শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আওয়ামীলীগ-জামায়াতের পাল্টাপাল্টি কর্মসুচি ॥ নবীগঞ্জ শহর নিরাপত্তা বলয়ে

  • আপডেট টাইম শনিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৪
  • ৩৮৬ বা পড়া হয়েছে

এম এ বাছিত, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে আজ শনিবার আওয়ামীলীগ ও জামায়াতের পৃথক কর্মসূচী নিয়ে টান টান উত্তেজনা বিরাজ করছে। হামলা, ভাংচুর ও মামলা প্রত্যাহারের দাবিতে শহরে বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচীর ঘোষণা দিয়েছে জামায়াত। অপরদিকে জঙ্গী তৎপরতা দমনে জনসচেতনতা তৈরীর নিমিত্তে একইদিন পাল্টা কর্মসূচীর ঘোষণা দিয়েছে উপজেলা আওয়ামীলীগ। পাল্টাপাল্টি কর্মসূচীর কারণে আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবং নাশকতা রোধে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে পুলিশ। সহকারী সুপার নাজমুল ইসলামের তত্বাবধানে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে। এছাড়াও ২০ জামায়াত-শিবির নেতাকর্মীকে ছেড়ে দেয়ার অভিযোগ নিয়ে তোলপাড় চলছে। এদিকে আজকের সমাবেশের জন্য আওয়ামীলীগ উপজেলা প্রশাসন থেকে অনুমোদন নিয়েছে। তবে জামায়াত কর্মসুচি ঘোষণা করলেও প্রশাসন থেকে কোন ধরনের অনুমতি নেয়া হয়নি। এ জন্য অনুমতি ছাড়া কোন কর্মসূচী পালন থেকে বিরত থাকার আহবান জানিয়েছে পুলিশ। আওয়ামীলীগ, জামায়াত ও পুলিশ সূত্র জানায়, গত বুধবার দুপুরে জামায়াত ও আওয়ামীলীগের মুখোমুখী সংঘর্ষে উত্তপ্ত রয়েছে উপজেলার জনপদ। শহরে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিব), র‌্যাব ও অতিরিক্ত পুলিশ শহরে টহল দিচ্ছে। একক আধিপত্য নিয়ে মহড়া দিচ্ছে আওয়ামীলীগ। গ্রেপ্তার আতংকে নিরাপদ দুরত্বে রয়েছে জামায়াত। কেন্দ্র ঘোষিত কর্মসূচীর সমর্থনে জামায়াত-শিবির নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। এদিকে বিশেষ ক্ষমতা আইন, পুলিশ এসল্ট মামলা এবং আওয়ামীলীগের দায়েরকৃত পৃথক তিন মামলা নিয়ে উত্তেজনা দেখা দেয়। হবিগঞ্জ জেলা জামায়াতের তরফ থেকে আজ শনিবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচী উত্তেজনায় নতুন মাত্রা যুক্ত হয়।
এছাড়া সংঘর্ষে গুরুতর আহত সদর ইউনিয়ন জামায়াত সভাপতি আলাউদ্দিনের শারিরীক অবস্থা অবনতির খবরে ক্ষোভের সঞ্চালন হয়েছে। প্রতিশোধে মরিয়া জামায়াত। হামলা, ভাংচুর, ব্যবসা প্রতিষ্ঠানে লোপাটের অভিযোগে আওয়ামীলীগের বিরুদ্ধে একাধিক মামলার প্রস্তুতি নিয়েছে। হঠাৎ অবনতিশীল রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে চলছে বিশ্লেষণ। শক্তির প্রতিযোগিতায় শহরজুড়ে উদ্বেগ, উৎকণ্ঠা বিরাজ করছে। সতর্ক রয়েছে আওয়ামীলীগ। এদিকে প্রশাসনের তরফ থেকেন সকল প্রকার নাশকতা ও সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। শান্তি শৃংখলা রক্ষায় সর্বাত্বক প্রস্তুতির খবর পাওয়া গেছে। জামায়াত সূত্র জানায়, শান্তিপূর্ণ মিছিলে হামলা, ভাংচুর ও ব্যবসা প্রতিষ্ঠানে লোপাটের মাধ্যমে রাজনৈতিক স্থিতিশীলতা বিনষ্ট করেছে আওয়ামীলীগের বিশেষ একটি মহল। শান্ত পরিস্থিতিকে উত্তপ্ত করার জবাব দেয়া হবে। এছাড়াও যে কোন মূল্যে কর্মসূচী পালনে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। আওয়ামীলীগ সূত্র জানায়, কোন অবস্থাতেই জামায়াত-শিবিরকে জঙ্গী তৎপরতা সুযোগ দেয়া হবেনা। আওয়ামীলীগের ঘাঁটিতে জামায়াতকে নাশকতার সুযোগ দেয়া হবেনা।
উল্লেখ্য, গত বুধবার দুপুরে শহরের ওসমানী রোডে কেন্দ্রীয় জামায়াতের নায়েবে আমীর মাওলনা দেলায়ার হোসাইন সাঈদীর আমৃত্যু দন্ডাদেশ বাতিলের দাবিতে বিক্ষোভ করে জামায়াত-শিবির। শহর প্রদক্ষিণ শেষে আওয়ামীলীগ দলীয় কার্যালয় অতিক্রমকালে দু’দল মুখোমুখী সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় পুলিশসহ উভয়দলের অর্ধশতাধিক লোকজন আহত হয়। এ ঘটনায় পুলিশ ও আওয়ামীলীগ নেতা বাদী হয়ে উপজেলা জামায়াতের আমীর ও ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী এবং হবিগঞ্জ জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা মোশাহিদ আলীসহ শতাধিক জামায়াত-শিবির নেতাকর্মীকে আসামী করা হয়েছে। নাশকতা ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত সন্দেহে আটক ২৮ জনের মধ্যে ২০ জনকে যাচাই-বাচাই শেষে ছেড়ে দেয়া হয়।
সার্বিক বিষয়ে থানার ওসি মোঃ লিয়াকত আলী বলেন, পৃথক দুই কর্মসূচী নিয়ে সতর্ক রয়েছে পুলিশ। কর্মসূচী পালনে আওয়ামীলীগের তরফ থেকে প্রশাসনের অনুমোদন নেয়া হলেও জামায়াত অনুমতি নেয়নি। অনুমোদন বিহীন কর্মসূচী পালন করতে দেয়া হবেনা। ২০ জনকে ছেড়ে দেয়া প্রসঙ্গে তিনি বলেন, মাদ্রাসায় অধ্যয়নরত কিশোর শিক্ষার্থীদের মিথ্যা তথ্য দিয়ে শহরে নিয়ে আসে জামায়াত। যাচাই-বাচাই শেষে তাদের ছেড়ে দেয়া হয়েছে। এনিয়ে ধুম্র্রজালের অবকাশ নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com