মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

পাসপোর্ট অফিসে রোহিঙ্গা যুবতীসহ আটক মাহি কারাগারে ॥ মাহির স্বীকারোক্তিমূলক জবানবন্দি ৫ দালালের জনের নাম প্রকাশ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ৯৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে ভুয়া পরিচয়ে পাসপোর্ট করতে এসে আটক রোহিঙ্গা নারী রুবিনা আক্তার রোকেয়া (১৮) ও আমানুর রশিদ (২২) কে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এদিকে আমানুর রশীদ মাহি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে। তার জবানবন্দির বরাত দিয়ে এসআই মমিনুল ইসলাম পিপিএম জানান, মাহি একজন আন্তঃজেলা দালাল চক্রের সদস্য। তার সাথে আরও বেশ কয়েকজন জড়িত। সে ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছে। তবে যে ৫ জন রয়েছে তাদের নাম তদন্তের স্বার্থে প্রকাশ করা হচ্ছে না। অচিরেই তাদেরকে গ্রেফতার করা হবে। এর আগে গত রবিবার (২২ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে। কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা রুবিনা আক্তার ওরফে রোকেয়া দালাল শায়েস্তানগর এলাকার মাহিকে নিয়ে হবিগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্ট করতে গিয়ে আটক হয়।
জানা যায়, রোহিঙ্গা যুবতী রোকেয়া বেগম তার আবেদনে নবীগঞ্জ উপজেলার ৪নং দীঘলবাগ ইউনিয়নের বাসিন্দা মর্মে একটি জন্মনিবন্ধন সনদ দাখিল করে। যাতে দেখা যায়, ০৪-০৬-২০২১ইং তারিখে চেয়ারম্যান সালিক মিয়ার স্বাক্ষর করা। কিন্তু এ বিষয়ে চেয়ারম্যান সালিক মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ২০২২ সানের ফেব্রুয়ারিতে আমি যোগদান করি। এটা আমার স্বাক্ষরিত কোনো জন্মনিবন্ধন নয়। এ ছাড়া আবেদনের সাথে সংযুক্ত পিতার জাতীয় পরিচয়পত্রে নবীগঞ্জ উপজেলার দেওতৈল একে হীরাগঞ্জের নজিম উল্লার পুত্র মোঃ নাজমুল হোসেন চৌধুরী ও শেখ উম্মে সেলিনা শিবু নামের এক নারীর আইডি কার্ডের ফটোকপি সংযুক্ত করা হয়। এগুলো ভূয়া বলে জানা গেছে। এ ঘটনায় পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক বজলুর রশীদ বাদি হয়ে মামলা করেন। এদিকে মাহি আরও জানায়, এমন পাসপোর্ট সে ৫০ হাজার থেকে শুরু করে লক্ষ টাকার বিনিময়ে করে থাকে। সদর থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম জানান, যেহেতু মাহি আদালতে তার দোষ স্বীকার করেছে। তাকে রিমাণ্ডে আনার প্রয়োজন নেই। তবে রোহিঙ্গা যুবতীকে রিমাণ্ডে এনে তার সাথে কারা জড়িত তা জানতে জিজ্ঞাসাবাদ করা হবে। সেই সাথে অন্য ৫ জনকে ধরতে অভিযান অব্যাহত থাকবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com