বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

সিলেটে ফুলতলীর ঈছালে সাওয়াব মাহফিলে ॥ শিরনী সংগ্রহ করতে গিয়ে পদদলিত হয়ে নবীগঞ্জের ১ ব্যক্তিসহ ২ জনের মৃত্যু

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০১৭
  • ৪৫১ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ থেকে ॥ শামসুল ওলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহর (র.) এর ঈছালে সাওয়াব মাহফিলে শিরনী সংগ্রহ করতে গিয়ে পদদলিত হয়ে নবীগঞ্জের এক ব্যক্তিসহ ২জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরো অন্তত ১৫জন। রোববার রাতে সিলেট জেলার জকিগঞ্জ উপজেলায় ফুলতলী ছাহেব বাড়ি সংলগ্ন বালাই হাওরে অনুষ্ঠিত এ মাহফিলে এ ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের বনগাঁও গ্রামের মৃত রইছ উদ্দিনের ছেলে হুমায়ুন কবির বকুল (৪০) ও অপরজন সিলেটের ওসমানীনগরে নগরীকাপন এলাকার জিতু মিয়া।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আল্লামা ফুলতলীর অনুসারীরা প্রতিবছরের ন্যায় এ দিনে ঈছালে সওয়াব মাহফিল উপলক্ষে দেশ-বিদেশের হাজার হাজার ভক্তবৃন্দ সিলেট জেলার জকিগঞ্জ উপজেলায় ফুলতলী ছাহেব বাড়ি সংলগ্ন বালাই হাওরে জড়ো হন। মাহফিল রোববার সকাল সাড়ে ১০টায় আল্লামা ফুলতলী ছাহেব কিবলার (র.) মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হয়। এরপর খতমে কোরআন ও দোয়ার মাধ্যমে শুরু হয় মূল অনুষ্ঠান। বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে খতমে বুখারি, খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরিফের খতম, জিকির মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা হয়। রাতে শিরনি বিতরণের জন্য ৪০টি লাইন দাড় করানো হয়। এ শিরনি সংগ্রহ করতে গিয়ে হুড়াহুড়ি সৃষ্টি হয়। এতে অনেকেই মাটিতে পড়ে পদদলিত হয়ে আহত হন। এদের মধ্যে পদদলিত হওয়া নবীগঞ্জের বকুল ও ওসমানী নগরের জিতু মারা যান।
নবীগঞ্জের বনগাঁও গ্রামের হুমায়ুন কবির বকুল (৪০) ব্যক্তিগত জীবনে ৩ মেয়ে ও ১ ছেলে সন্তানের জনক। সুরতহাল রিপোর্ট তৈরী করে মৃতদেহটি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে গ্রামের বাড়ি পৌছুলে এলাকায় এক হৃদয় বিদায়ক দৃশ্যের অবতারণা হয়। স্ত্রী, কন্যা ও পুত্রসহ স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভাড়ি হয়ে উঠে। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুজ্ঞান চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com