শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নুরপুর ও ব্রাহ্মডোরা ইউপি নির্বাচন ॥ কাল ভোট গ্রহণ উৎসবের আমেজ

  • আপডেট টাইম বুধবার, ২৭ ডিসেম্বর, ২০১৭
  • ৪১৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ কাল বৃহস্পতিবার হবিগঞ্জ সদর উপজেলার নুরপুর ও নতুন করে প্রতিষ্ঠিত ব্রাহ্মনডোরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই দুটি ইউনিয়নে এবারই প্রথম দলীয় প্রতিকে নির্বাচন হচ্ছে। ফলে ভোটারদের মধ্যে এক ধরণের উৎসবের আমেজ বিরাজ করছে।
স্থানীয় সূত্র জানায়, নুরপুর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৫ জন, সংরক্ষিত ৩টি ওয়ার্ডের বিপরীতে মহিলা মেম্বার প্রার্থী ৮ ও ৯টি সাধারণ আসনের বিপরীতে মেম্বার প্রার্থী ২৮ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন-বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল (ধানের শীষ) আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মুখলিছ মিয়া (নৌকা), স্বতন্ত্রপ্রার্থী মো. আ. কাইয়ুম ফারুক (আনারস), মো. ফজলুল করিম (চশমা) ও সৈয়দ ফুরকান আলী (ঘোড়া)।
ব্রাহ্মণডোরা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৮, সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ১৩ ও সাধারণ আসনে মেম্বার প্রার্থী ৩৬ জন।
ব্রাহ্মণডোরা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীরা হলেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হুসাইন মো. আদিল জজ মিয়া (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ আবু তাহের (ধানের শীষ), স্বতন্ত্রপ্রার্থী মো. জাহাঙ্গীর মিয়া চৌধুরী (চশমা), মো. তাজুল ইসলাম রানু (ঘোড়া) মো. হুমায়ুন কবীর, (আনারস) মো. টিপু সুলতান (মোটরসাইকেল), আলহাজ গোলাম রব্বানী (সিএনজি) ও জামাল উদ্দিন (টেবিলফ্যান)।
প্রসঙ্গত: নুরপুর ইউনিয়নকে ভেঙ্গে ব্রাহ্মডোরা ইউনিয়ন করা হয়। সীমানা নির্ধারণ সংক্রান্ত জটিলতার কারণে যথাসময়ে নুরপুর ইউনিয়নে নির্বাচন হয়নি। এ জটিলতা নিরসনের পর গত নভেম্বর মাসে তফসিল ঘোষণা করা হয়।
এর পর থেকেই প্রার্থী ও তাদের সমর্থকদের প্রচারণায় মুখর হয়ে উঠে দুইটি ইউনিয়নের জনপদ। তবে কোন ইউনিয়নেই অপ্রীতিকর কোন ঘটনার খবর পাওয়া যায়নি। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে মনে করছেন ভোটাররা।
এদিকে যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য প্রশাসনের কঠোর নজরদারী রয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com