শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শহরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় পুলিশ এ্যাসল্ট এর অভিযোগে বিএনপি ও অঙ্গসংগঠনের ৮’শ নেতা-কর্মী বিরুদ্ধে ২ মামলা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৩
  • ৪৭৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ গত সোমবার রাতে হবিগঞ্জে বিএনপি ও অঙ্গ সংগঠনের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় বিএনপি ও এর সহযোগী অঙ্গ সংগঠনের ৮’শ নেতাকর্মীর বিরুদ্ধে ১৪৪/৩৩২/৩৩৩/৩৬৩/৪২৭/৩৪পিসি ধারায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ সদর থানার এসআই আনোয়ার হোসেন ও ইন্দ্রনীল ভট্টাচার্য্য বাদী হয়ে এ দুইটি মামলা দায়ের করেন। দু’টি মামলায়ই পুলিশ এ্যাসল্ট এর অভিযোগ আনা হয়েছে।
এসআই আনোয়ার হোসেনের মামলা ২৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩৫০ জনকে আসামীভূক্ত করা হয়েছে। আসামীরা হচ্ছেন-জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক মোঃ এনামুল হক সেলিম, জেলা ছাত্রদল আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, সিনিয়া যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম বাবুল, সৈয়দ মুশফিক আহমেদ, যুগ্ম আহ্বায়ক সালাহ উদ্দিন টিটু, সাবেক যুবদল নেতা জহিরুল ইসলাম সেলিম, জেলা ছাত্রদল যুগ্ম আহ্বায়ক মাকসুদুর রহমান উজ্জল, জেলা ছাত্রদল যুগ্ম আহ্বায়ক কাউন্সিলর আব্দুল আওয়াল মজনু, মামুন, লিটন, গোলাম মাহবুব, কাইয়ুম, গাজী খান আফজল, জেলা ছাত্রদল যুগ্ম আহ্বায়ক মহসিন শিকদার, বৃন্দাবন কলেজ ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মহিবুর রহমান শাওন, গোলাপ মিয়া, হিরা মিয়া, রুবেল মিয়া, মামুন, মিজানুর রহমান, আব্দুল আহাদ, টেনু মিয়া, হাফিজুর, আলমগীর হোসেন, মোশাহিদ আলী, খলিলুর রহমান খলিল, কাজী মহসিন আহমেদ, নজরুল ও শামীম।
উক্ত মামলায় বলা হয়, গত সোমবার রাত সাড়ে ৭টার দিকে বিএনপি ও অঙ্গসংগঠনের ৩৫০ থেকে ৩৮০ জন নেতাকর্মীরা শহরের তিনকোণা পুকুর পাড় এলাকায় বিক্ষোভ কর্মসুচি পালন করে। এ সময় এরা কর্তব্যরত পুলিশকে দায়িত্ব পালনে বাধা প্রদান সহ ইটপাটকেল নিক্ষেপ করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে তাদের মৌখিক ভাবে সতর্ক করলেও এরা পুলিশের উপর আক্রমন করে। এরা তিনকোণা পুকুর পাড় ক্রস রোড অবস্থিত সহকারী পুলিশ সুপারের বাসভবনসহ বিভিন্ন দোকান পাটে ইটপাটকেল ছুড়ে ভাংচুর করে। আসামী গোলাম মাহবুবের ইটের আঘাতে কনষ্টেবল আনিছুর রহমানের ৩টি দাঁত ভেঙ্গে যায়। আসামী মহসিন শিকদার, সালাউদ্দিন টিটু, উমেদনগরের মামুন, নাতিরাবাদের রুবেল, রাজনগরের গোলাপ ও দিগলবাগের হিরা মিয়ার আঘাতে ওসি তদন্ত দেওয়ান নুরুল ইসলাম, এসআই সুরুজ, কনষ্টেবল মোফাজ্জল, সোহেল, আমিনুল, বিপুল রক্তাক্ত জখম হন। এরা কাভার্ড ভ্যান, ম্যাক্সি গাড়ির গ্লাস ভাংচুর করে। এ সময় সরকারী জানমাল রক্ষার্থে পুলিশ তাদের উপর মৃদু লাঠি চার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে পুলিশ ৬৬ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে। এতে রাত প্রায় সোয়া ৮ টার দিকে পরিস্থিতি শান্ত হয়। মামলায় উল্লেখ করা হয়, আসামীদের আক্রমণ ও ভাংচুরের ঘটনায় প্রায় আড়াই লাখ টাকার মালামাল ক্ষতিসাধন হয়েছে।
