রবিবার, ১২ মে ২০২৪, ০৬:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

নবীগঞ্জে পাওয়ার টিলার চুরির হিড়িক ॥ থানায় অভিযোগ

  • আপডেট টাইম শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৯৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের কুর্শি গ্রামের পার্শ্ববর্তী জোয়াল ভাঙ্গা হাওর ও আশপাশ এলাকা থেকে জমি চাষাবাদের কাজে ব্যবহৃত পাওয়ার টিলার মেশিন চুরির হিড়িক পড়েছে। গত এক মাসে ওই এলাকা থেকে পাওয়ার টিলার মেশিন সহ প্রায় ১৫টি চুরির ঘটনা ঘটেছে। চোর চক্রের দৌরাত্বে অসহায় হয়ে পড়েছেন কৃষক। এঘটনায় জমি চাষাবাদে মারাত্মক ব্যাঘাত ঘটছে বলে কৃষকরা জানিয়েছেন।
জানা যায়, ওই গ্রামের কৃষক আবজল মিয়া ও কল্যাণ পুর গ্রামের কৃষক আব্দুল কাইয়ূম জানান, গত ৩১ জুলাই সন্ধ্যায় তাহারা জমি চাষাবাদ শেষে তাদের পাওয়ার টিলার মেশিন দু’টি প্রতিদিনের ন্যায় জমিতেই রেখে যান। পরদিন সকালে এসে দেখেন তাদের মেশিন দু’টি নেই। অনেক খোঁজাখুজির পর জানতে পারে চোরেরা পাওয়ার টিলার মেশিন দু’টি নবীগঞ্জ শহরের সালামতপুর আবাসিক এলাকায় সাহেব আলী নামে এক ভাঙ্গারী ব্যবসায়ীর নিকট বিক্রি করে দিয়েছে। এ খবর পেয়ে তাৎক্ষণিক সময়ে পাওয়ার টিলার মেশিনের মালিকগণ ও কুর্শি এলাকার শ্রমিক নেতা জয়নাল মিয়া সহ স্থানীয় লোকজন সেখোনে গিয়ে সাহেব আলী পান নি। এ সময় সাহেব আলীর স্ত্রী বিষয়টি স্বীকার করে। এদিকে পাওয়ার টিলার মেশিন চোর চক্রের সদস্য এলাকার চিহ্নিত ব্যক্তিরা বিগত ১২ দিন ধরে আত্মগোপনে রয়েছে।
এক কৃষক জানান, চোরদের একটি চক্র রয়েছে। এরা কৃষকদের পুকুরের মাছ চুরি সহ এহেন কোন অপকর্ম নেই যে তারা করেনা। কিছুদিন পর পরই কুর্শী হ্যাচারি কমপ্লেক্সের পুকুর থেকেও মাছ চুরি হয়ে থাকে। ধারনা করা হয় এই চক্রই চুরি করে থাকে। প্রাণের ভয়ে কেউ তাদের অপকর্মের প্রতিবাদ করতে সাহস পায় না। ইতিপূর্বে এই চক্র অনেকগুলো চুরির ঘটনা সংগঠিত করেছে। কেহ যদি মূখ খুলে তাদেরকে তারা বিভিন্ন ভাবে হুমকি দিয়ে থাকে।
কৃষক আব্দুল কাইয়ূম বলেন, আমাদের হাওর থেকে বিগত ১ মাসে এভাবে আরো ১০/১৫টি পাওয়ার টিলার মেশিন চুরি হয়েছে। এর নেপথ্যে রয়েছে এই চোর চক্র। আর ভাঙ্গারি ব্যবসায়ীরা এদের সহযোগিতা করে যাচ্ছে। স্থানীয়দের যে কোন বাড়ি থেকে জিনিস পত্র চুরি হওয়া জিনিস পত্র অবৈধ ভাঙ্গারী ব্যবসায়ীরা কিনে তাকে বলে স্থানীয়দের অভিযোগ। এ অবস্থায় এসব ভাঙ্গারী ব্যবসায়ী ও চোরদের বিরুদ্ধে দ্রুত প্রশাসনিক অভিযান চালানোর দাবী জানান এলাকাবাসী।
এ বিষয়ে জানতে চাইলে অভিযোগ তদন্তকারী কর্মকর্তা নবীগঞ্জ থানার সেকেন্ড অফিসার স্বপন সরকার বলেন, অভিযোগ পেয়েছি। চোরাই মালামাল উদ্ধার সহ চোরদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com