শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

৩ শতাধিক একর ভূমি অনাবাদি থাকার আশংকা মাধবপুরে গভীর নলকূপটি চালু করতে ৫০ হাজার টাকা চাঁদা দাবি

  • আপডেট টাইম শনিবার, ২৫ জানুয়ারী, ২০১৪
  • ৪২২ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরে গভীর নলকূপ পরিচালনা করতে হলে এনামূল হক নামে এক সন্ত্রাসীকে ৫০ হাজার টাকা চাঁদা দিতে হবে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ধর্মঘর ইউনিয়নের আহম্মদপুর গ্রামের মৃত রামচন্দ্র রায় চৌধুরীর ছেলে সূর্য্য শেখর রায় চৌধুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গত বৃহস্পতিবার লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগে নিরাপত্তা চেয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার, মাধবপুর থানার ওসি সহ বিভিন্ন দপ্তরে দরখাস্তের কপি প্রেরণ করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, সূর্য্য শেখর রায় চৌধুরী ১৯৮৬ সনে সরকারের ভর্তুকীর আওতায় আহম্মদপুর মৌজার তার এস.এ রেকর্ডীয় ১২২ নং খতিয়ানের ৭০৮ দাগের ভূমিতে একটি গভীর নলকূপ স্থাপন করেন এবং অদ্যবধি ওই নলকূপের সেচের মাধ্যমে কয়েকশত কৃষক প্রায় ৩শ একর ভূমি আবাদ করে আসছেন। চলতি ইরি-বোরো মৌসুমে সূর্য্য শেখর রায় চৌধুরী সেচের জন্য গভীর নলকূপটি চালু করতে গেলে একই গ্রামের মৃত আবেদ আলীর ছেলে এনামূল হক তাকে নলকূপ চালু করতে হলে ৫০ হাজার টাকা চাঁদা দিতে হবে বলে জানায়। বিষয়টি কাউকে জানালে অথবা আইনের আশ্রয় নিলে এনামূল তার বাহিনী নিয়ে সূর্য্য শেখর রায় চৌধুরীকে রাতের আধাঁরে অপহরণ করে খুন করে লাশ গুম করবে বলে হুমকি সহ গভীর নলকূপটি দখল করে নেবে বলে জানায়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন জাহানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি থানার অফিসার ইনচার্জকে সরজমিনে তদন্ত করে আইনানুগ ব্যবস্থ গ্রহনের জন্য প্রেরণ করা হয়েছে।
উপজেলা বিআরডিবি অফিস সূত্রে জানা যায়, সূর্য্য চৌধুরী তার রেকর্ডীয় ভূমিতে নলকূপটি বসাতে চাইলে সরকার ৭ লাখ টাকা ভর্তুকী দিয়ে নলকূপটি স্থাপন করেন। মাধবপুর থানার উপপরিদর্শক কামাল হোসেন জানান, এনামূলের বিরুদ্ধে খুব শীঘ্রই ব্যবস্থা নেওয়া হচ্ছে।
এদিকে গভীর নলকূপটি পরিচালনা করতে না পারায় প্রায় ৩শ একর ভূমি অনাবাদি থেকে যাওয়ার আশংকা দেখা দিয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com