শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

চিকিৎসক স্ত্রীর মামলায় হবিগঞ্জ ডিবির সাবেক ওসি মানিকুল ইসলাম কারাগারে

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ১৭২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের মামলায় হবিগঞ্জের ডিবির সাবেক ওসি মানিকুল ইসলামকে কারাগারে প্রেরণ করেছেন আদালত। গতকাল সোমবার দুপুরে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ (অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক) মিজানুর রহমান ভুইয়া এই আদেশ দেন। আসামিপক্ষে ছিলেন আইনজীবী এ কে এম শমিউল আলম। আদালতের পিপি রাশিদা সঈদা খানম জানান, ঘটনার সময় তিনি হবিগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) হিসেবে কর্মরত ছিলেন। এ ছাড়াও পরবর্তীতে তিনি হবিগঞ্জ ডিবি পুলিশের ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বলেন, স্ত্রীর করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলেও দীর্ঘদিন পলাতক ছিলেন মানিকুল। তিনি গতকাল আদালতে আত্মসমর্পণ করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান।
মামলার বিবরণে জানা যায়, মানিকুল ইসলাম মিথ্যা তথ্য দিয়ে ২০১৪ সালের ৩ সেপ্টেম্বর প্রবাসী এক নারী চিকিৎসককে বিয়ে করেন। বিয়ের পর তার স্ত্রী কানাডায় চলে যান। পরবর্তী সময়ে মানিকুল কানাডায় নিয়ে যাওয়ার জন্য তার স্ত্রীকে চাপ দেন। এ পরিস্থিতিতে প্রায় এক কোটি টাকা খরচ করে মানিকুলের কানাডার ভিসার ব্যবস্থা করেন বাদী। পরে মানিকুল কানাডায় যেতে অস্বীকৃতি জানান এবং গুলশান থানায় তার পোস্টিংয়ের জন্য ৫০ লাখ টাকা চান। অর্থ দিতে বাদী অপারগতা জানালে মানিকুল তাকে বেধড়ক মারধর করেন। এ ছাড়াও মানিকুলের স্ত্রী মামলার এজাহারে অভিযোগ করেন, ২০১৭ সালের ১৮ জুন তিনি কানাডা থেকে বাংলাদেশে এলে তাকে বাবার বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে মানিকুল নিজের সঙ্গে আনা একটি কালো রঙের গাড়িতে তোলেন। গাড়ি বিমানবন্দর থেকে কিছু দূর যাওয়ার পর মানিকুল আবারও তার কাছে ৫০ লাখ টাকা যৌতুক দাবি করেন। তিনি তা দিতে অপারগতা প্রকাশ করলে মানিকুল তার হাতে থাকা ওয়্যারলেস ও মোবাইল দিয়ে বাদীকে নাকে ও মুখে এলোপাথাড়ি আঘাত করেন এবং পায়ের বুট দিয়ে উপর্যুপরি আঘাত করে ডান পায়ের সব আঙুল থেঁতলে দেন। এতে তার নাক ও মুখ দিয়ে রক্তক্ষরণ হয় ও কানের পর্দা ফেটে যায়।
এজাহারে আরও উল্লেখ করা হয়, একপর্যায়ে মানিকুল তার পাসপোর্ট, ক্রেডিট কার্ড, পাঁচ ভরি স্বর্ণালংকার এবং পাঁচ হাজার কানাডিয়ান ডলার ছিনিয়ে নেন। গাড়িটি রাত সাড়ে ১০টার দিকে নবীগঞ্জ থানার ঢাকা-সিলেট মহাসড়কের আউশকান্দি হিরাগঞ্জ বাজারে পৌঁছালে মানিকুল আবার তার গলা চেপে ধরে শ্বাসরোধে হত্যার চেষ্টা করে। ওই সময় তার চিৎকারে পাশ দিয়ে যাওয়া একটি গাড়ি তাদের গাড়িটিকে আটকায়। এ সময় মানিকুল বাদীকে রাস্তায় ফেলে দিয়ে গাড়ি নিয়ে পালিয়ে যান।
তখন উপস্থিত স্থানীয় জনতা বাদীকে রক্তাক্ত অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান এবং তাৎক্ষণিকভাবে নবীগঞ্জ থানা পুলিশকে বিষয়টি জানানো হয়। কিন্তু মানিকুল হবিগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) পদে কর্মরত থাকায় নবীগঞ্জ থানা পুলিশ তার বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা নেয়নি। এ ছাড়াও তার বিরুদ্ধে আরও নারী কেলেঙ্কারীর অভিযোগ রয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com