শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মাধবপুরে গরু চুরি বৃদ্ধি

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮
  • ৩৬৪ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে ॥ মাধবপুর উপজেলার বিভিন্ন এলাকাকায় গরু চুরি বৃদ্ধি পেয়েছে। সংঘবদ্ধ চোরের দল সম্প্রতি বেপরোয়া হয়ে উঠেছে। গোয়াল ঘরে রাত কাটাচ্ছেন কৃষকেরা। কিছু এলাকায় গ্রামবাসী রাত জেগে পাহাড়া দিচ্ছেন। ঝামেলার ভয়ে অনেকেই আইনের আশ্রয় নিতেও সাহস পাচ্ছেন না।
জানা যায়, মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নে পাহাড়ি এলাকায় যোগাযোগ ব্যবস্থা ভাল হওয়ায় চোরের উপদ্রব বেশী। প্রায় প্রতি রাতেই কোন না কোন বাড়ি থেকে গরু চুরি হচ্ছে। গত রবিবার রাতে গোয়াছনগর গ্রামের আব্দুল হকের বাড়ীতে গোয়াল ঘরের তালা ভেঙ্গে ৮০ হাজার টাকা মূল্যের ১টি ষাড় চুরি হয়েছে। শনিবার রাতে বনগাঁও গ্রামের রায়হান মিয়ার বাড়ীতে সিদ কেটে ঘরে ঢুকে ২ লাখ টাকা মূল্যের ১টি ষাড় ও ২টি গাভী নিয়ে গেছে। বৃহস্পতিবার রাতে তেলানিয়াপাড়া গ্রামের অসহায় দরিদ্র শান্তি রাণীর একমাত্র সম্বল ১টি গাভী চুরি হয়। এর আগে সুরমা গ্রামের শংকর পালের ১টি ষাড়, বাচ্চু মিয়া মেম্বারের ১টি গাভী, উত্তর সুরমা গ্রামের নাদিনা খাতুনের ১টি ষাড়, পরমানন্দপুর গ্রামের সাহাবুদ্দিন মিয়ার ২ লাখ টাকা মূল্যের ৩টি ষাড়, শাহজাহনপুর গ্রামের দুলু দেব মহরীর লক্ষাধিক টাকার ২টি ষাড়, সুরমা গ্রামের রতন দেব নাথের বাড়ীর গোয়াল ঘরের তালা কেটে লক্ষাধিক টাকার ৩টি গরু চুরি হয়েছে। লতিফ হোসেন মেম্বার জানিয়েছেন তেলিয়াপাড়া চা বাগানের অনুপ গোয়ালার ৪টি, সুরমা চা বাগানের মুক্তার হোসেনের ২টি গাভী, পঞ্চমী গৌড়ের ১টি ষাড়, তুফানী মৃধার ৪টি, সুরমা চা বাগান বিশ নম্বরের সাগর পানের ১টি ষাড়, সম্পদ রাজ প্রধানের ৫টি ও গরু চুরি হয়েছে। সম্প্রতি সুরমা চা বাগান থেকে দিন দুপুরে গরু পিক-আপ ভ্যানে তুলে চুরি করার সময় সাতছড়ি বাগানের এক শ্রমিক দেখে ফেলে বাগানবাসী সুরমা চা বাগান বিশ নম্বর এলাকার ওয়ারুয়া গৌড়ের ছেলে মাহী গৌড়কে গন পিটুনি দিলে সে অন্যান্য চুরের নাম প্রকাশ করে। মাহী গৌড় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। থানায় কোন মামলা হয়নি। বাচ্চু মিয়া মেম্বার জানান, এর পূর্বে সুরমা গ্রামের ভুট্টু মিয়ার থাকার ঘর থেকে ৫০ হাজার টাকা মূল্যের ১টি ষাড় চুরি হয়েছে। ফরহাদপুর গ্রামের মতি মিয়ার ১টি গাভী ও দুলাল মিয়ার ৩টি গরু চুরি হয়েছে। গোয়াছ নগর গ্রামের সফর আলী জানিয়েছেন কিছু দিন পূর্বে তার বাড়িতে গরু চুরিকালে হাতনাতে তার গ্রামেরই চোর ধরে নিজে বাদি হয়ে মামলা দিয়েছেন। কয়দিন পর চোরেরা জামিন পেয়ে যায়। এ পর্যন্ত তার ১৭ হাজার টাকা খরচ হয়েছে। গ্রামবাসী জানিয়েছেন গরু চোরেরা একাধিক দলে বিভক্ত হয়ে গরু চুরি করে। কয়েকজন ঘর থেকে গরু বের করে অন্যরা পিক-আপ ভ্যান নিয়ে অপেক্ষা করে আবার কয়েকজন তাকে পাহাড়ায়। অনেকে অভিযোগ করেছেন মাধবপুরে শিল্পাঞ্চল গড়ে উঠায় উপজেলার বিভিন্ন এলাকায় ইদানিং অনিয়ন্ত্রিত অনেকগুলি খসাই দোকান গড়ে উঠেছে। কিছু খসাই দোকানে অন্যত্র রাতে গরু জবাই করে খুব সকালে দোকানে মাংস নিয়ে এসে বিক্রি করা হয়। তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির এসআই রমজান আলী বলেন, কিছু চোর ইদানিং জেল থেকে মুক্তি পেয়ে আবার চুরি শুরু করেছে। তেলিয়াপাড়া ফাড়িতে ফোর্স কম তার পরও প্রতি রাতে অভিযান চলছে। মাধবপুর থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন গরু চোর ধরতে বিশেষ অভিযান চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com