মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

আফ্রিকায় নিহত বাহুবলের যুবকের দাফন সম্পন্ন ॥ শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন দেখে স্বজনের ক্ষোভ

  • আপডেট টাইম শনিবার, ১৫ অক্টোবর, ২০১৬
  • ৪৪৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাহুবলে মানব পাচারকারীদের খপ্পরে পড়ে দক্ষিণ আফ্রিকায় নিহত কাওসার এলাহীর লাশ দেশে আসার পর জানাযা নামাজ শেষে ছুরতহাল ও ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ছুরতহালকারী স্থানীয় পুলিশ বলছে, লাশের শরীরে নির্যাতনের চিহ্ন রয়েছে। গত ৮ অক্টোবর পাচারকারীদের মাধ্যমে বাই রুটে দক্ষিণ আফ্রিকায় প্রবেশের পর তাকে পিঠিয়ে হত্যা করা হয়। গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বজনদের হাতে লাশ হস্তান্তর করা হয়। গতকাল kausar-f

14570371_1247588625286653_8541292902197272812_nশুক্রবার দুপুর সোয়া ২টায় বাহুবল মডেল থানা পুলিশ নিহতের লাশের ছুরতহাল সম্পন্ন করে। বেলা আড়াইটায় উপজেলা সদরস্থ কাসিমুল উলুম মাদরাসা মাঠে কয়েক হাজার মুসল্লীর অংশগ্রহণে নিহতের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। পরে ময়নাতদন্ত শেষে রাত ৯টার দিকে পারিবারিক কবরস্থানে নিহতের লাশ দাফন করা হয়। নিহতের জানাযার পূর্বে মুসল্লীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, কাওসার এলাহীকে দণি আফ্রিকায় পাচারের পর নির্মমভাবে পিঠিয়ে হত্যা করা হয়েছে। আমরা এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তি চাই। অন্যান্যের মাঝে এ সময় বক্তব্য রাখেন বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, বাহুবল মডেল থানার ওসি মনিরুজ্জামান, নিহতের চাচা হাবিবুর রহমান মকছুদ, মাওলানা আব্দুল বারী আনছারী, মাওলানা সাইফুল ইসলাম ও মাওলানা আব্দুন নূর প্রমুখ। এ সময় বাহুবল মডেল থানার ওসি মনিরুজ্জামান বলেন, আমরা লাশের ছুরতহাল সম্পন্ন করেছি। এ সময় নিহতের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এতে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে তাকে হত্যা করা হয়েছে। তাই ময়নাতদন্তের জন্য লাশ মর্গে প্রেরণের ব্যবস্থা করা হয়েছে।
নিহতের পারিবারিক সূত্র জানায়, বাহুবল উপজেলা সদরস্থ হাসপাতাল এলাকার বাসিন্দা মরহুম মাওলানা আশিক এলাহীর পুত্র কাওসার এলাহী (২২) সম্প্রতি লন্ডন যাবার চেষ্টা করে ব্যর্থ হয়। এরপর সে মধ্যপ্রাচ্য সহ বিভিন্ন দেশে যাবার জন্য উদগ্রীব হয়ে উঠে। সম্প্রতি সে জালাল মিয়া নামে স্থানীয় এক দালালের মাধ্যমে দণি আফ্রিকা যাওয়ার সিদ্ধান্ত নেয়। নিহত কাওসার ও উপজেলার ছোঁয়াপুর গ্রামের আব্দুর রউফ মেম্বারের পুত্র আশিকুর রহমান কাওসার সিলেটের ‘হাজী শরিফ উদ্দিনের’ মালিকানাধিন ‘তাজ ট্রাভেলস এন্ড ট্যুর’ নামক একটি ট্রাভেলস-এর মাধ্যমে জনপ্রতি ৬ লাখ টাকা কন্ট্রাকে দণি আফ্রিকা যাওয়ার বন্দোবস্ত করে। গত ৫ অক্টোবর ঢাকা থেকে বিমানযোগে বোম্বে ও বোম্বে থেকে ইতোফিয়া এবং ইতোফিয়া থেকে মুজাব্বিকে যাত্রা করে তারা। পচার হওয়া দলটিতে বাহুবলের কাওসার এলাহী ও আশিকুর রহমান কাওসার সহ মোট ১২ জন ছিল। দালালরা ১২ সদস্যের দলটিকে মুজাব্বিক থেকে বাইরুটে পাচার করে দক্ষিণ আফ্রিকায়। গত ৮ অক্টোবর তারা দণি আফ্রিকায় পৌঁছে। ৯ অক্টোবর দালালদের মাধ্যমে খবর আসে কাওসার এলাহী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছে। ওইদিনই রাতের বেলা দালালরা স্বীকার করে কাওসার এলাহী দক্ষিণ আফ্রিকায় মারা গেছে। ধারণা করা হচ্ছে, পাচারের পর সীমান্ত এলাকায় তাকে পিঠিয়ে হত্যা করা হয়।
নিহতের চাচা হাবিবুর রহমান (মকছুদ) মোবাইল ফোনে এ প্রতিবেদককে জানান, দালালরা আমাদের জানিয়ে ছিল কাওসার এলাহী দণি আফ্রিকা প্রবেশের সময় হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছে। পরে আমরা বহু চেষ্টা-তদবির করে দক্ষিণ আফ্রিকাস্থ স্বেচ্ছাসেবী সংস্থা ‘সাবেরিক সিশতি সোসাইটি’-এর মাধ্যমে লাশ দেশে আনার ব্যবস্থা করি। বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে ‘ইত্তেহাদ এয়ার লাইন’-এর একটি বিমানে তার লাশ ঢাকাস্থ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছে। শেষ রাতে আমরা লাশ নিয়ে বাহুবল পৌঁছি। গতকাল বৃহস্পতিবার দুপুরে লাশ শেষ বারের মতো দেখার জন্য কফিন খোলার পর দেখতে পাই তার মুখমন্ডলে বেশ ক’টি আঘাতের চিহ্ন রয়েছে। পরে শরীরের অন্যান্য অংশ পরীা করে আরো আঘাতের চিহ্ন পাওয়া গেছে। পরে এ ব্যাপারে বাহুবল মডেল থানা পুলিশের সাথে যোগাযোগ করা হলে পুলিশ নিহতের ছুরতহাল সম্পন্ন করে।
এদিকে, গতকাল নিহতের বাসায় গিয়ে দেখে গেছে নিহতের স্বজনরা শোকের মাতম করছেন। তাদের আর্তনাদে এলাকার আকাশ-বাতাস ভারী হয়ে উঠেছে। নিহতের মা মাহমুদা আখঞ্জী কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার একমাত্র পুত্রকে যারা হত্যা করেছে এবং যারা সহযোগিতা করে আমি তাদের সকলের ফাঁসি চাই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com