শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জে দু’পক্ষের নির্বাচনী বিরোধ ॥ ভয়াবহ সংঘর্ষে আহত অর্ধশতাধিক

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ জুন, ২০১৬
  • ৪১২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ পূর্ব বিরোধের জের ধরে নবীগঞ্জ শহরতলীর কানাইপুর গ্রামে ভয়াবহ সংঘর্ষে একই পরিবারের ১০ জনসহ অন্তত অর্ধশতাধিক মহিলা-পরুষ আহত হয়েছে। গুরুতর আহত ২০ জনকে সিলেট ও হবিগঞ্জ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকীদের উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি সামাল দেন। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, বিগত নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে এক ওয়ার্ড কাউন্সিলরকে নিয়ে গ্রামে দুটি পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এক পক্ষের নেতৃত্ব দেন তৎকালীন ওয়ার্ড মেম্বার ইসমত আলী ও অপর পক্ষে সাবেক মেম্বার ফরজ আলী। ফরজ আলী মেম্বারের পক্ষে নেপথ্যে রয়েছেন পরাজিত জৈনক সাবেক কাউন্সিলর। পৌর নির্বাচনের পর পরই ফরজ আলী মেম্বারের পক্ষের বারিক মিয়া ও তার লোকজন ইসমত মেম্বারের পক্ষের আসাম উদ্দিনের ভূমি জবর দখলকালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ নিয়ে উভয় পক্ষে মামলা মোকদ্দমা চলছে। এর পর থেকে উভয় পক্ষের বিরোধ চরম আকার ধারণ করে। তাদের বিরোধ সালিস বৈঠকে মিমাংসার উদ্যোগ নেয়ার পরও ফরজ আলীর পক্ষের লোকজন সালিসগণকে মধ্যখানে রেখে উস্কানীমূলক কথা বার্তাসহ হামলার ঘটনা ঘটায়। এতে ইসমত আলী পক্ষের আসাম উদ্দিনের দু’মহিলা গুরুতর আহত হয়। এ ব্যাপারে আসাম উদ্দিন আদালতে মামলা করলে পুণরায় সালিস গঠন হয়। উভয় পক্ষই সালিসের জামানতের টাকা জমা দেন। কিন্তু সালিস বিচারের তারিখ দিতে গড়িমসি করেন একটি পক্ষ। এরই মধ্যে শুরু হয় ইউপি নির্বাচন। নির্বাচনে ইসমত আলী মেম্বারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেন ফরজ আলী মেম্বারের ভাতিজা বিলাল মিয়া।
এলাকাবাসী জানান, ফরজ আলী মেম্বারের লোকজন নিজেদের আওয়ামীলীগ দাবী করে বুকে নৌকার ব্যাজ লাগিয়ে ধানের শীষের টাকা বিতরণ করলে এলাকায় টানটান উত্তেজনা দেখা দেয়। নির্বাচনে ইসমত মেম্বার ও তার লোকজন সরাসরি নৌকার পক্ষে অবস্থান নেয়। ইউপি নির্বাচনে দু’মেম্বার প্রার্থী ইসমত আলী ও বিলাল মিয়া পরাজিত হওয়ায় তাদের বিরোধ চাঙ্গা হয়ে উঠে। গত মঙ্গলবার বিকালে ইসমত আলী মেম্বারের মামাতো বোনকে তার স্বামীর বাড়ির (ফরজ আলী মেম্বারের) লোকজন বেদড়ক মারপিট করলে স্থানীয় লোকদের সহযোগিতায় তাকে হাসপাতাল নিয়ে ভর্তি করা হয়। ওইদিনই সন্ধ্যায় ইসমত মেম্বারের ভাই সাইদুর মিয়া বাজার থেকে বাড়ি যাওয়ার পথে ফরজ মেম্বারের বাড়ির সামনে তার লোকজন তাকে ধাওয়া করে। ধাওয়া খেয়ে সাইদুর পালিয়ে আত্মরক্ষা করে। এ খবর সাইদুরের বাড়িতে পৌছুলে উত্তেজনা দেখা দেয়। এর জের ধরে গতকাল বুধবার সকাল সাড়ে ৭টার দিকে ইসমত আলী মেম্বার বাজারে আসার পথে ফরজ আলী মেম্বারের লোকজন তাকে ধাওয়া করে। এ খবর পেয়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে উভয় পক্ষই দেশীয় অস্ত্র ব্যবহার করেছে বলে জানা গেছে। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে স্থানীয় লোকজন সংঘর্ষে গুরুতর আহত ইসমত মেম্বারের পিতা রঙ্গিলা মিয়া (৬৫), ভাই গোলাপ মিয়া (৪৫), সাইদুর রহমান (৩২), আকবর মিয়া (২০), মা লুৎফুন নেছা (৫৫), স্ত্রী হ্যাপী বেগম (২৫), বোন জয়গুন বিবি (২২), জয়ফুল বিবি (৪৮)সহ তার আত্মীয় ফরিদ মিয়া ( ৬০), সামছু মিয়া (৫৫), বুদর মিয়া ( ৩৫), রাজা মিয়া (৩৯), মোজাফ্ফর আলী ( ৪৫), তাজু মিয়া (১৫), বাচ্চু মিয়া (৪০), লিটন মিয়া (১৮), রাহেলা বেগম (৩৫), আজিম উদ্দিন (৩৫), নোয়াজ মিয়া (৫৫), রিনা বেগম (৪০), এলেমান (২০), শাকির মিয়া (২০), উমির আলী (১৮), জাহিদুর আমীন (১৩), রোহেনা (২৪), শাহাব আলী (১২), ছাতির আলী (৩০), মর্জিনা বিবি (২২), সুজন মিয়া (২০), তৈয়বুর নেছা (৪৫), আরব আলী (১৭)সহ উভয় পক্ষের প্রায় অর্ধশতাধিক আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও হবিগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন। এলাকায় পুলিশ টহল জোরদার করা হয়েছে। উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে বলে স্থানীয়রা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com