রবিবার, ১২ মে ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

বামৈ ইউনিয়নে হাজারো নারীদের নৌকার পক্ষে কাজ করার অঙ্গীকার

  • আপডেট টাইম শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ৭৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশে নারীর ক্ষমতায়ন হয়েছে। আমরা বিশ্বাস করি, নারীর ক্ষমতায়নের মাধ্যমে জনগণের ক্ষমতায়ন সম্ভব। কারণ, দেশের অর্ধেক জনসংখ্যা হচ্ছে নারী। জনগণের ক্ষমতায়ন যদি করতে হয়, নারীর ক্ষমতায়ন প্রয়োজন। সে জন্য আমাদের নেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বিশ্বাস করেন। গতকাল বেলা ১২টায় লাখাই উপজেলার বামৈ ইউনিয়নে ‘মহিলা সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। সমাবেশে উপস্থিত ছিলেন প্রায় তিন হাজার নারী।
এ সময় এমপি আবু জাহির সবধরণের উন্নয়নের পাশাপাশি নারীদের ক্ষেত্রে বর্তমান সরকারের বিশেষ উদ্যোগগুলোর কথা তুলে ধরেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নৌকায় ভোট দিয়ে আবারও ক্ষমতায় আনার অনুরোধ জানান। সেখানে উপস্থিত নারীরা হাত তুলে তাঁর বক্তব্যের প্রতি একমত পোষন করেন। তাঁরা অতীতের ন্যায় আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার অঙ্গীকার করেছেন।
মহিলা সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলেয়া আক্তার। তিনি তাঁর বক্তব্যে বলেন, ‘বামৈ ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে নারীদের এই জাগরণ আমাকে আপ্লুত করেছে। প্রধানমন্ত্রী এবং সংসদ সদস্যের পক্ষ থেকে আমি হৃদয়ের গভীর থেকে আপনাদের প্রতি কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জ্ঞাপন করছি।’
জানা গেছে, এমপি আবু জাহির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ সদর উপজেলার সবকটি ইউনিয়নে নারী সমাবেশ করেছেন। মহিলা আওয়ামী লীগসহ সংশ্লিষ্টদের উদ্যোগে এ সমাবেশগুলোতে নারীদের ঢল নামে এবং তারা আবারও নৌকা প্রতীকের পক্ষে কাজ করার আহবান জানান।
লাখাই এবং শায়েস্তাগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়নেও নারী সমাবেশ অনুষ্ঠানের কথা। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে এমপি আবু জাহির যে নারী জাগরণ ঘটিয়েছেন জেলাবাসী তার প্রসংশা করে যাচ্ছেন।
লাখাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগমের সভাপতিত্বে বামৈয়ে মহিলা সমাবেশে আরও বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ, ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম আলম, বামৈ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাজী আজাদ হোসেন ফুরুক, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক ইকবাল তালুকদার প্রমুখ।
সমাবেশে মহিলা আওয়ামী লীগ নেত্রী, নারী জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com