মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

একান্ত সাক্ষাৎকালে বানিয়াচঙ্গের ওসি ॥ সর্বনাশা মাদক ধ্বংস করে মানুষের শরীর-মন-জ্ঞান-বিবেক ও ভবিষ্যৎ

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ অক্টোবর, ২০২৩
  • ১০৩ বা পড়া হয়েছে

মখছিল মিয়া, বানিয়াচং থেকে ॥ আইন শৃংখলাসহ সার্বিক বিষয়ে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসেন একান্ত স্বাক্ষাতকার দিয়েছেন। স্বাক্ষাতকারটি নিয়েছেন আমাদের হবিগঞ্জ এক্সপ্রেস পত্রিকার স্টাফ রিপোর্টার মখলিছ মিয়া। বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসাইন হবিগঞ্জ এক্সপ্রেসকে দেয়া একান্ত স্বাক্ষাতকারে বলেন, মাদক, জুয়া, চুরি সহ সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রণে কাজ করছে বানিয়াচং থানা পুলিশ। মাদক, জুয়া, চুরি, ডাকাতি, গ্রাম্য দাঙ্গা এসব অপরাধের সাথে যারা জড়িত তাদের নূন্যতম ছাড় নেই, যেখানেই এসব অপরাধের তথ্য পাওয়া যাবে সেখানেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বিগত তিন মাসে গাঁজা, ইয়াবা উদ্ধারসহ মাদক মামলার আসামি, চুরি ও জুয়া খেলায় জড়িত একাধিক আসামীকে গ্রেফতার করা হয়েছে। এসব অপরাধের সাথে জড়িতদের গ্রেফতারে প্রতিদিনই চলছে অভিযান। কেউই চায়না সমাজে মাদক থাকুক, সবাই চায় একটি সুন্দর সমাজ, নীল-সবুজের মাঝেই বেড়ে উঠুক নতুন প্রজন্ম। সর্বনাশা মাদক ধ্বংস করে একটি মানুষের শরীর মন জ্ঞান বিবেক ও তার জীবনের সঙ্গে জড়িয়ে থাকা তার পরিবারের সব স্বপ্নকে এবং তার উজ্জ্বল ভবিষ্যৎকে। শুধু পরিবারকে নয়, মাদকের কালো থাবা ধ্বংস করে একটি সমাজকেও। মাদক নির্মুলে সরকারের যে ঘোষণা রয়েছে মাদকের বিষয় জিরো টলারেন্স তা বাস্তবায়ন করাই আমাদের উদ্দেশ্য। যে কোন অপরাধের তথ্য পেলেই গুরুত্বের সাথে কাজ করে থানা পুলিশ।
সম্প্রতি বানিয়াচং থানা পুলিশের বিশেষ অভিযানে চোরাইকৃত ৪টি মোটরসাইকেল, কম্পিউটার ও একটি অটোরিকশা উদ্ধার করা হয়েছে। হবিগঞ্জ-বানিয়াচং আঞ্চলিক রোডের শাহী ঈদগা এলাকা থেকে একটি চোরাই মোটরসাইকেল বিক্রয়ের সময় আটক করা হয় জাহাঙ্গীরকে। পরবর্তীতে জাহাঙ্গীর কে ব্যাপক জিজ্ঞাসাবাদে তার দেয়া তথ্যের ভিত্তিতে আরও তিনটি চোরাই মোটর সাইকেল উদ্ধার করা হয়। এ বিষয়ে বানিয়াচং থানায় জাহাঙ্গীরকে আসামী করে একটি মামলাও দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত জাহাঙ্গীর একজন আন্তজেলা চোর চক্রের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে বানিয়াচং থানাসহ বিভিন্ন থানায় মাদকসহ একাধিক মামলা রয়েছে। অন্য দিকে ৫নং দৌলতপুর ইউনিয়নের কাদিরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ১১টি ল্যাপটপ চুরির ঘটনার মামলার সূত্রে আসামী টিটু দাশকে ১৮ অক্টোবর সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার জাফলং মামার দোকান এলাকা থেকে আটক করা হয়। টিটু দাশ সুনামগঞ্জ জেলার দিরাই থানার ভাঙ্গাডহর গ্রামের মনোরঞ্জন দাশের ছেলেন। অপর এশটি অভিযানে নবীগঞ্জ উপজেলার পশ্চিম তিমিরপুর গ্রামের এলাইছ মিয়ার পুত্র সাজু (২৫) কে একটি চোরাই অটোরিকশা সহ গ্রেফতার করা হয়। এসব ঘটনার পিছনে আরো কেউ জড়িত আছে কি না, এ বিষয়টি নিয়ে থানা পুলিশ কাজ করে যাচ্ছে। এখনও আমাদের অভিযান শেষ হয়নি। আমাদের অভিযান অব্যাহত আছে। বানিয়াচং একটি হাওর অঞ্চল বেষ্টিত থানা। বিশাল আয়তনের এই থানার আইন শৃংখলা সমন্বিত রাখা পুলিশের একার পক্ষে সম্ভব নয়, সকল শ্রেণী পেশার মানুষের সহযোগিতাই কেবল পারে এখানকার আইন শৃংখলা সমন্বিত রাখতে। এ লক্ষে নাগরিকদের মধ্যে জন সচেতনতা তৈরীর লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে সকল শ্রেণী পেশার মানুষকে নিয়ে মতবিনিময় সভা করা হয়েছে। অপরাধ করলে তাকে শাস্তির আওতায় নিয়ে আসা হবে, এক্ষেত্রে কেউ ছাড় পাবে না। এসব বিষয়গুলো নিয়ে মতবিনিময় সভায় ব্যাপকভাবে আলোচনা করা হয়েছে। যাতে করে মানুষ অপরাধকে ঘৃনার চোখে দেখে। ওসি দেলোয়ার হোসাইন আরো বলেন, কোন দালাল দ্বারা প্রভাবিত না হয়ে সরাসরি আপনারা পুলিশের কাছে আসবেন। পুলিশ জনগণের বন্ধু। আমরা আপনাদের আইনী সেবা দিতে সর্বদা প্রস্তুত।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com