শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

হবিগঞ্জে অযৌক্তিক ধর্মঘট ॥ ভোগান্তিতে যাত্রীরা

  • আপডেট টাইম সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ১৮৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে পূর্ব ঘোষণা ছাড়াই অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। গতকাল রবিবার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়। আর এতে করে জেলার সাথে সকল ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। যাতে চরম ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা। হঠাৎ করে শ্রমিক নেতাদের এমন সিদ্ধান্তে তীব্র ক্ষোভ ও হতাশা প্রকাশ করেন তারা। অনেকে আবার এ ধর্মঘটকে শ্রমিকদের নৈরাজ্য বলেও আখ্যা দেন।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, শহরের পৌর বাস টার্মিনালে অনেক যাত্রী এসে যানবাহন না পেয়ে রাস্তার পাশে মালামাল নিয়ে গাড়ির জন্য অপেক্ষা করছেন। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়েও কোন পরিবহন না পেয়ে চরম দুর্ভোগে পড়েন ওইসব যাত্রীরা। এর মধ্যে আবার সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি যেন দুর্ভোগের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। অনেককে আবার মালামাল নিয়ে ফিরে যেতেও দেখা গেছে। এরই মধ্যে বেশ কিছু ছোট ছোট যানবাহন আবার কয়েকগুণ বেশি ভাড়া নিযে যাত্রীদের নিজ নিজ গন্তব্যে নিয়ে যাওয়া চেষ্টা করেন। সাধারণ যাত্রীদের সঙ্গে আলাপকালে জানা গেছে, গতকাল রবিবার সপ্তাহের প্রথম কার্যদিবস হওয়ায় গণপরিবহনে সরকারি চাকরিজীবীরা বেশি চলাচল করে। হঠাৎ করে পরিবহন বন্ধ হওয়ায় কর্মস্থলে যেতে বেশি বিপাকে পড়তে হয়েছে তাদের।
ভোক্তভোগী যাত্রীরা বলেন, এভাবে পূর্ব ঘোষণা ছাড়া বাস চালানো বন্ধ রাখা ঠিক না। এতে আমরা সাধারণ যাত্রীরা দুর্ভোগের শিকার হচ্ছি।
রাহিম আহমেদ নামের এক যুবক জানান, আমি আমার এক আত্মীয়ের চিকিৎসার জন্য সিলেটে যেতে এসেছিলাম। কিন্তু গাড়ি না পেয়ে ফিরে যেতে হচ্ছে আমাদের। একই দুর্ভোগের কথা জানালেন রোকশানা আক্তার নামে এক নারী। তিনি বলেন, এভাবে হঠাৎ করে পরিবহন বন্ধ করে দেয়ার কোন যৌক্তিকতা নেই। এদিকে, ধর্মঘটকে অযৌক্তিক ও অমানবিক বলে প্রত্যাখান করেছে হবিগঞ্জ প্রেসক্লাবসহ সকল সাংবাদিক। একই সাথে তাদের সংবাদ সম্মেলন বয়কট করার সিদ্ধান্ত হয়। গত শনিবার রাত ৮টায় হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এক জরুরি সাধারণ সভায় অ্যাম্বুলেন্স চালকদের নৈরাজ্যের প্রতিবাদে তাদের আন্দোলনের সকল সংবাদ বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রদীপ দাশ সাগরের পরিচালনায় জরুরি সাধারণ সভায় উপস্থিত ছিলেন হবিগঞ্জে কর্মরত সাংবাদিকবৃন্দ। হবিগঞ্জ সদর আধুনিক হাসপতালের তত্ত্বাবধায়ক আমিনুল হক সরকার জানান, হাসপাতাল প্রাঙ্গণে যত্রতত্র অ্যাম্বুলেন্স পার্কিংয়ের কারণে যানজটের সৃষ্টি হয়। আশঙ্কাজনক অনেক রোগী নিয়ে কোনো যানবাহন জরুরি বিভাগে যথাসময়ে আসতে পারে না। পাশাপাশি চালকরা বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িয়ে হাসপাতালের পরিবেশ নষ্ট করেন। এসব কারণে হাসপাতালে পার্কিং নিষিদ্ধ করা হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com