শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

নবীগঞ্জের আউশকান্দিতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মাটি কাটার অভিযোগ ॥ সংঘর্ষের আশংকা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮
  • ৪৫৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আদালতে মামলা ও থানায় জিডি করেও অবৈধ দখল ও মাটি কাটার কাজ বন্ধ করা যাচ্ছেনা। প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে পুলিশের নিষেধ অমান্য করে লক্ষ লক্ষ টাকা মূল্যের জায়গা জোর পূর্বক দখল করার অভিযোগ উঠেছে স্থানীয় এক ইংল্যান্ড প্রবাসী জনপ্রতিনিধির বিরুদ্ধে। এ ঘটনায় নবীগঞ্জ উপজেলার আউশকান্দি এলাকায় সচেতন মহলে ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় বইছে। জবর দখল নিয়ে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয় লোকজন। উল্লেখিত মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের শাহপুর মৌজার হাতিমারা নদীর দক্ষিনে ও উলুকান্দি হাওরের পশ্চিমে মনির অটো ব্রিকস্ ফিল্ডের নিজ প্রয়োজনে ভূমি মালিকদের জমি অধিগ্রহন না করেই জোর পূর্বক আমন জমির উপর দিয়ে রাস্তা নির্মান কাজ শুরু করে কর্তৃপক্ষ।
সম্প্রতি, আউশকান্দি ইউনিয়নের শাহপুর মৌজার অন্তর্ভূক্ত আমুকোনা ও বেতাপুর গ্রামের লোকজনের জমির উপর দিয়ে বরাক নদীর নিকটবর্তী স্থান দিয়ে একই কায়দায় জোর পূর্বক জমি দখল করে অটো ব্রিকস্ ফিল্ডের রাস্তা নির্মাণ শুরু করলে উল্লেখিত দুই গ্রামের লোকজনের বাধারমূখে রাস্তা নির্মাণ কাজ বন্ধ রাখে ব্রিকস্ ফিল্ড কর্তৃপক্ষ। পরে কৌশল করে স্থানীয় জনপ্রতিনিধির সাথে আতাত করে উল্লেখিত মৌজার জে.এল.নং ১২৬, খতিয়ান নং ১৭, সাবেক দাগ ৯০, হাল দাগ ৩৪, এরিয়া ১.৫ একর, খতিয়ান নং ৪২, সাবেক দাগ ৯০, হাল দাগ ৩৪, এরিয়া ১.০৫ শতক। উক্ত ভূমির মালিকদের সাথে কোন কথাবার্তা অথবা জমি অধিগ্রহন না করেই জবর দখল করে অটো ব্রিক্স ফিল্ডের পক্ষে রাস্তায় মাটি কাটার কাজ শুরু করেন ৫নং আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ও একই ইউনিয়নের ৯ নং ওয়ার্ড মেম্বার মোঃ উস্তার মিয়া।
এ ঘটনায় জমির মালিক আউশকান্দি ইউনিয়নের বেতাপুর গ্রামের ও আউশকান্দি বাজারের ব্যবসায়ী হাজী শাহ মুস্তাকিম আলী প্রিন্স বাদী হয়ে নবীগঞ্জ থানায় চেয়ারম্যান হারুন ও মেম্বার উস্তারের নাম উল্লেখ করে গত ৭ এপ্রিল নবীগঞ্জ থানায় একটি জিডি (নং ৩৬৮/৭/৪/২০১৮) দায়ের করেন। এ প্রেক্ষিতে নবীগঞ্জ থানার এস আই পলাশের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শান্তি শৃংখলা বজায় রাখতে চেয়ারম্যান হারুন ও উস্তার মেম্বারকে বলেন। কিন্ত পুলিশ ঘটনাস্থল ত্যাগ করা মাত্রই ওই প্রভাবশালীরা দলবল নিয়ে মাটি কাটার কাজ শুরু করে।
এ ব্যাপারে গত ২৭ ফেব্র“য়ারী চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন ও মেম্বার উস্তার মিয়ার বিরুদ্ধে সহকারী জজ আদালত নবীগঞ্জ হবিগঞ্জে স্বত্ব মোকদ্দমা নং ২৬/২০১৮ দায়ের করলে আদালত গত ২৮ ফেব্র“য়ারী এক আদেশে মালিকপক্ষের ভোগ দখলীয় তফশীল বর্নিত জায়গার উপর দিয়ে কোন প্রকার রাস্তা নির্মাণ না করার জন্য আদেশ প্রদান করেন। এই আদেশ অমান্য করে গত ৭ এপ্রিল প্রভাবশালীরা সকাল থেকে মাটি ভরাট কাজ শুরু করলে জমির মালিক পক্ষ বিষয়টি নবীগঞ্জ থানাকে অবহিত করলেও কোন ব্যাবস্থা নেয়া হয়নি।
এ ব্যাপারে আউশকান্দি ইউনিয়ন চেয়ারম্যান হাজী মুহিবুর রহমান হারুনের সাথে গতকাল দুপুরে তার মোবাইল নাম্বারে বারবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেন নি।
এ বিষয়ে নবীগঞ্জ থানার এস আই পলাশ চন্দ্র দাশ এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জিডির প্রেক্ষিতে তদন্ত করে নিষেধাজ্ঞা দিয়ে আসি। যেহেতু বিষয়টি ভূমি সংক্রান্ত তাই আদালতের নির্দেশ পেলেই ব্যবস্থা নেব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com