বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

বাহুবলে গ্যাস কোম্পানীর সাব ঠিকাদারী নিয়ে সংঘর্ষ আগওয়ামীলীগ নেতা আটক ॥ মহাসড়ক অবরোধ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ জুন, ২০১৫
  • ৪০৯ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলের রশিদপুরে নির্মাণাধিন কনডেন্টসেট প্ল্যান্টেশনের ভূমি উন্নয়ন কাজের সাব-কন্ট্রাক্টকে কেন্দ্র করে দু’পক্ষে সংঘর্ষের ঘটনা ঘটেছে। র‌্যাব ঘটনাস্থল থেকে এক আওয়ামীলীগ নেতাকে আটক করেছে। এর প্রতিবাদে স্থানীয় জনতা ঢাকা-মৌলভীবাজার-সিলেট মহাসড়কে ব্যারিকেড দিয়ে ২ ঘন্টা যান চলাচল বন্ধ রাখে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে।
DSC00058 copyসূত্র জানায়, বাহুবল উপজেলার রশিদপুরে ৪০০০ ব্যারেল ক্ষমতা সম্পন্ন কনডেন্টসেট প্ল্যান্টেশন স্থাপন ও পেট্টোলকে অকটেনে রূপান্তরের জন্য ৩০০০ ব্যারেল ক্ষমতা সম্পন্ন রিফাইন ইউনিট স্থাপনের লক্ষ্যে সরকার ভূমি অধিগ্রহণ করে। পরবর্তীতে ভূমি উন্নয়নের জন্য টেকবে ইন্টারন্যাশনাল নামে একটি কোম্পানীকে ঠিকাদার নিযুক্ত করা হয়। ঠিকাদারী প্রতিষ্ঠানটি স্থানীয় ভাবে উক্ত ভূমিতে ২০ লাখ ঘনফুট মাটি ভরাটের জন্য শ্রীমঙ্গলের আনাছ এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানকে কার্যাদেশ প্রদান করে। ওই প্রতিষ্ঠান কার্যাদেশের শর্ত পালনে ব্যর্থ হওয়ায় ঠিকাদারী প্রতিষ্ঠান গত ১১ জুন তাদের কার্যাদেশ বাতিল করে। পরবর্তীতে ১৩ জুন ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলাউর রহমান সাহেদ ও মিরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাইফুদ্দিনকে মাটি ভরাটের কার্যাদেশ প্রদান করে। সে অনুযায়ী তারা মাটি ভরাট কাজ শুরু করে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে শ্রীমঙ্গলের আনাছ এন্টারপ্রাইজের মালিক আব্দুল আওয়াল লোকজন নিয়ে এসে মাটি ভরাটে বাঁধা দেন। এ নিয়ে উভয় পক্ষের কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ সৃষ্টি হয়। খবর পেয়ে বাহুবল থেকে পুলিশ ও শ্রীমঙ্গল থেকে র‌্যাব ঘটনাস্থলে আসে। এক পর্যায়ে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সর্টগানের গুলি ছুড়লে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে ভাদেশ্বর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলাউর রহমান সাহেদকে আটক করে নিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। সংঘর্ষে আহত ফারুক (৪০), আসলাম (৩৮), কাউছার (৩২), নূরুল হক (৪৮), মর্তুজ (৩৬), ময়না মিয়া (৪০), মোশাহিদ (৩৭) ও হান্নান (৩৫) আহত হন। আহতরা স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।
এদিকে আলাউর রহমান সাহেদকে আটকের খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় জনতা বাহুবল উপজেলার Untitled-1 copyনতুনবাজার নামক স্থানে ঢাকা-মৌলভীবাজার-সিলেট মহাসড়কে ব্যারেকেড দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। দুপুর সাড়ে ১২টা থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত রাস্তায় অবরোধ চলছিল।
বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, হবিগঞ্জের এএসপি (সার্কেল) সাজ্জাদ, বাহুবল মডেল থানার ওসি মোশাররফ হোসেন পিপিএম সহ পুলিশ ঘটনাস্থলে অবস্থান করে আলোচনাক্রমে পরিস্থিতি শান্ত করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com