সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ক্ষমা ও করুণার রাত আজ পবিত্র শবেবরাত জেলা পুলিশ সুপারের সংবাদ সম্মেলন ॥ নবীগঞ্জে টমটম ছিনতাইয়ের ঘটনায় আটক ৭ ॥ চালক ও টমটম উদ্ধার হবিগঞ্জ চেম্বার নিয়ে বাণিজ্য মন্ত্রনালয়ের তদন্ত প্রতিবেদন দাখিল ॥ মিজানুর রহমান শামীমের ইস্যুকৃত ছাড়া সকল সনদ অবৈধ এস.এম ফয়সল মেধাবৃত্তি প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ॥ নোয়াপাড়ায় বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপনের ঘোষণা দিলেন সৈয়দ মোঃ ফয়সল শহর থেকে আন্তঃজেলা চোর চক্রের ৩ সদস্য আটক ॥ ইয়াবা ট্যাবলেটসহ চোরাই মাল জব্দ চুনারুঘাটে সিএনজি ও মোটর সাইকেলের সংঘর্ষে নিহত ১ নবীগঞ্জে শাখা বরাক নদীর চলমান দূষণের প্রতিবাদে পদযাত্রা অনুষ্ঠিত যুগান্তর রাষ্ট্রের কল্যাণে সংবাদ পরিবেশন করে-ওসি দেলোয়ার চুনারুঘাটে শিক্ষকের বাসায় দুঃসাহসিক চুরি ॥ আতঙ্ক জেলা পরিষদের উপ-নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

শিক্ষার্থীদের স্মার্ট করে গড়ে তুলতে হবে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ৮৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি ৭ই মার্চের ভাষণ না দিতেন এবং ২৬ মার্চ স্বাধীনতার চূড়ান্ত ঘোষণা না দিতেন তাহলে বাঙালি জাতি হিসেবে আমরা আত্মপরিচয় দিতে পারতাম না। তিনিসহ এদেশের ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম ও গণতান্ত্রিক আন্দোলনে যারা প্রাণ দিয়েছেন বাঙালি জাতি অনন্তকাল ধরে তাঁদের মনে রাখবে। হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল বেলা ১২টায় যোগেন্দ্র কিশোর এন্ড হরেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয় ও কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, খেলাধূলা মানুষের শারীরিক ও মানসিক বিকাশ ঘটনায় এবং মানুষকে নেতিবাচক কর্মকাণ্ড থেকে দূরে রাখে। প্রত্যেকেরই পড়াশোনার সঙ্গে নিয়মিত খেলাধূলা করা উচিত। এজন্য আওয়ামী লীগ সরকার দেশজুড়ে নিয়মিত খেলাধূলা আয়োজনের ব্যবস্থা করে দিয়েছে। এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে। আমাদের শিক্ষার্থীদেরও স্মার্ট হিসেবে গড়ে তুলতে হবে। আগামী দিনে শিক্ষার্থীদের আর বইয়ের বোঝা বইতে হবে না। সরকার শিক্ষা কার্যক্রমকে সেদিকে নিয়ে যাচ্ছে। অনুষ্ঠানের শুরুতেই যোগেন্দ্র কিশোর এন্ড হরেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহ মোঃ আবুল হাসান স্বাগত বক্তব্য রাখেন।
শিক্ষক নীহারিকা হেলেন খান ও মোঃ নাসির উদ্দিনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন কলেজ শাখার অভিভাবক সদস্য মোঃ নূর ইসলাম তালুকদার, স্কুল শাখার অভিভাক সদস্য মোঃ এনামুল হক প্রমুখ। পরে প্রধান অতিথি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি অতীতের ন্যায় আগামীতেও এ শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন কাজ চলমান রাখার আশ্বাস দিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com