শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

লাখো মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় চিরনিদ্রায় শায়িত আকল মিয়া

  • আপডেট টাইম শনিবার, ৩ মার্চ, ২০১৮
  • ৫৯৮ বা পড়া হয়েছে

চুনারুঘাট  প্রতিনিধি ॥ হাজার হাজার মানুষের শ্রদ্ধা আর ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন চুনারুঘাট ব্যবসায়ী সমিতির সভাপতি, আহলে সুন্নাতওয়াল জামাত চুনারুঘাট উপজেলার সভাপতি ও প্রবীণ মুরুব্বী আলহাজ্ব আবুল হোসেন আকল মিয়া (৬৮)। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০ টায় স্থানীয় ডিসিপি হাই স্কুল মাঠে জানায়া শেষে অশ্র“সিক্ত নয়নে তাকে বিদায় জানালেন স্বজন-পরিজন, জনপ্রতিনিধি, সাংবাদিক, প্রশাসনের কর্মকর্তাসহ ধর্মবর্ণ নির্বিশেষে বিভিন্ন শ্রেণিপেশার অর্ধলক্ষাধিক মানুষ। জানাযা নামাজকে ঘিরে গতকাল সকাল ৮টা থেকেই জানাযাস্থল ডিসিপি হাই স্কুল মাঠে মানুষের ঢল নামতে শুরু করে। নির্ধারিত সময়ের আগেই স্কুল মাঠ পরিপূর্ণ হয়ে জনসমুদ্রে পরিনত হয়। স্কুল মাঠ ছেড়ে মুসল্লিরা রাস্তাসহ আশপাশ পাশ এলাকায় দাড়িয়ে নামাজ আদায় করেন। নির্ধারিত সময়ে উপস্থিত হতে না পারায় অসংখ্য মানুষ জানাযায় অংশ নিতে পারেননি। শত শত হিন্দু ধর্মাবলম্বীও তাদের প্রিয় ব্যক্তিত্বকে চীর বিদায় জানাতে ডিসিপি হাই স্কুল মাঠে উপস্থিত হন। এটিই চুনারুঘাটের স্মরণকালের সর্ববৃহৎ জানাযা নামাজ বলে মনে করছে চুনারুঘাটবাসী। জানায় নামাজের পূর্বে স্থানীয় ও কেন্দ্রীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
জানাযা নামাজে অংশ নেন সংসদ সদস্য এডঃ মাহবুব আলী, সাবেক সংসদ সদস্য ও জেলা আহলে সুন্নাতওয়াল জামাত সভাপতি এডঃ চৌধুরী আব্দুল হাই, শ্রম ও অ্যাপিলেট ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মোঃ আব্দুল হাই, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহের, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, আওয়ামীলীগ নেতা নিজামুল হক রানা, অতিরিক্ত পুলিশ সুপার শামসুল হক ভুইয়া, চুনারুঘাট মাধবপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার এস এম রাজু, হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় পরিষদের সভাপতি আলহাজ্ব মোঃ রইছ মিয়া, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা গোলাম সরোয়ার আলম, সাংগঠনিক সম্পাদক মাওলানা কাজী এম এ জলিল, হাফেজ এবাদুল হক চৌধুরী, হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়াল, সাবেক উপজেলা চেযারময়্যান আব্দুল কাদির লস্কর, জেলা শ্রমিকলীগ সভাপতি হাজী আরব আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডঃ আকবর হোসেন জিতু, চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন শামসু, উপজেলা ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান, অফিসার ইনচার্জ কে এম আজমিরুজ্জামান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ সামাদ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ, হাজী আব্দুল লতিব, ইসলামী ফ্রন্ড কেন্দ্রীয় নেতা মাওঃ আলী মোহাম্মদ চৌধুরী, মাওঃ সোলাইমান খান রাব্বানী, মাওঃ শাহজালাল আহমদ আখঞ্জি, মাওঃ মুসলিম খান, মাওঃ মোসাহিদ আলী, আহলে সুন্নাত ওয়াল জামাতের সেক্রেটারি মাওঃ আব্দুল কাইয়ূম তরফদার, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম দুলাল, ব্যাকস সেক্রেটারি মাসুদুর রহমান মাসুদ, ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান রিপন, সাইফুল আলম রুবেল, চুনারুঘাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল আমিন, সেক্রেটারি আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সেক্রেটারি জামাল হোসেন লিটন, বিএনপি সভাপতি সৈয়দ লিয়াকত হাসান, সেক্রেটারি অধ্যক্ষ মোজাম্মেল হক তালুকদার, মাওঃ জোবায়ের আহমেদ, মাওঃ রফিকুল ইসলাম জাফরী, শফিউল আলম জুয়েল, এস এম সুলতান খান, জাপা, জামায়াত, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। জানাযা নামাজে ইমামতি করেন আল্লামা সিরাজনগরী হুজুর। পরে পারিবারিক কবরস্থানে আকল মিয়াকে চীর নিদ্রায় শায়িত করা হয়।
