শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আউশকান্দি শহীদ কিবরিয়া চত্ত্বরে অটোরিক্সা শ্রমিকদের মানববন্ধন ও ১ ঘন্টা মহাসড়ক অবরোধ

  • আপডেট টাইম শনিবার, ১ আগস্ট, ২০১৫
  • ৪৫৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ আজ ১ আগষ্ট থেকে মহা-সড়কে সিএনজি অটোরিক্সা চলাচল নিষিদ্ধ ঘোষণা কার্যকর করার প্রতিবাদে গতকাল শুক্রবার বিকাল ৩ টার দিকে ঢাকা-সিলেট মহা-সড়কে নবীগঞ্জের আউশকান্দি শহীদ কিবরিয়া চত্ত্বরে উপজেলার সর্বস্তরের কয়েক শতাধিক সিএনজি অটোরিক্সা শ্রমিকরা মেঘ বৃষ্টি উপেক্ষা করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের পাশাপাশি প্রায় ১ ঘন্টা মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করেন। এতে সড়কের উভয় পাশেই শতাধিক যানবাহন আটকা পরে। সমাবেশে সভাপতিত্ব করেন আউশকান্দি সিএনজি অটোরিক্সা সমবায় সমিতির সভাপতি মোঃ খালেদ আহমদ জজ। শ্রমিক নেতা দিলশাদ আহমদ ও লিয়াকত খানের যৌথ পরিচালনায় এতে বক্তব্য রাখেন শ্রমিক নেতা মোঃ তৌহিদুল ইসলাম চৌধুরী, অনু আহমেদ, লুৎফুর রহমান, বশির আহমেদ, বাদশা মিয়া, রব্বান মিয়া, মকদ্দুছ চৌধুরী, মিন্টু চৌধুরী, হেলাল মিয়া, মুহিত মিয়া, ফারছু মিয়া, মাহিদুল ইসলাম, ছদরুল ইসলাম, আবু তাহের, আঃ ওয়াদুদ, রুমান মিয়া, হারুন মিয়া, আব্দুল হালিম, আলামীন, রুহুল আমীন ও হাবিব প্রমূখ।
প্রতিবাদ সমাবেশে সিএনজি শ্রমিক নেতারা প্রধানমন্ত্রী বরাবরে বিভিন্ন দাবী নিয়ে বক্তব্য দেন। শ্রমিক নেতারা বলেন, সিএনজি অটোরিক্সার খেটে খাওয়া শ্রমিকরা যদি মহা-সড়কে সিএনজি চালাতে না পারেন তবে হাজার হাজার পরিবার রাস্তায় নেমে পড়বে। এর দ্বায়ভার কে নেবে ? তাই প্রধানমন্ত্রীর নিকট সিএনজি শ্রমিকদের প্রাণের দাবী উক্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে পূর্বের ন্যায় সিএনজি অটোরিক্সা চলাচলে প্রধানমন্ত্রী ও যোগাযোগ মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। তাদের দাবী আদায় না হলে পরবর্তিতে কঠোর কর্মসূচিতে নামবে সিএনজি শ্রমিকরা বলে আল্টিমেটাম দেন। এদিকে সংবাদ পেয়ে হাইওয়ে পুলিশ ও নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছেন। নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল বাতেন খাঁন শ্রমিক নেতাদের সাথে আলোচনা করে সিএনজি চলাচলে নিষেধাজ্ঞার ব্যাপারে ১ আগস্ট হতে মহা-সড়কে কোন প্রকার সিএনজি অটোরিকশা যেন না চলে সে ব্যাপারে জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com