রবিবার, ১২ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

বাহুবলের স্নানঘাটে ভূমি নিয়ে বিরোধ সংঘর্ষের আশংকা এলাকাবাসীর

  • আপডেট টাইম রবিবার, ১৩ আগস্ট, ২০২৩
  • ৮৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জালিয়াতির আশ্রয় নিয়ে অন্যের ভূমি জরিপে রেকর্ড করিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা জানতে পেরে ভূমির মালিকরা আদালতে মামলা দায়ের করেছেন। এদিকে জালিয়াতির আশ্রয় নিয়ে জরিপকালে নিজের নামে রেকর্ডকারী অভিযুক্ত আব্দুস সালাম আদালতে মামলা চলাকালীন অবস্থায় ওই ভূমি আঙ্গুর মিয়া নামে এক ব্যক্তির নিকট বিক্রি করে দিয়েছেন।
সূত্র মতে, বাহুবল উপজেলার স্নানঘাট মৌজার জে.এল নং-৫, এস.এ খতিয়ান নং-১৭৬৪, আর.এস খতিয়ান নং-১৩২৭, এস.এ দাগ নং- ৬০৭৫ ও ৬০৭৬, আর.এস দাগ নং-৮৩৮৮ এ ২২ শতক বাড়ী এবং একই মৌজার আর.এস দাগ নং-৮৩৮৯ এ ১০ শতক পুকুর রকম ভূমি মোট ৩২ শতক ভূমির এস.এ রেকর্ডীয় মালিক ছিলেন স্নানঘাট গ্রামের মারফত উল্লা। তিনি মোছাঃ রাবিয়া খাতুন ও সুফিয়া খাতুন নামে দুই মেয়ে রেখে মারা যান। এদিকে রাবিয়া খাতুন ও সুফিয়া খাতুন স্বামীর বাড়ি অবস্থান করার সুযোগে বিগত ভূমি জরিপের সময় তাদের অজ্ঞাতে তাদের চাচাতো ভাই শেখ আব্দুস সালাম তার চাচা (রাবিয়া খাতুন ও সুফিয়া খাতুনের পিতা) মারফত উল্লাহর নামে রেকর্ডীয় উল্লেখিত ৩২ শতক ভূমি তার নামে রেকর্ড করিয়ে নেন। এ খবর জানতে পেরে রাবিয়া খাতুন ও সুফিয়া খাতুন তাদের পৈত্রিক সম্পত্তি ফিরে পেতে ২০২২ সনে ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালে রেকর্ড সংশোধনের মামলা (নং- ৯৭৩) দায়ের করেন। উক্ত মামলা দায়েরের পর কুচক্রী মহলের ইন্ধনে সালাম একই গ্রামের আঙ্গুর মিয়া নামে এক ব্যক্তির নিকট ওই ৩২ শতক ভূমি বিক্রি করে দেন।
এদিকে আব্দুস সালাম এবং রাবিয়া খাতুন ও সুফিয়া খাতুনের চাচাতো ভাই শেখ নজরুল ইসলাম স্বত্বের অধিকারী হিসেবে শাহ আঙ্গুর গংদের বিরুদ্ধে যুগ্ম জেলা জজ ২য় আদালতে ১৭৭/২০২৩ নং মোকদ্দমা দায়ের করেন। এনিয়ে ত্রিপক্ষীয় বিরোধকে কেন্দ্র করে যে কোন সময় অপ্রীতিকর ঘটনার আশংকা করছেন এলাকাবাসী।
এদিকে সৃষ্ট বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে এলাকার সাবেক চেয়ারম্যান তাজুল ইসলাম এর সভাপতিত্বে এক শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। এতে এলাকার মুরুব্বীয়ানগণের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে বিরোধপূর্ণ ভূমি মুরুব্বীয়ানের হেফাজতে থাকার সিদ্ধান্ত নেয়া হয়।
শেখ নজরুল ইসলাম অভিযোগ করে বলেন, সুচতুর শাহ আঙ্গুর মিয়া পঞ্চায়েতের সিদ্ধান্তকে অমান্য করে নজরুল ও তার আত্মীয় স্বজনকে হত্যাসহ বিভিন্ন ভাবে হুমকি ধমকি দিয়ে ভূমির উপর ঘরে অনুপ্রবেশের চেষ্টা করছেন। এ ব্যাপারে নজরুল ইসলামের ছেলে শেখ শহিদুল ইসলাম বাদী হয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট-২ আদালতে (কাঃ বিঃ ১০৭/১১৪/১১৭ (সি) ধারায়) একটি মামলা দায়ের করেন। তিনি বলেন, তিনি এবং তার আত্মীয় স্বজন চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। তিনি বলেন, মুরুব্বীয়ানদের হেফাজতে থাকা ভূমির ঘরে আঙ্গুর মিয়া অনু প্রবেশের চেষ্টা করছে মর্মে বাহুবল থানায় অভিযোগ দায়ের করলে এ.এস.আই রওশন ঘটনাস্থল পরিদর্শণ করেন। পরিদর্শণকালে তিনি বিরোধীয় ভূমির ঘর তালাবদ্ধ পান। এ সময় তিনি বিরোধীয় পক্ষগণকে কোন ধরনের বিশৃঙ্খলায় না জড়ানোর অনুরোধ জানান।
এ অবস্থায় ওই ভূমি নিয়ে যে কোন সময় বিরোধীয় পক্ষগুলোর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com