শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে গাছের সাথে বেঁেধ ভিডিও প্রচারের ঘটনায় আটক ৩ \ নিষ্পত্তি

  • আপডেট টাইম মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৪১৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি \ নবীগঞ্জের পল­ীতে বিস্কুট চুরির অপরাধে ১৩ বছরের বয়সের এক সংবাদ পত্র বিক্রেতাকে গাছের সাথে বেঁধে মারপিট করে ভিডিও হোয়াটসআপের মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়। পরে ভিকটিমের কোন অভিযোগ না থাকায় মুছলেকার প্রেক্ষিতে আটকৃতদের মুক্তি দেয়া হয়।
গতকাল সোমবার দিনব্যাপী নবীগঞ্জ থানার একদল পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত সন্দেহে বনকাদিপুর গ্রামের লুৎফুর রহমানের ছেলে মেহেদী হাসান নাইম (১৩), তার ভাই বড় ভাই মিছবাহ উদ্দিন (২৭) ও ভিডিও ক্লিপ ধারণকারী একই গ্রামের চুনু মিয়ার ছেলে রেজাউল করিম (১৪) কে আটক করে থানায় নিয়ে আসে। কথিত নির্যাতনের শিকার পত্রিকা বিক্রেতা নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের বনকাদিপুর গ্রামের ইসন উল­ার পুত্র দবির হোসেন (১৩)। ঘটনাটির কোন সতত্যা না থাকায় অবশেষে গতকালই ভিকটিমের পিতা ইসন উল­াহ থানায় লিখিত দেন এবং বিষয়টি সামাজিক ভাবে সমাধান করা হয়।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাযায়, প্রতিদিনের ন্যায় গত শুক্রবার সকাল ১০ টার সময় দবির হোসেন পত্রিকা নিয়ে কামারগাঁও বাজারে গেলে মিজবাহ উদ্দিনের মালিকানাধীন হাবিব রেস্টুরেন্টে যায়। এ সময় রেস্টুরেন্ট থেকে ২ প্যাকেট বিস্কুট চুরির করে নিয়ে যাওয়ার অপরাধে রেস্টুরেন্টে থাকা মালিক মিজবাহ উদ্দিনের ছোট ভাই ১৩ বছরের শিশু নাইম ও হোটেলের কর্মচারী হোসাইন ক্ষিপ্ত হয়ে হকার দবিরকে ডেকে এনে ৫ মিনিট বেধে রেখে বিস্কুট চুরির কথা স্বীকার করায়। এ সময় বিস্কুট চুরির ঘটনাটি দবিরের পিতাসহ পরিবারের লোকজনকে অবগত করার জন্য প্রমান হিসেবে ভিডিও করে রাখা হয়। সেই ভিডিও তাদের এক আস্থাভাজন লোক মিজবাদের পরিবারের লোকজনকে ফাঁসানের উদ্যোশে কৌশলে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ও হোয়াটসআপের মাধ্যামে প্রচার করে দেয়। আর এই ভিডিও ক্লিপকে কেন্দ্র করে উপজেলা জুড়ে নানা আলোচনার সৃষ্টি হয়। তবে ভিডিওটিতে কোন নির্যাতনের দৃশ্য লক্ষ করা যায়নি। ভিডিও ক্লিপে দবির হোসেন চুরির কথা স্বীকার করতেও লক্ষ করা গেছে। গতকাল সোমবার নবীগঞ্জ থানার ওসি আব্দুল বাতেন খানের নেতৃত্বে ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির এসআই ধর্মজিৎ সিনহা একদল পুলিশ নিয়ে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে উলে­খিতদের আটক করেন। যদিও এ বিষয়টি স্থানীয় ভাবে ইউপি চেয়ারম্যানহ বিশিষ্ঠ ব্যাক্তিবর্গের মাধ্যমে সমাধানের জন্য দিন তারিখ নির্ধারন করা হয়েছিল। এ ঘটনায় দবিরে হোসেনের পরিবারের লোকজনের অভিযোগের প্রেক্ষিতে ছবিসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় ঘটনার মোড় পাল্টে যায়। শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। শেষ পর্যন্ত ভিকটিমের কোন অভিযোগ না থাকায় ঘটনাটি আপোসে শেষ হয়।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি মোঃ আব্দুল বাতেন খাঁন বলেন, “যদিও শুক্রবারে ঘটনাটি ঘটেছে তবে এখন পর্যন্ত কোন অভিযোগ আসেসি। গতকাল ঘটনার খবর পেয়ে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। ঘটনার সাথে জড়িত সন্দেহে ৩ জনকে আটক করা হয়। তাদের জিঞ্জাসাবাদ করা হয়। পরে ভিকটিমের কোন অভিযোগ না থাকায় মুছলেকার মাধ্যমে আটকৃতদের ছেড়ে দেওয়া হয়।”
তবে ঘটনাটি মূলত ভূল বুঝা বুঝি এবং ঘটনাটির সত্যতা প্রমান না হওয়ায় উভয় পক্ষের বক্তব্যে ও ভিকটিমের পিতার লিখিতের মাধ্যমে থানায় স্থানীয় ব্যক্তিবর্গের উপস্থিতিতে বিষয়টি সামাজিক ভাবে সমাধান করা হয়েছে। এবং আটকৃতের ছেড়ে দেওয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com