জানাযা নামাজের পূর্বে বক্তৃতায় হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামছুর রহমান ভুইয়া বলেন, আমরা পুলিশ, র‌্যাব, সিআইডি, পিবিআই ও ডিবিসহ সকল সংস্থা চুনারুঘাটে কাজ করছে। আশা করছি অচিরেই এ হত্যাকান্ডের রহস্য উদঘাটন সম্ভব হবে। তিনি দাবী করেছেন তদন্তে তারা অনেকদুর এগিয়েছেন। তদন্তের স্বার্থে কিছু বলছেন না। চুনারুঘাট ও মাধবপুর সার্কেলের সহকারি পুলিশ সুপার এস এম রাজু আহমেদ বলেন, আমরা তদন্তে অনেক দুর এগিয়েছি। আশা করছি দ্রুত এ হত্যার সাথে জড়িতরা ধরা পড়বে। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
লাশ দাফনের পর নিহতের বাড়িতে গিয়ে দেখা যায়, তার বৃদ্ধা মাতা হাউমাউ করে কাঁদছেন। তিনি ৯০ বছরে ছেলের মৃত্যু সংবাদ শুনে বাকরুদ্ধ হয়ে গেছেন। মানুষ আসছে কিন্তু কারো সাথে হাউ মাউ করে কাঁদা ছাড়া কোন কথা বলতে পারছেন না।
আকল মিয়া হত্যাকন্ডের প্রতিবাদে গতকাল বিকেল ৫টা পর্যন্ত  চুনারুঘাট শহরে কোন দোকানপাঠ খুলেনি। শহরের কাচা বাজার ব্যবসায়ী সমিতি, ভুষি মালামাল ব্যবসায়ী সমিতি, কাপড় ব্যবসায়ী সমিতি, বনিক সমিতি, ফটোস্ট্যাট ব্যবসায়ী সমিতিসহ শহরের বিভিন্ন সংগঠন এ হত্যাকান্ডের রহস্য দ্রুত উন্মোচন এবং হত্যাকারীদের গ্রেফতার দাবাী করেছে। অন্যতায় তারা বৃহত্তর কর্মসূচী ঘোষণা করবে। আহলে সুন্নাতওয়াল জামাত আগামী সোমবার শহরের শোকর‌্যালী ও শোকসভা আহ্বান করেছে। হত্যাকান্ডের রহস্য উন্মোচিত না হলে সেখান থেকে বৃহত্তর কর্মসূচী আসতে পারে বলে তাদের দায়িত্বশীল সূত্র জানিয়েছে। একই ভাবে ব্যবসায়ীরাও আন্দোলনের হুমকি দিয়েছেন।
এ নির্মম হত্যাকান্ডের রহস্য উৎঘাটন এবং হত্যাকারীদের ধরতে চুনারুঘাটবাসী পুলিশ প্রশাসনের দিকে তাকিয়ে আছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবীর আশ্বাসে বিক্ষোব্ধ চুনারুঘাটবাসী নিরব রয়েছেন। ইতোমধ্যে প্রায় ৪৮ ঘন্টা অতিবাহিত হলেও আশানুরূপ কিছু পায়নি। ঘটনার ব্যাপারে পুলিশ নিহত আকল মিয়ার পরিবারের সদস্যদের সাথে কথা বলছে।
গতকাল রাত ১২ টায় চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ কে এম আজমিরুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান হত্যাকান্ডের ব্যাপারে তখনও কোন অভিযোগ পান নি। তবে অভিযোগ না পেলেও তারা ঘটনার ক্লু উদঘাটনে সকল বাহিনীকে নিয়ে দিনরাত কাজ করে যাচ্ছেন। দ্রুত এ হত্যা রহস্য বের হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
নিহত আকল মিয়ার বড় ছেলে নাজমুল ইসলাম বকুল জানিয়েছেন, তার পিতা প্রতিদিন ফজরের নামাজ আদায়ে বাসা থেকে মসজিদে যাওয়ার সময় আশে পাশে কিছু অপরিচিত মানুষ দেখতে পেতেন। তাকে দেখলেই নাকি তারা সরে যেত। একদিন তিনি এমন দুজনকে জিজ্ঞেসা করলে তারা আসামপাড়া বাজারে যাবে বলে জানিয়েছিল। আবুল হোসেন আকল মিয়া তার ছেলেকে কিছুদিন পুর্বে এসব কথা বলেছিলেন। অত্যন্ত সাহসী এবং ন্যায় বিচারক হিসেবে পরিচিত আকল মিয়া কাউকে ভয় পেতেন না। কেউ তাকে মারবে এটাও তিনি কখনোই বিশ্বাস করতেন না।
উল্লেখ্য, প্রতিদিনের ন্যায় গত বৃহস্পতিবার ভোর সাড়ে ৫ টার দিকে আকল মিয়া ফজর নামাজ পড়ার জন্য বাসা থেকে আল মদিনা মসজিদে ফজরের নামাজ আদায় করতে রওয়ানা দেন। মুসল্লিরা অপেক্ষার পরও আকল মিয়া মসজিদে না যাওয়া তারা ফজরের নামাজ আদায় করেন। এরই মধ্যে এক ব্যক্তি রাস্তায় একটি মোবাইল পেয়ে ইমাম সাহেবের নিকট জমা দেন। ওই মোবাইলটি ছিল আকল মিয়ার। মোবাইলের পাশে একটি টুপিও পড়ে ছিল। একদিকে মুসল্লিরা ফজরের আদায় করছেন অপর দিকে পাড়ার দু’মহিলা রক্তাক্ত অবস্থায় আকল মিয়াকে গলির রাস্তায় পড়ে থাকতে দেখে চিৎকার শুরু করেন। সাথে সাথে মুসল্লিরা মসজিদ থেকে বের হয়ে ছুটে এসে আকল মিয়াকে রক্তাক্ত ও ক্ষতবিক্ষত অবস্থায় অচেতন হয়ে পড়ে থাকতে দেখতে পান। মুসল্লীরা তাঁকে উদ্ধার করে প্রথমে চুনারুঘাট হাসপাতালে নিয়ে যান। পড়ে তাঁকে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সকাল সাড়ে ৮টায় তিনি মারা যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com