বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

বাঘজুর গ্রামের নিবরশা হত্যা মামলা ১০ জনের ফাঁসির আদেশ ॥ খালাস ১৪

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৬২৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরতলীর বানিয়াচং উপজেলার বাঘজুর গ্রামের কৃষক আব্দুর রাজ্জাক ওরফে নিবরশা মিয়া হত্যা মামলায় ১০ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া ১৪জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। গতকাল বুধবার দুপুর ১টার দিকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভিন এ রায় দেন। হত্যাকাণ্ডের ১৭ বছরেরও বেশী সময় অতিবাহিত হওয়ার পর রায়ের মাধ্যমে মামলার বিচারকার্য শেষ হল।
যে ১০জনকে ফাঁসির আদেশ দেয়া হয়েছে তারা হলেন-একই গ্রামরে রমিজ আলী, তরিক উল্লাহ, আব্দুল মান্নান, বাচ্চু মিয়া, ইউসুফ উল্লাহ, আব্দুল মতলিব, নসিম উল্লাহ, আব্দুর রহমান, আব্দুস সালাম এবং আব্দুল হান্নান। এদের মধ্যে আব্দুর রহমান, আব্দুস সালাম এবং আব্দুল হান্নান পলাতক। বাকিরা রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন।
বিগত ২০০১ সালে হাঁস চুরির ঘটনাকে কেন্দ্র করে হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে।
আদালত এবং স্থানীয় সূত্রে জানা গেছে, ২০০১ সালে বাঘজুর গ্রামের জনৈক ব্যক্তির বাড়ি থেকে তিনটি হাঁস চুরি হয়। এ চুরির সাথে রমিজ আলীসহ আরো কয়েকজন জড়িত থাকার বিষয়টি গ্রামবাসীকে জানিয়ে দেন নিবরশা মিয়া। এতে হাঁস চুরির সাথে জড়িতরা নিবরশা মিয়ার উপর ক্ষিপ্ত হয়। ২০০১ সালের ২৯ অক্টোবর বিকেল সাড়ে ৫টার দিকে গ্রামের মসজিদে নামাজ আদায় করতে যাচ্ছিলেন নিবরশা মিয়া। ওই সময় রমিজ আলী ও তার লোকজন তাকে দেশি অস্ত্র দিয়ে পিটিয়ে হত্যা করেন। ওইদিন রাতেই নিহতের ছেলে হারুন মিয়া বাদি হয়ে বানিয়াচং থানায় ২৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।
বানিয়াচং থানার তৎকালীন এসআই অরুণ চন্দ্র চন্দ তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে তথ্যপ্রমাণের ভিত্তিতে গতকাল বুধবার এ রায় দেন। মামলা চলাকালে অসিম উল্লাহ, শারাফত উল্লাহ ও আব্দুস সোবহানের মৃত্যু হওয়ায় মামলা থেকে তাদের নাম বাদ দেওয়া হয়।
এছাড়া মামলায় বেকসুর খালাস পেয়েছেন আইয়ুব আলী, জামাল উদ্দিন, নুর ইসলাম, আব্দুর রউফ, আব্দুল বারিক, আব্দুন নূর, রফিক উল্লাহ, খুরশেদ আলী, আব্দুল হামিদ, আব্দুল হামিদ-২, আব্দুল হক, আব্দুল মান্নান ও সিরাজ আলীসহ ১৪ জন।
রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক জানান, আসামিপক্ষ উচ্চ আদালতের মাধ্যমে স্থগিত করে রাখায় মামলাটির রায় ঘোষণা হতে এতো বছর লেগেছে।
আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট হাবিবুর রহমান রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, তারা এ ব্যাপারে উচ্চ আদালতে আপিল করবেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com