অপর দিকে এসআই ইন্দ্রনীল ভট্টাচার্য্য বাদী হয়ে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের ৪০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪৫০ জনকে আসামী ভূক্ত করে মামলা দায়ের করেন। মামলার আসামীরা হচ্ছেন-মোঃ জাহিদ, মোঃ ফজলু মিয়া, জেলা যুবদলের সভাপতি আজিজুর রহমান কাজল, সাধারণ সম্পাদক ও রিচি ইউপি চেয়ারম্যান মিয়া মোহাম্মদ ইলিয়াছ, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আওয়াল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জালাল আহম্মেদ, পৌর যুবদল নেতা শফিকুর রহমান সেতু, মর্তুজা আহম্মেদ রিপন, বৃন্দাবন কলেজ ছাত্রদল নেতা রকি, পৌর ছাত্রদল নেতা গোলাম মাহবুব ঝলক, জাহিদ মিয়া, কালাম, মুর্শেদ আলম সাজন, মালেক শাহ, শফিকুর ইসলাম শফিক, রবিউল আলম রবি, হাবিবুর রহমান বাপ্পি, মজিদ মিয়া, শাহ আলম, সালাম মিয়া, শাহ আহম্মেদ রিপন, কাজল মিয়া, সেলিম, রুকন মিয়া, সাদত হাসান, মোস্তাফিজুর রহমান সেতু, আব্দুল রউফ, পৌর যুবদল সভাপতি কুহিনুর আলম, শ্যামল, মাসুক, আতিকুল ইসলাম সোহাগ, মাহবুব আলম, মহিবুর রহমান মাসুক, আব্বাস, সালামত, শামীম, ইউনূছ, শেখ আলী, ফয়সল, নানু মিয়া।
মামলায় উল্লেখ করা হয়, সোমবার রাত পৌণে ৮ টার দিকে শায়েস্তানগর পুরাতন বাস ষ্ট্যান্ড সংলগ্ন রাস্তা ও আশপাশ এলাকা থেকে বিএনপিসহ ১৮ দলের ৪৮০ থেকে ৪৯০ জন নেতা-কর্মী লাঠিসোটা, ইটপাটকেল নিয়ে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় এরা পুলিশকে কর্তব্য কাজে বাধা দানসহ অতর্কিতে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এ খবর পেয়ে সদর থানার ওসি মোজাম্মেল হকের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করেন। এ সময় আসামী জালাল আহমেদ, শফিকুর রহমান সিতু, মুর্শেদ আলম সাজন, শ্যামল, মফিকুর রহমান মফিক, ফয়সল ইট ও লোহার টুকরা নিয়ে পুলিশের উপর আক্রমণ চালায়। এতে কনষ্টেবল মিন্টু পাল, আলমগীর, জাকির, ইব্রাহীম, শামিনুলকে রক্তাক্ত জখম করে। আসামীরা ৩/৪টি গাড়িও ভাংচুর করে। এতে ২ লাখ টাকার ক্ষতি হয়েছে। মামলায় আরো বলা উল্লেখ করা হয়, আসামীদের মৌখিকভাবে সতর্ক সহ নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে আসামীরা আরো উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে পুনরায় আক্রমণ করতে উদ্যত হলে সরকারী ও জনসাধারণের জানমাল রক্ষার্থে পুলিশ মৃদু লাঠিচার্জ ও ১১৫ রাউন্ড শর্টগানের রাবার বুলেট নিক্ষেপ করে। ফলে রাত সাড়ে ৮ টার দিকে পরিস্থিতি শান্ত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com