বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশে মোঃ শাহজাহান ॥ আওয়ামীলীগ কিবরিয়া হত্যার বিচার না চেয়ে শীর্ষ নেতাদের হয়রানী করছে

  • আপডেট টাইম রবিবার, ২১ ডিসেম্বর, ২০১৪
  • ৪৪১ বা পড়া হয়েছে

মোঃ ছানু মিয়া ॥ বিএনপির যুগ্ম মহাসচিব সাবেক এমপি মোঃ শাহজাহান বলেছেন- আওয়ামীলীগ সরকার সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া সাহেবের রক্তের সাথে বেঈমানী করছে। তারা হত্যাকান্ডের বিচার না চেয়ে প্রতিপক্ষ রাজনৈতিক দলের শীর্ষ নেতাদের হয়রানী করছে। তিনি বলেন- কিবরিয়া হত্যাকান্ডের সাথে ৯ বছর পর হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছ, সিলেটের সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে জড়ানোর উদ্দেশ্য পরিষ্কার। তারা সিলেটকে বিএনপিমুক্ত করতে চায়। তাদের সে আশা সফল হবে না। তিনি বলেন- মেয়র জি কে গউছকে কিবরিয়া হত্যা মামলায় সম্পৃক্ত করায় হবিগঞ্জবাসীর হৃদয়ে অগ্নি দাবানল জ্বলে উঠেছে। আওয়ামীলীগের এসব অন্যায় কাজের জন্য চরম মাশুল দিতেই হবে। তিনি গতকাল শনিবার হবিগঞ্জ পৌরসভা মাঠে জেলা বিএনপি উদ্যোগে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার বার বার নির্বাচিত মেয়র আলহাজ্ব জি কে গউছকে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার ৩য় চার্জশীটে অন্তর্ভূক্ত করার প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মোঃ শাহজাহান আরও বলেন- সরকার গণতন্ত্রের ভাষা বুঝে না। মিছিলের ভাষা বুঝে না, প্রতিবাদ সভার ভাষা বুঝে না, মানুষের মুখের ভাষা বুঝে না। তাই সরকার যে ভাষা বুঝে সেই ভাষায় জবাব দিতে হবে। সারাদেশকে অবরুদ্ধ করে সরকারের পতন ঘটাতে হবে। তাহলেই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। এই সরকারের সকল মিথ্যা মামলা থেকে মুক্তি পাওয়া যাবে। তিনি বলেন- বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া থেকে শুরু করে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মামলা দিয়ে যাচ্ছে সরকার। হাসিনার নির্দেশে আদালত চলে, কোর্টে গেলে বিএনপি নেতাকর্মীদের জামিন হয় না। এ অবস্থা থেকে দেশকে রক্ষা করতে হলে একটাই উপায়, হাসিনা সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে। এ জন্য দু’টি পথ খোলা রয়েছে উল্লেখ করে তিনি বলেন- হয় নিরপেক্ষ নির্বাচন, নতুবা গণআন্দোলন। তিনি কিবরিয়া হত্যা মামলা থেকে জি কে গউছ এর নাম প্রত্যাহারের দাবিতে হবিগঞ্জ বিএনপি’র আন্দোলন সংগ্রামে একাত্মতা ঘোষণা করে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি নেতাকর্মীদের দ্রুত সংগঠিত হয়ে এ সরকারের পতন ঘটিয়ে মামলা-হামলা ও গুম থেকে দেশবাসীকে রক্ষা করার আহ্বান জানান।
সমাবেশের প্রধান বক্তা যুবদল সভাপতি ও সাবেক এমপি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগ যুবলীগ দিয়ে বিভিন্ন বাহিনী গড়ে তুলে হত্যাকান্ড চালাচ্ছেন। কাউকে গুম করা হচ্ছে, কাউকে খুন করা হচ্ছে, কাউকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। তিনি বলেন- গণতন্ত্র আর আওয়ামীলীগ একসাথে চলতে পারে না। গণতন্ত্রের প্রতিপক্ষ হচ্ছে আওয়ামীলীগ। তিনি বলেন, আগামী দিনের রাষ্ট্র নায়ক তারেক রহমান একটি কথা বললে আওয়ামীলীগ সরকারের ২৫ মন্ত্রী তাকে নিয়ে বিরূপ মন্তব্য শুরু করেন। এতেই প্রমাণিত হয়, তারেক আতংকে ভুগছে সরকার ও তার মন্ত্রীরা। তিনি হুশিয়ার উচ্চারণ করে বলেন- মুখ না সামলালে এর পরিনতি হবে ভয়াবহ। তিনি বলেন- সরকারের শক্তি আছে, মেধা নেই। পেশি শক্তি আছে, মগজ নেই। এ সরকার যেমন নিয়ন্ত্রনহীন, তেমনি দেশের কোন কিছুই সরকারের নিয়ন্ত্রণে নেই। তিনি অনতিবলম্বে কিবরিয়া হত্যা মামলা থেকে আলহাজ্ব জি কে গউছ আরিফুল হক চৌধুরীসহ বিএনপির শীর্ষ নেতাদের নাম প্রত্যাহারের দাবী জানান।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান সারওয়ার বলেন, কিবরিয়া হত্যা মামলায় হবিগঞ্জ পৌর মেয়র জি কে গউছ ও সিলেট সিটি মেয়র আরিফুল হকের নাম ষড়যন্ত্রমূলকভাবে জড়ানো হয়েছে।
সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস দুলু বলেন- ফেরাউন ও নমরুদ যেমন ক্ষমতায় ঠিকতে পারেনি, তেমনি আওয়ামীলীগ সরকারও ক্ষমতায় ঠিকতে পারবে না। গণআন্দোলনের মাধ্যমেই তাদের পতন নিশ্চিত হবে। তিনি বলেন- জি কে গউছ হবিগঞ্জ পৌরসভার চেহারা পাল্টে দিয়েছে। আগামীতে এ আসন থেকে এমপিও হবে। এ জন্যই গউছকে নিয়ে আওয়ামীলীগ সরকারের গাত্রদাহ শুরু হয়েছে। মামলা দিয়ে নির্যাতন করছে।
জাসাসের কেন্দ্রীয় সভাপতি ও বিশিষ্ট অভিনেতা বাবুল আহমেদ বলেন- ২০০৫ সালের ২৭ জানুয়ারী সাবেক অর্থমন্ত্রী কিবরিয়াকে হত্যা করা হয়। ঠিক এই সময়ে আমি এবং হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছ, তার পিতা মরহুম লাল মিয়া একই সাথে পবিত্র মক্কা শরীফে হজ্জ পালনে ছিলাম। আমরা টিভির সংবাদ শুনে অবগত হই কিবরিয়া সাহেবকে হত্যা করা হয়েছে। আমরা কিবরিয়া সাহেবের জন্য পবিত্র মক্কা শরিফে দোয়াও করি। অথচ সেই ঘটনায় জি কে গউছকে আসামী করা হয়েছে।
জেলা বিএনপি সভাপতি সৈয়দ মোহাম্মদ ফয়সলের সভাপতিত্বে এবং জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক যুগ্ম সাধারণ এম ইসলাম তরফদার তনু, মিজানুর রহমান চৌধুরী ও এডভোকেট হাজী নুরুল ইসলামের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় বিএনপি নেতা কলিম উদ্দিন মিলন, যুবদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী। এছাড়াও বক্তব্য রাখেন- জেলা বিএনপি সহ সভাপতি এডভোকেট খালিকুজ্জামান চৌধুরী, এডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন, এডভোকেট শামছু মিয়া চৌধুরী, এস এম শাহজাহান, এডভোকেট আব্দুর নুর খান, মাহফুজ আলী খান, এম এ মন্নাফ, গোলাম মোস্তফা রফিক, জেলা জামায়াত আমীর মাওলানা মুখলিছুর রহমান, জেলা জমিয়তের সভাপতি আল্লামা আলহাজ্ব তাফাজ্জুল হক, জেলা খেলাফত মজলিস আমীর মাওলানা আব্দুল বাসিত আজাদ, জামায়াতের সেক্রেটারী মোশাহিদ আলী, খেলাফত মজলিসের সেক্রেটারী প্রভাষক আব্দুল করিম, এম জি মোহিত, আকদ্দস মিয়া বাবুল, গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল, হাজী এনামুল হক, এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, আব্বাস উদ্দিন, সরদার মোঃ আইয়ুব আলী, ছাব্বির আহমেদ চৌধুরী, আব্দুল ওয়াদুদ তালুকদার আব্দাল, মুজিবুর রহমান সেফু, ফরহাদ হোসেন বকুল, শেখ বশির আহমেদ, ওয়ারিশ উদ্দিন খান, ওয়াহিদুজ্জামান আগা মিয়া, আব্দুল আজিজ, এডভোকেট নাজমুল হোসেন, আলাউদ্দিন আল রনি, গোলাফ খান, মাহবুবুর রহমান সোহাগ, মখলিছ উর রহমান তালুকদার, এডভোকেট এস এম বজলুর রহমান, নুরুল আনাম খান টিপু, সৈয়দ হুমায়ুন কবির, এডভোকেট এসএম আলী আজগর, আজিজুর রহমান কাজল, মাহবুবুর রহমান আউয়াল, এডভোকেট লিপি আক্তার, গীরেন্ড চন্দ্র রায়, গোলাম মওলা, এডভোকেট মুদ্দদ আহমেদ, মহিবুল ইসলাম শাহীন, সৈয়দ রিয়াজ উদ্দিন আহমেদ, ইকরাম চৌধুরী, আলহাজ্ব আব্দুল কাদের চৌধুরী সোহেল, তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, শাহ আলম চৌধুরী মিন্টু, মিয়া মোঃ ইলিয়াছ, মীর সিরাজ, এডভোকেট ফাতেমা ইয়াসমিন, ফারুক আহমেদ, আবুল কালাম আজাদ টিপু, জালাল আহমেদ, মফিজুল আলম বাচ্চু, জাহেদুল আলম চৌধুরী জাক্কু, আমিনুল ইসলাম বাবুল, সৈয়দ মুশফিক আহমেদ, আতিকুল ইসলাম সোহাগ, কাউন্সিলর লাভলী সুলতানা, মহসিন সিকদার, সালাউদ্দিন আহমেদ টিটু, কুতুব উদ্দিন শামীম, এমদাদুল হক ইমরান, অধ্যক্ষ ক্বারী মিজানুর রহমন চৌধুরী, সাহাব উদ্দিন, সাইদুর রহমান কুটি, নাছির উদ্দিন আফরোজ প্রমুখ। সমাবেশে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কাশেম বিল্লাহ নোমান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com