শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনে শিক্ষক প্রতিনিধি মনোনয়নে অনিয়মের অভিযোগ

  • আপডেট টাইম রবিবার, ১৯ জুন, ২০১৬
  • ৪৮৯ বা পড়া হয়েছে

নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে শিক্ষক প্রতিনিধি মনোনয়নে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের নেতৃত্বে শিক্ষকরা দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। এক পক্ষ নির্বাচন বর্জনের হুমকি দিয়েছেন। শিক্ষকদের বিরোধ নিরশনে সুষ্টু নির্বাচনের লক্ষ্যে এলাকাবাসীর পক্ষ থেকে নবীগঞ্জ উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার ও নির্বাচনের প্রিজাইডিং অফিসার নজরুল ইসলামের বরাবরে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগ দেয়ার প্রায় এক সপ্তাহ অতিবাহিত হলেও কোন ব্যবস্থা গ্রহণ না করায় এলাকায় নানা প্রশ্নের জন্ম দিয়েছে।
অভিযোগে এলাকাবাসী উল্লেখ করেন, আগামী ২২ জুন ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনকে সামনে রেখে গত ৬জুন সাধারণ শিক্ষক সদস্য পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেন। অভিযোগে জানানো হয়, মনোনয়ন সংগ্রহে অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে প্রধান শিক্ষক বদরুল আলম একটি পকেট কমিটি গঠন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। নির্বাচনে তফশীল ঘোষণার পর শিক্ষক প্রতিনিধি তাঁর পছন্দের ও বাধ্যগত শিক্ষককে নির্বাচিত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন বলে অভিযোগে বলা হয়। সমঝোতার দোহাই দিয়ে বদরুল আলম মনোনয়ন প্রত্যাশি শিক্ষকদেরকে মনোনয়ন পত্র জমা নিতে কালক্ষেপণ করে নির্দিষ্ট সময় পার করে দেন। পরবর্তীতে মনোনয়ন পত্র জমার সময় অতিবাহিত হওয়ার পর তাঁর বাধ্য ও মনোনীত দুই জন শিক্ষকের মনোনয়ন পত্র গ্রহণ করেন- যা বিধি সমম্মত হয়নি বলে অভিযোগে উল্লেখ করা হয়। ঘটনাটি জানাজানি হওয়ার পর অন্যান্য দুই শিক্ষক প্রার্থী মনোনয়ন পত্র জমা দিতে চাইলে প্রধান শিক্ষক মনোনয়ন পত্র গ্রহণে অনিহা প্রকাশ করেন। পরবর্তীতে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের অনুরোধে মনোনয়ন বঞ্চিত শিক্ষক প্রার্থীদের মনোনয়ন পত্র গ্রহণ করেন। কিন্তু প্রাপ্তি স্বীকার না দিয়ে প্রধান শিক্ষক নানা রকম টালবাহানা করেন বলেও অভিযোগে বলা হয়। ফলে শিক্ষকদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়।
এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন সহ এলাকাবাসী সমস্যাটি সমাধান করার চেষ্টা করলে প্রধান শিক্ষক বিষয়টি এড়িয়ে তাঁর মনোনীত শিক্ষকদের শিক্ষক প্রতিনিধি হিসেবে মনোনীত করার বিভিন্ন তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এ অবস্থায় একটি স্বচ্ছ নির্বাচনের স্বার্থে বিতর্কিত দুইজন শিক্ষক প্রতিনিধির মনোনয়ন পত্র বাতিল করা না হলে পরিস্থিতি জটিল হওয়ার সম্ভাবনা রয়েছে বলে তারা অভিযোগ পত্রে উল্লেখ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com