব্দুল মান্নান ও লুৎফুন্নেছাকে উপস্থিত পাননি।
পরিদর্শনে প্রাপ্ত তথ্যাদি উপজেলা নির্বাহী অফিসার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করে তাতে উল্লেখ করেন ‘ঐ শিক্ষকদের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রদানসহ প্রযোজ্য ক্ষেত্রে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’ উক্ত ফেসবুক স্ট্যাটাসে শতাধিক লোক তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রাথমিক শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা অফিসার, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের তুলোধনো করেছেন। উল্লেখ্য, উপজেলা নির্বাহী অফিসার গত ২ আগস্ট উপজেলার ৭ ইউনিয়নের জন্য ৭ জন টেগ অফিসার নিযুক্ত করে সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনপূর্বক নির্দিষ্ট ফরমে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দায়িত্ব প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com