শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ শহরে বিদ্যুৎ বিভ্রাটের মুল কারণ অবৈধ টমটম গ্যারেজ

  • আপডেট টাইম শুক্রবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৪
  • ৪১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ টমটম (ইজি বাইক) পরিবহন হবিগঞ্জ শহরবাসীর জন্য অভিশাপ হয়ে দেখা দিয়েছে। অপরদিকে এই টমটম বিদ্যুত বিভাগের কতিপয় অসাধু কর্মকর্তা কর্মচারীর ভাগ্যের চাকা ঘুরিয়ে দিয়েছে। টমটমের ব্যাটারী চার্জ দেয়ার জন্য গড়ে উঠা গ্যারেজে অবৈধভাবে বিদ্যুত সংযোগ দিয়ে প্রতি মাসে প্রচুর টাকা কামাই করছেন এসব অসাধু কর্মকর্তা কর্মচারী। আর এতে করে যখন তখন বিদ্যুত বিভ্রাটে পড়তে হয়েছে শহরবাসীকে। মাঝে মধ্যে অভিযান চালিয়ে কোন কোন টমটম গ্যারেজের সংযোগ বিচ্ছিন্ন করা হলেও তা লোক দেখানো পর্যন্তই সীমাবদ্ধ থাকে। গ্যারেজ মালিকদের সাথে রয়েছে বিদ্যুত বিভাগের কথিপয় অসাধু লোকের ঘনিষ্টতা। এদিকে রাত ৮/৯ টার পর অনেকে গ্যারেজের মালিক বিদ্যুতের মেইন লাইন থেকে অবৈধ সংযোগ নিয়ে টমটম ব্যাটারী চার্জ প্রদান করে। চার্জ দেয়া শেষ হলেই সংযোগটি খুলে ফেলা হয়। ফলে দিনে এসব লাইনের কোন অস্থিত্ব পাওয়া যায়না।
খোঁজ নিয়ে জানা গেছে-হবিগঞ্জ শহরে ৩ হাজারের বেশী ব্যাটারী চালিত টমটম চলাচল করে থাকে। এসব টমটমের ব্যাটারি চার্জ দেয়ার জন্য ছোট বড় মিলিয়ে শহরের বগলাবাজার এলাকায় সুহেল মিয়ার গ্যারেজ, চিড়াকান্দি এলাকার নুরুল আমিনের গ্যারেজ, মাছুলিয়া ব্রীজের পূর্ব পাড়ের একটি মার্কেট, খাদ্য গুদাম রোডের আলম মিয়ার গ্যারেজসহ পুরানমুন্সেফী, ২নং পুল, তেঘরিয়া আবাসিক এলাকা, বহুলা এবং কোর্ট স্টেশন এলাকা, পোদ্দার বাড়ি, মোহনপুর, তেঘরিয়া, পৈল রোড, শায়েস্তানগর, অনন্তপুর, মাহমুদাবাদ, শ্যামলী, শ্মশানঘাট, নোয়াবাদ, উমেদনগর, রাজনগর, জালালাবাদ, আনোয়ারপুর, পাতাড়িয়া, আলমপুরসহ বিভিন্ন স্থানে ১শ’র বেশী গ্যারেজ স্থাপন করা হয়েছে। এসব গ্যারেজে টমটম চার্জ দেয়ার ফলে অতিরিক্ত চাপ সামলাতে না পেরে ট্রান্সফরমার বিস্ফোরণসহ নানা বিদ্যুৎ বিভ্রাট সৃষ্টি হয়। প্রায় সময়ই দেখা যায় অতিরিক্ত লোডের কারণে মেইন লাইনের তার ছিড়ে যায়। এতে করে প্রতিদিনই ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎহীন অবস্থায় থাকতে হয় সংশ্লিষ্ট শহরবাসীকে। হবিগঞ্জ শহরে বিদ্যুতের কোন ঘাটতি নেই। সাম্প্রতিককালে যে হারে বিদ্যুৎ বিভ্রাট ঘটছে অতীতে কখনও এমনটি ঘটে নাই। বর্তমান বিদ্যুৎ বিভ্রাট অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। এ বিদ্যুৎ দুর্ভোগের জন্য টমটমের ব্যাটারী চার্জকেই দায়ী করছেন শহরবাসী। বিদ্যুৎ বিভাগের অসাধু কর্মকর্তা কর্মচারী ও গ্যারেজ মালিকদের বিরুদ্ধে শহরবাসী ক্ষুব্ধ হয়ে উঠেছে। এ ব্যাপারে শিগগির ব্যবস্থা নেয়া না নিলে জনবিস্ফারণ ঘটতে পারে বলে আশংকা করছেন শহরবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com