সোমবার, ১৩ মে ২০২৪, ০১:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

মাধবপুরে কবিরাজ রোগীদের থেকে গরু-ছাগল উপহার নেন

  • আপডেট টাইম শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ১২৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার মেহেরগাঁও গ্রামে কবিরাজ দাবিকারি শহিদ মিয়া নামে এক ব্যক্তি দুরারোগ্য বিভিন্ন ব্যাধির চিকিৎসা করছেন। তাঁকে দেখাতে এসে অনেক রোগীই দিচ্ছেন গরু-ছাগল, হাঁস-মোরগ। কেউ কেউ নগদ টাকাও দিচ্ছেন। যাদের অনেকেই হবিগঞ্জ, সিলেট ও আশপাশের বিভিন্ন জেলা থেকে এসেছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, কবিরাজ দাবিকারী শহিদ মিয়া ৫/৬ বছর আগে ভূমি অফিসে দলিল লেখার কাজ করতেন। ৫ বছর আগে হঠাৎ করে তিনি তাঁর বাড়িতে কবিরাজি শুরু করেন। তাঁর চিকিৎসায় অনেক জটিল রোগে আক্রান্ত রোগীরা ভালো হয়েছেন এমন খবর এলাকায় ছড়িয়ে পড়লে দিন দিন শহিদ মিয়ার বাড়িতে রোগীর ভিড় বাড়তে থাকে। রোগীদের চিকিৎসার বিনিময়ে শহিদ মিয়া কিছু দাবি করেন না।
রোগীরা সুস্থ হলে, খুশি হয়ে তাঁকে কেউ কিছু দিলে তা তিনি নিয়ে থাকেন। তবে গরু-ছাগল জবাই করে শিরনি বানিয়ে সবাইকে খাইয়ে থাকেন।
কবিরাজ শহিদ মিয়া দাবি করেন, তার চিকিৎসায় অনেক রোগী সুস্থ হয়েছেন। তিনি কোনো রোগীর থেকে কিছু চেয়ে নেন না। যেসব রোগী থেকে গরু-ছাগল নেন এগুলো জবাই করে তাঁর কাছে আসা রোগী ও তাদের স্বজন এবং আশপাশের বাসিন্দাদের খাইয়ে থাকেন।
মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইশতিয়াক আল মামুন জানান, এ ধরনের চিকিৎসার বৈজ্ঞানিক কোনো সূত্র নেই। এগুলো সম্পূর্ণ অপচিকিৎসা। কবিরাজি চিকিৎসায় কোনো অবস্থাতেই জটিল কঠিন রোগে আক্রান্ত রোগীরা ভালো হয় না। গ্রামের সহজ-সরল মানুষের আবেগকে পুঁজি করে এসব অপচিকিৎসা চলছে।
মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মনজুর আহসান বলেন, যারা এ ধরনের অপচিকিৎসা করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com