শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জ সড়কে অপরিকল্পিত গতিরোধকে সিএনজি উল্টে মুয়াজ্জিন নিহত ॥ দায়ী কে ?

  • আপডেট টাইম রবিবার, ২০ মার্চ, ২০১৬
  • ৪৩৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে সিএনজি উল্টে মাওঃ আহমদ হোসেন পলাশ (৩৫) নামে মসজিদের মুয়াজ্জিন নিহত হয়েছেন। তিনি হবিগঞ্জ শহরের টাউন মসজিদের মুয়াজ্জিন ছিলেন। তিনি শহরের রাজনগর এলাকার আহমদ হোসেন মৌলন মিয়ার ছেলে। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে ওই সড়কের পুরানগাঁও প্রাথমিক স্কুলের কাছে এ দুর্ঘটনাটি ঘটেছে। অপরিকল্পিতভাবে ওই স্থানে গতিরোধক বাঁধ নির্মাণ করার কারণেই এ দুর্ঘটনাটি ঘটে বলে স্থানীয়রা জানান।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হবিগঞ্জ থেকে নবীগঞ্জগামী যাত্রীবাহী দ্রুতগতির একটি সিএনজি (হবিগঞ্জ-থ-১১-৪০৯১) ওই স্থানে পৌছুলে অপরিকল্পিতভাবে নির্মিত গতিরোধক বাঁধের সাথে ধাক্কা লেগে উল্টে যায়। এ সময় মাওলানা আহমদ হোসেন পলাশ ছিটকে সড়কে পড়ে যান। এতে তিনি মারাত্মক জখম হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি নবীগঞ্জে এক আত্মীয়ের বাড়িতে নিমন্ত্রণে যাচ্ছিলেন।
এদিকে এলাকাবাসী সূত্রে জানা গেছে, সম্প্রতি ওই স্থানে দুর্ঘটনায় একটি শিশু নিহত হয়। সেই কারণে সেখানে দুটি গতিরোধক বাধ নির্মাণ করা হয়। কিন্তু এগুলো নির্মাণে সড়ক ও জনপথ কর্তৃপক্ষের কোন অনুমতি নেয়া হয়নি। এই অবৈধ গতিরোধকের কারণে হালকা যানবাহন বিশেষ করে সিএনজি অটোরিক্সা ও মোটর সাইকেল চালকরা প্রায় সময়ই দূর্ঘটনার সম্মুখীন হতে হয়। গতকাল শনিবার যে বাঁধের সাথে সিএনজির ধাক্কা লেগে দুর্ঘটনা ঘটেছে ওই গতিরোধক বাঁধটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিনা অনুমতিতে সম্পূর্ণ ব্যক্তিগতভাবে নির্মাণ করা হয়। গতিরোধক বাঁধ দুটি এতই উচু করে নির্মাণ করা হয়েছে যে, তখন থেকে অনেকেই এ দুটি বাঁধকে মরণফাঁদ হিসেবে মনে করছেন। সড়ক ও জনপথের এই সড়কে ব্যক্তিগতভাবে গতিরোধক নির্মাণ করে যান চলাচল বাধাগ্রস্থ করায় জনমনে ক্ষোভ বিরাজ করছে।
অপরদিকে অপরিকল্পিতভাবে গতিরোধক বাঁধ নির্মাণ করা হলেও সড়ক ও জনপথ বিভাগ এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি। এটা সড়ক ও জনপথ বিভাগের চরম উদাসীনতা বলে মনে করেন সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com