বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

মাধবপুর সোনাই নদীতে পাম্প দিয়ে বালু উত্তোলন মসজিদ নদীগর্ভে

  • আপডেট টাইম বুধবার, ২৪ জুন, ২০১৫
  • ৪৭১ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুরের সোনাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এতে কমলানগরের জামে মসজিদসহ আশপাশের ঘরবাড়ি ও জমি নদীগর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়েছে। এ ব্যাপারে মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দেয়া হয়েছে।
অভিযোগে প্রকাশ, পংকজ সাহা নামে জনৈক ব্যক্তি মনতলা বালু মহালটি ১৪২১ বাংলা সনের ৩০ চৈত্র হতে ১৪২২ বাংলা সন পর্যন্ত ইজারা গ্রহণ করেন। লীজ গ্রহণের পরে ওই মহালের ৪০ শতাংশ একই এলাকার আরিফুল ইসলাম আরিফ, সরোয়ার হোসেন টিটু, শাহ মো: মুসলিম এর সাথে চুক্তিবদ্ধ হন পংকজ সাহা। ২ বছর মেয়াদের চুক্তি করার পর এক বছর সুষ্ঠুভাবে সবাই মিলে ব্যবসা করেন। পরবর্তীতে পংকজ সাহা অংশীদারদের বাদ দিয়ে এককভাবে মনতলা বালু মহালটি নিজের দখলে নিয়ে নেন। এদিকে পংকজ সাহা তার অংশীদারদের সাথে কোনরূপ যোগাযোগ না করে তার লোকজন দিয়ে মনতলা বালু মহালের নাম ভাঙ্গিয়ে সোনাই নদী থেকে অবৈধভাবে পাম্প মেশিন দিয়ে বালু উত্তোলন শুরু করেন। এই নদী থেকে বালু উত্তোলনের ফলে নদীর পাশে অবস্থিত মসজিদ, ঘরবাড়িসহ জমি নদীগর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com