মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

আজমিরীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান সজীব ॥ প্রধানমন্ত্রীর ঘোষণায় অনুপ্রাণিত হয়ে সৃজন করেছিলাম বাগান ॥ প্রশাসন সেই বাগান ধ্বংস করেছে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ১৬৪ বা পড়া হয়েছে
??

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মমিনুর রহমান সজীব প্রশাসনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন। তিনি বুধবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, আজমিরীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার শফিকুল ইসলাম অনৈতিক সুবিধা না পেয়ে তার জেলা পরিষদ থেকে লীজকৃতি জমিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। উচ্ছেদকালে তার জমিতে ফলানো বিভিন্ন সবজি ও মূল্যবান গাছপালা ধ্বংস করেছেন। এ নিয়ে মিডিয়ায় বিভিন্ন সংবাদ প্রকাশ করে তার ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন বলেও তিনি অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মমিনুর রহমান সজীব বলেন, ‘আজমিরীগঞ্জ উপজেলার পৌর এলাকায় অবস্থিত শানবাড়ী মৌজার ১ নং খতিয়ানের ৫৪৮ নং দাগের জমির মালিক জেলা পরিষদ। জেলা পরিষদ উক্ত জমির মালিক ও ভোগ দখলকার হিসাবে বিভিন্ন সময় বিভিন্ন অংশে লীজ প্রদান করে আসছে। তিনি সরকারী নীতিমালা মেনে ২০১৫ সালে বৈধভাবে একটি অংশ লীজ গ্রহণ করে সন সন খাজনাদি পরিশোধ করিয়া ভোগ দখল করে আসছিলেন। তিনি এই জমিতে আম, পেয়ারা, পেপেসহ বিভিন্ন ফল গাছের বাগান সৃজন করে প্রধানমন্ত্রীর যে ঘোষণা এক ইঞ্চি জমিও পরিত্যক্ত থাকবে না সেই ঘোষণার প্রতিফলন ঘটিয়েছে। সেই জমিতে গরুর ঘাস আবাদ করে গরু পালনসহ বিভিন্ন উৎপাদনমুখী কাজের মাধ্যমে আমি কর্মসংস্থান সৃষ্টি করে আসছি। বিগত ৬ মাস পূর্বে আজমিরীগঞ্জের সহকারী কমিশনার ভূমি মোঃ শফিকুল ইসলাম উক্ত লীজপ্রাপ্ত ভূমিতে ফসলাদি আবাদ করতে বাধা প্রদান করেন। শুধু তাই নয়, তিনি উক্ত জমির মালিক জেলা প্রশাসন বলে দাবী করেন। এ ছাড়াও তিনি আমার বিরুদ্ধে বিভিন্নভাবে চাপ প্রয়োগ করতে থাকেন এবং আকারে ইঙ্গিতে অনৈতিক সুবিধা দাবী করেন। আমি তার কথা না মেনে আমার বৈধ লীজের কাগজপত্র তাকে প্রদর্শন করি। এতেও তিনি ক্ষান্ত না হলে আমি বাধ্য হয়ে সহকারী জজ আজমিরীগঞ্জ আদালতে স্বত্ব মামলা দায়ের করি। যার নং স্বত্ব মোকদ্দমা নং ৫/২৩ইং। আমার সাথে অপরাপর লীজ গ্রহীতা মোঃ আব্দুর রহমান ও বাবলু রায়ও মামলায় বাদী হন। মামলায় মূল বিবাদী করা হয় জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), সহকারী কমিশনার (ভূমি) আজমিরীগঞ্জ ও সহকারী ভূমি কর্মকর্তা (তহশীলদার) সদর ভূমি অফিস আজমিরীগঞ্জকে। মোকাবেলা বিবাদী করা হয় জেলা পরিষদ এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে। উক্ত মামলায় সহকারী জজ আজমিরীগঞ্জ তারেক আজিজ রায়হান বিগত ২৭ ফেব্রুয়ারী অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন। এর আগেই আদালত বিবাদী পক্ষকে নোটিশ দিলে সেই নোটশ পাওয়ার পরও ইচ্ছাকৃতভাবে এসিল্যান্ড সফিকুল ইসলাম অবৈধভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করান। তিনি আরও বলেন, আপনারা দেখেছেন মিডিয়ায় প্রধানমন্ত্রী নিজ হাতে ফল ও সব্জি আবাদ এবং হাস মোরগ পালন করে সাধারন জনগনকে উদ্বুদ্ধ করছেন। প্রধানমন্ত্রীর ঘোষণার প্রতি অনুপ্রাণিত হয়ে একজন সরকার দলীয় কর্মী ও জনপ্রতিনিধি হিসাবে আমিও জনগনকে উদ্বুদ্ধ করতে আমার বৈধ লীজগ্রহণকৃত ভূমিতে ফল গাছ ও সব্জি আবাদ করি। এখানে ঘাস উৎপাদন করে গবাদিপশু পালন করি। টমেটো মরিচসহ বিভিন্ন সব্জিতে যখন ভরপুর ছিল আমার লীজকৃত ভূমি তখন বেআইনীভাবে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আমার ফলয়া গাছ কেটে ফেলা হয়। এতে অনুমান ক্ষতি হয়েছে ৫ লক্ষ টাকা।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উপজেলা কৃষক লীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আল আমিন ও উপজেলা যুবলীগ সদস্য জামিনুল ইসলাম। প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারী প্রশাসনের নিদের্শে হবিগঞ্জের সিনিয়র সহকারী কমিশনার কামরুজ্জামান এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com