বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

হবিগঞ্জ শহরের অদুরে খোয়াই নদীতে নৌকা ডুবে নিহত ৪ ॥ নিখোঁজ ৭

  • আপডেট টাইম শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০১৭
  • ৪৩৭ বা পড়া হয়েছে

মোঃ ছানু মিয়া ॥ হবিগঞ্জ শহরের অদুরে খোয়াই নদীর জালালাবাদ পয়েন্টে যাত্রীবাহী নৌকা ডুবিতে ৪ জন নিহত হয়েছে। নিখোজ রয়েছে আরো কমপক্ষে ১০জন। এর মধ্যে ৭ জনের নাম পাওয়া গেছে। নিহতরা হচ্ছে-বানিয়াচঙ্গের ভবানীপুর গ্রামের হরিপদ দাসের ৩ বছরের শিশু কন্যা মুক্তারানী দাস, দক্ষিণ সাঙ্গর গ্রামের ফুল চান (৬০) ও দৌলতপুর গ্রামের সুধন সরকারের স্ত্রী অবলা সরকার (৩৫)। এর মধ্যে অবলা সরকারের লাশ ঘটনাস্থলে এবং মুক্তারানী দাস ও ফুল চানের লাশ ঘটনাস্থল থেকে প্রায় ২ কিলোমিটার ভাটিতে খোয়াই নদীর দৌলতপুর এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। অপর নিহতের পরিচয় পাওয়া যায়নি। নিখোজদের মধ্যে ৭ জনের নাম পাওয়া গেছে। এরা হচ্ছে-বানিয়াচং উপজেলার শাহপুর গ্রামের আঙ্গুরা খাতুন ও তার পুত্র রাকিব, লাখাই গ্রামের ইসলাম উদ্দিনের স্ত্রী হালিমা খাতুন, উমেদনগর গ্রামের আইনুল হক, বরকান্দি গ্রামের আলাই মিয়ার কন্যা নুরজাহান ওএকই গ্রামের জানু মিয়ার ছেলে ঝুমন ও মেয়ে আনিকা। তবে জানু মিয়ার স্ত্রী মিনারা (২৮)কে অজ্ঞান অবস্থায় নদীর তীর থেকে লোকজন উদ্ধার করে।
জানা যায়, রড-সিমেন্টসহ ৫০/৬০জন যাত্রী নিয়ে নৌকাটি গতকাল বিকেল প্রায় ৫ টার দিকে হবিগঞ্জ শহরের খোয়াই নদীর পুরাতন ব্রীজ এলাকা থেকে রাধারপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। খরশ্রোতা খোয়াই নদী দিয়ে ইঞ্জিন চালিত নৌকাটি জালালাবাদ এলাকায় নদীর বাঁকে পৌছামাত্র উল্টে যায়। নৌকা ডুবে যাবার স্থানটি ১৫/২০ হাত গভীর বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী জালালাবাদ গ্রামের মমিন মিয়া জানান, তিনি জাল দিয়ে খোয়াই নদীতে মাছ ধরছিলেন। তার সামন দিয়ে নৌকাটি যায়। নদীর বাঁকে পৌছামাত্র নৌকাটি ডুবে যায়। নৌকা ডুবে যাবার দৃশ্যটি প্রত্যক্ষ করেছে। নৌকার যাত্রীদের আর্তচিৎকারে সে সহ আশপাশ থেকে লোকজন এগিয়ে গিয়ে নৌকার যাত্রীকে উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে নিহত অবলা সরকারের লাশ উদ্ধার করা হয়।
ডুবে যাওয়া নৌকাটি ভেসে ভাটির দিকে চলে যায়। পরে প্রায় ২ কিলোমিটার দুরে দৌলতপুরের নিকট ছাউনী ছাড়া নৌকাটি পাওয়া। নৌকাটি স্থানীয় গ্রাম পুলিশের জিম্মায় রাখা হয়েছে।
এদিকে নৌকা ডুবে যাবার খবর প্রচার হলে বিভিন্ন গ্রাম থেকে লোকজন এসে কেউ নৌকা যোগে আবার কেহ নদীর তীর দিয়ে পায়ে হেটে নিখোজদের খুজতে তাকে তাদের আত্মীয় স্বজন। এক পর্যায়ে দৌলতপুরের শিশু মুক্তারানী দাস ও ফুল চানের লাশ পানিতে ভাসমান অবস্থায় পাওয়া যায়। অপর আরো একজনের লাশ পাওয়া গেছে বলে সূত্র জানায়। রাত ১ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪ জন নিহত হবার খবর পাওয়া গেছে। নিখোজদের সন্ধানের জন্য ডুবুরী দল আহ্বান করা হয়েছে। রাতের মধ্যেই ডুবুরী দল সিলেট থেকে হবিগঞ্জ এসে পৌছুবে।
নৌকা ডুবার খবর পেয়ে রাত ১০ টার দিকে সদর উপজেলা নির্বাহী অফিসার এটিএম আজহারুল ইসলাম, হবিগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) মানিকুল ইসলাম, ওসি (অপারেশন) ডালিম আহমেদ ও লুকড়া ইউপি চেয়ারম্যান ফরহাদ আহমেদ আব্বাস ঘটনাস্থলে ছুটে যান। এর কিছুক্ষণ পরই ঘটনাস্থলে যান অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ এমরান হোসেন, অতিরিক্ত জেলা ম্যজিষ্ট্রেট মোঃ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন্নবী ও সদর থানার ওসি ইয়াসিনুল হক ঘটনাস্থলে যান। রাত ১২ টার দিকে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ এমরান হোসেন, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার এটিএম আজহারুল ইসলাম ও লুকড়া ইউপি চেয়ারম্যান ফরহাদ আহমেদ আব্বাস নিহত অবলা সরকারের বাড়িতে যান। এ সময় তারা জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত অবলার স্বামী সুধন সরকারের নিকট ১০ হাজার টাকা প্রদান করেন।
হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার এটিএম আজহারুল ইসলাম বলেন-নিখোজদের উদ্ধারে সিলেট থেকে ডুবুরী দল তরব কা হযেছে। রাতের মধ্যেই এরা হবিগঞ্জ এসে পৌছুবে। এবং আজ ভোর ৬টা থেকে ডুবুরী দল উদ্ধার কাজ শুরু করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com